Como Probar Altavoz Microfono Xiaomi Redmi Poco

কিভাবে আপনার Xiaomi, Redmi বা POCO মাইক্রোফোন এবং স্পিকার পরীক্ষা করবেন


বছরের পর বছর ধরে, MIUI কে Android এর জন্য সবচেয়ে বেশি কাস্টমাইজযোগ্য লেয়ার হিসেবে চিহ্নিত করা হয়েছে, যা HyperOS স্পষ্টভাবে উত্তরাধিকার সূত্রে পায়। এবং হ্যাঁ, প্রচুর ব্লোটওয়্যার স্টাফ থাকতে পারে, তবে আপনি এটি সরিয়ে ফেলতে পারেন এবং ভাল জিনিস রাখতে পারেন৷

কিন্তু সুবিধাগুলিতে ফিরে আসা, MIUI এবং HyperOS কাস্টমাইজেশনের বাইরে চলে যায়। আপনার মোবাইলের স্থিতি পরীক্ষা করতে সাহায্য করার জন্য উভয় স্তরেই অনেকগুলি লুকানো সরঞ্জাম রয়েছে৷ উদাহরণস্বরূপ, আপনি যদি মনে করেন আপনার স্মার্টফোনে সাউন্ড সমস্যা আছে, তবে প্রযুক্তিগত পরিষেবায় না গিয়ে এটি পরীক্ষা করার একটি উপায় রয়েছে। আমরা আপনাকে শেখাবো কিভাবে আপনার Xiaomi, Redmi বা POCO মাইক্রোফোন এবং স্পিকার পরীক্ষা করতে হয়।

মেনু Cit বা Fqc হিডেন টেস্ট সাউন্ড Xiaomi Redmi Poco

Xiaomi, Redmi এবং POCO এর অগণিত গোপন বিকল্পগুলির মধ্যে একটি উত্সর্গীকৃত মেনু যা দরকারী হার্ডওয়্যার ডায়াগনস্টিক সরঞ্জামগুলি সঞ্চয় করে। এটি “সিআইটি মেনু” (এছাড়াও FQC পরীক্ষা), যেখানে আপনি আপনার মোবাইল ফোনের সাথে অডিও পরীক্ষাটি অন্তর্ভুক্ত করতে পারেন। এবং অনেক সার্ভিস টেকনিশিয়ান মাইক্রোফোন এবং স্পিকারগুলির সমস্যাগুলি পরীক্ষা করার জন্য এটি ব্যবহার করে৷

হ্যাঁ, বিশ্বাস করুন বা না করুন, কিছু ঠিক কাজ করছে না তা বোঝার জন্য আপনার প্রায়শই বাহ্যিক সরঞ্জামের প্রয়োজন হয় না। এছাড়াও, আপনার Xiaomi, Redmi বা POCO এর অন্যান্য গুণাবলী পরীক্ষা করার জন্য এটিতে আরও অনেক সরঞ্জাম রয়েছে। রেডিও, জিপিএস, ওয়াইফাই, ব্লুটুথ, সেন্সর এবং আরও অনেক কিছুর জন্য পরীক্ষা রয়েছে।

কিন্তু আপনার ফোনের মাইক্রোফোন এবং স্পিকার সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করতে আপনি কীভাবে এই মেনুতে যাবেন? এই ধাপগুলি অনুসরণ করা সহজ (আপনি MIUI বা HyperOS ব্যবহার করুন না কেন Xiaomi, Redmi এবং POCO-তে প্রযোজ্য):

সেটিংস মেনু থেকে: সেটিংস > ফোন সম্পর্কে > বিস্তারিত ও স্পেসিফিকেশন > কার্নেল সংস্করণে 5 বার চাপুন MMI ডায়াল কোডে: *#*#6484#*#* ডায়াল করুন এবং CIT মেনু খুলবে।

Xiaomi Redmi Poco লুকানো স্পিকার এবং মাইক্রোফোন পরীক্ষা

একবার আপনি CIT মেনুতে গেলে, আপনি এখানে কোন অডিও পরীক্ষা পাবেন? আপনার MIUI বা হাইপার ওএস সংস্করণ এবং আপনার মোবাইলের অডিও হার্ডওয়্যারের উপর নির্ভর করে, এগুলি হল:

স্পিকার সামঞ্জস্য: স্পিকার সামঞ্জস্য করার জন্য একটি অডিও টোন বাজায়। স্পিকার কাজ করে কিনা তা দেখার জন্য এটি প্রথম পরীক্ষা হিসাবেও কাজ করে। রিসিভিয়ার/বটন_স্পীকার/টপ_স্পীকার/স্পীকার টেস্ট: আপনার মোবাইলের সমস্ত স্পীকারের শব্দ পরীক্ষা করুন। পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য, আপনাকে দুটি নম্বর টিপতে হবে যা রোবট ভয়েস আপনাকে বলবে রিসিভারে সঙ্গীত বাজান / স্পীকারে সঙ্গীত বাজান: সমস্ত স্পিকারের সাথে সঙ্গীত বাজিয়ে শব্দ পরীক্ষা করুন। আপনি যদি নিশ্চিত করেন যে আপনি কোনো অদ্ভুত আওয়াজ শুনতে পাচ্ছেন না, তাহলে আপনি স্পিক মাইক টেস্ট/মেইন মাইক/টপ মাইক/সাব মাইক টেস্ট পাস করবেন: সমস্ত Xiaomi, Redmi বা POCO মাইক্রোফোনের অডিও রিসেপশন পরীক্ষা করুন। রোবটের ভয়েস শোনার জন্য আপনাকে হেডফোন কানেক্ট করতে হবে, যা আপনাকে কিছু শব্দ জোরে বলতে হবে। মাইক্রোফোন সঠিকভাবে প্রয়োজনীয় শব্দ নিবন্ধন করতে পারেন, পরীক্ষা পাস হবে.

আপনি কোন পরীক্ষায় ফেল করলে কি হয়? স্পিকার যাই হোক না কেন, এর মানে হল যে কেউ আঘাত বা অপবিত্র হতে পারে। এই মুহুর্তে আপনাকে এটি প্রতিস্থাপন করতে হবে বা এটি পরিষ্কার করতে হবে (বাহ্যিকভাবে বা Xiaomi এর জলের ট্রেস মুছে ফেলার জন্য ডিভাইস ব্যবহার করে)।

মাইক্রোফোন পরীক্ষায় ত্রুটি থাকলে, আপনাকে এটি পরিবর্তন করতে প্রযুক্তিগত পরিষেবাতে যেতে হতে পারে, কারণ খুব কমই নির্দিষ্ট ব্যর্থতা রয়েছে যা হার্ডওয়্যার এবং ইলেকট্রনিক্সের সামান্য জ্ঞান ছাড়াই ঠিক করা যেতে পারে।

Scroll to Top