Como Buscar Videos De Youtube Antiguos Que Viste Hace Anos

আমি ইউটিউবে বছর আগে দেখেছি এমন একটি ভিডিও কীভাবে খুঁজে পাবেন


ইউটিউব হল ভিডিওর একটি বিশ্বকোষ। মানব ইতিহাসের বেশিরভাগ ভিডিও সেই প্ল্যাটফর্মে রয়েছে। ঠিক আছে, হয়তো আমরা অতিরঞ্জিত করছি, কিন্তু এটা সত্য, আপনি YouTube-এ অনেক ভিডিও খুঁজে পেতে পারেন, যার মধ্যে আপনি যেগুলি একবারে দেখেছেন সেগুলি সহ।

এখন, আপনি যদি কয়েক বছর আগে ইউটিউবে একটি ভিডিও দেখার কথা মনে করেন এবং এখন এটি খুঁজে না পান তবে কী করবেন? যদি এমন হয় তবে আপনার ইউটিউব ইতিহাস চেক করার বিকল্প নেই কারণ আপনি যদি ভিডিওটি অনেক আগে দেখে থাকেন তবে এটি খুঁজে পেতে প্রতিদিন কয়েক ঘন্টা সময় লাগবে। এছাড়াও, সম্ভাবনা হল যেদিন আপনি এটি দেখেছেন তা মনে থাকবে না। তো তুমি কি করতে পার? নিম্নলিখিত পদ্ধতি চেষ্টা করুন.

আপনি অনেক আগে দেখেছেন এমন YouTube ভিডিওগুলি খুঁজে পাওয়ার 3টি উপায়৷

সৌভাগ্যবশত, ইউটিউব আপনার দেখা ভিডিওগুলি খুঁজে পেতে ইতিহাসের চেয়ে আরও বেশি সরঞ্জাম অফার করে৷ অবশ্যই, আমরা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছি যে আপনি নীচে যে পদ্ধতিগুলি দেখতে পাবেন (শেষটি বাদে) ভিডিওগুলি দেখার জন্য আপনি সেই সময়ে যে অ্যাকাউন্টটি ব্যবহার করছেন সেটি দিয়ে আপনাকে YouTube-এ লগ ইন করতে হবে৷ সঙ্গে যে বলেন, চলুন শুরু করা যাক!

একটি ইতিহাস অনুসন্ধান ইঞ্জিন ব্যবহার করুন

ইউটিউব ইতিহাস সন্ধানকারী

Google আমার কার্যকলাপ – YouTube পৃষ্ঠাতে যান এবং আপনার মনে রাখা নাম বা শব্দ দ্বারা ভিডিও অনুসন্ধান করতে ম্যাগনিফাইং গ্লাসে আলতো চাপুন৷ আপনি যেদিন ভিডিওটি দেখেছেন তার ফলাফলগুলি পরীক্ষা করতে আপনি ক্যালেন্ডার আইকনে আলতো চাপতে পারেন (Google শুধুমাত্র আপনার নির্বাচিত তারিখের আগে দেখা ভিডিওগুলি দেখাবে)।

YouTube এর বৈশিষ্ট্যযুক্ত বৈশিষ্ট্য ব্যবহার করুন

ভিডিও খুঁজতে Youtube ভিউ ফিল্টার ব্যবহার করুন

আপনি যখনই ইউটিউবে একটি অনুসন্ধান করেন, তখন শীর্ষে বিকল্পগুলির একটি সিরিজ প্রদর্শিত হয় যা আপনাকে সহজেই ফলাফলগুলি ফিল্টার করতে দেয়৷ আমার পরামর্শ হল শিরোনাম বা থিম থেকে আপনার মনে রাখা কীওয়ার্ডগুলি প্রবেশ করে YouTube এ আপনি দেখা ভিডিও অনুসন্ধান করুন৷ তারপরে “দেখা হয়েছে” ফিল্টারটি আলতো চাপুন যাতে প্ল্যাটফর্মটি শুধুমাত্র সেই শব্দগুলি দ্বারা দেখা ভিডিওগুলি দেখায়৷ এই কৌশল. খুব জনপ্রিয় নয় এমন ভিডিও খোঁজা বোকামি।.

প্রতিদিন ইউটিউবে সার্চ করুন

ভিডিও খুঁজতে Youtube-এ সাঁতারুদের আগে এবং পরে ব্যবহার করুন

আরও সুনির্দিষ্ট অনুসন্ধানের জন্য YouTube-এ “আগে:” এবং “পরে:” অপারেটরগুলি ব্যবহার করুন৷ উদাহরণস্বরূপ, যদি আপনি জানেন যে আপনি 2020 সালের পরে ভিডিওটি দেখেছেন, তাহলে আপনাকে এইভাবে অনুসন্ধান করা উচিত:

আমি 2019-12-31 এর পরে ভিডিওটির কীওয়ার্ডগুলি খুঁজে পেতে চাই

আর ভিডিওটি যদি অনেক পুরানো হয়, 10 বছর আগের বলুন, অনুসন্ধানটি এরকম হবে।

ভিডিও কীওয়ার্ডগুলি আমি আগে খুঁজে পেতে চাই: 2014-12-31৷

এই পদ্ধতির ভাল জিনিস হল যে আপনি ভিডিওটি দেখেছেন সেই একই YouTube অ্যাকাউন্ট ব্যবহার করার প্রয়োজন নেই এবং আমার অভিজ্ঞতায়, এটি YouTube ইতিহাস ক্যালেন্ডারের মাধ্যমে চেক করার চেয়ে বেশি কার্যকর কারণ এটি কোনও ভিডিও এড়িয়ে যায় না এবং অনুসন্ধানে আপনাকে আরও ফলাফল দেয়। আপনি যদি আরও ভিউ সহ একটি ভিডিও পেতে চান তবে এটি সেরা পদ্ধতি।কিন্তু এটি এমন ভিডিওগুলির সাথেও কাজ করে না যেগুলির কয়েকটি ভিউ নেই৷

মনে রাখবেন আপনি যাওয়ার আগে Facebook এবং TikTok-এ দেখা ভিডিওগুলির ইতিহাস চেক করতে পারেন।

Scroll to Top