Es Seguro Hacer Capturas En Instagram

আমি ইনস্টাগ্রামে একটি স্ক্রিনশট নিলে কি হবে?


ইনস্টাগ্রামে স্ক্রিনশট নেওয়া নিরাপদ।

আপনি যখন ইনস্টাগ্রামে একটি স্ক্রিনশট নেন তখন কী হয় ভেবেছেন? ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মের ক্রমবর্ধমান ব্যবহারের সাথে সাথে স্ক্রিনে মুহূর্তগুলি ক্যাপচার করার প্রয়োজন আসে। কিন্তু আপনি যখন এই সামাজিক নেটওয়ার্ক থেকে আপনার ডিভাইসে একটি ছবি সংরক্ষণ করার সিদ্ধান্ত নেন তখন ঠিক কী ঘটে?

একটি স্ক্রিনশট নেওয়া আকর্ষণীয় সামগ্রী সংরক্ষণ বা অন্যদের সাথে ভাগ করার জন্য একটি সহজ এবং দ্রুত পদক্ষেপ বলে মনে হচ্ছে৷ কিন্তু সেই স্ক্রিনশটের পিছনে বিভিন্ন প্রভাব থাকতে পারে যা আপনার অনলাইন মিথস্ক্রিয়াকে প্রভাবিত করতে পারে।

এবং আমরা কেবল গোপনীয়তার সম্মান সম্পর্কেই নয়, ইনস্টাগ্রাম প্রযোজ্য বিধিনিষেধ এবং বিজ্ঞপ্তিগুলি সম্পর্কেও কথা বলছি। এর পরে, আমরা দেখব সেগুলি কীসের জন্য ব্যবহৃত হয় এবং আপনি যদি ইনস্টাগ্রামে একটি স্ক্রিনশট নেন তবে কী হবে, একটি সতর্কতা আছে কি?

কেন একটি স্ক্রিনশট ব্যবহার করা হয়?

কেন একটি স্ক্রিনশট ব্যবহার করা হয়?

স্ক্রিনশটগুলি মূল্যবান তথ্য সংরক্ষণ করা থেকে শুরু করে অন্যান্য ব্যবহারকারীদের সাথে মূল্যবান বিষয়বস্তু ভাগ করে নেওয়া পর্যন্ত বহুমুখী ব্যবহার অফার করে৷ সৌভাগ্যবশত, ইনস্টাগ্রাম হল এমন একটি সোশ্যাল নেটওয়ার্ক যা আপনাকে এটি একটি সহজ এবং সোজা উপায়ে করতে দেয়। তাদের সাথে আপনি করতে পারেন:

গুরুত্বপূর্ণ মুহূর্তগুলি সংরক্ষণ করুন: স্ন্যাপশটগুলি আপনাকে অস্থায়ী পোস্টগুলি যেমন গল্প বা প্রয়োজনীয় তথ্য যেমন দিকনির্দেশ বা টিপস সংরক্ষণ করতে দেয়৷ বিষয়বস্তু শেয়ার করা: ফোরামের বাইরে বন্ধুদের সাথে আকর্ষণীয় পোস্ট বা আলোচনার জন্য এগুলি কার্যকর। ভবিষ্যতের রেফারেন্স: ভবিষ্যতে প্রোফাইল, কথোপকথন বা নির্দিষ্ট তথ্য স্মরণ করতে এগুলি ব্যবহার করা হয়। বিষয়গুলি নিয়ে আলোচনা করুন: আলোচনার সুবিধা দিন, মন্তব্য পান বা অন্য ব্যবহারকারীদের সাথে বৈশিষ্ট্যযুক্ত বিষয়বস্তু ভাগ করে উপভোগ করুন৷ ডেটা সংগ্রহ করুন: ব্যক্তিগত বা পেশাগত ব্যবহারের জন্য ডেটা সংগ্রহ, ফটো বা আগ্রহের নিবন্ধ সংরক্ষণ করতে সহায়তা করুন। স্মৃতি তৈরি করুন: আপনি পরে মনে রাখতে চান এমন বিশেষ বা অনুপ্রেরণামূলক মুহূর্তগুলি সংরক্ষণের জন্য এটি দরকারী টুল।

যদিও স্ক্রিনশট অনেক দরকারী বৈশিষ্ট্য অফার করে, কিছু ব্যবহারকারী এইভাবে তথ্য সংরক্ষণের ধারণা নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন না।

প্রকৃতপক্ষে, এমন কিছু লোক আছে যারা আশ্চর্য হয় যে কেউ যখন চিত্রগ্রহণ করছে তখন সতর্কতা পাওয়ার জন্য তাদের প্রোফাইল কনফিগার করা সম্ভব কিনা৷ যদিও এটি অনেকের কাছে একটি সুবিধাজনক ফাংশন বলে মনে হয়, তবে সামাজিক নেটওয়ার্কগুলিতে পছন্দ এবং গোপনীয়তা বিধিনিষেধকে সম্মান করা গুরুত্বপূর্ণ৷

আপনি যখন স্ক্রিনশট নেন তখন ইনস্টাগ্রাম কি অন্যদেরকে অবহিত করে?

আপনি যখন স্ক্রিনশট নেন তখন ইনস্টাগ্রাম কি অন্যদেরকে অবহিত করে?

বেশিরভাগ ক্ষেত্রে, আপনি যখন স্ক্রিনশট নেন তখন ইনস্টাগ্রাম অন্য ব্যবহারকারীদের অবহিত করে না। এটি বিভিন্ন প্ল্যাটফর্ম এলাকায় প্রযোজ্য:

সাধারণ পোস্ট: যদি কেউ আপনার পোস্টের স্ক্রিনশট নেয়, তাহলে আপনি কোনো বিজ্ঞপ্তি পাবেন না। গল্প: আপনার যদি একটি গল্প থাকে তবে এটি প্রকাশিত ব্যক্তির জন্য সতর্কতা ট্রিগার করবে না। সরাসরি বার্তা: সরাসরি বার্তাগুলিতে কথোপকথনের স্ন্যাপশট নেওয়ার সময় এই ক্রিয়াটি অলক্ষিত হবে৷ ফটো, ভিডিও এবং রিল: মাল্টিমিডিয়া বিষয়বস্তুর রেকর্ডিং মূল নির্মাতাদের নোটিশ বোঝায় না। প্রোফাইল: প্রোফাইলের মালিক তাদের প্রোফাইল তথ্য বা বিষয়বস্তু ধারণ করলে তাকে জানানো হবে না।

যাইহোক, ইনস্টাগ্রামের অস্থায়ী বার্তা বৈশিষ্ট্যে একটি স্বতন্ত্র পার্থক্য রয়েছে।

অর্থাৎ, আপনি যদি ক্ষণস্থায়ী মোড সক্ষম করে একটি চ্যাটে থাকেন, এমন একটি বৈশিষ্ট্য যা আপনাকে স্ব-ধ্বংসাত্মক ক্ষণস্থায়ী বার্তা পাঠাতে দেয়, আপনি একটি বিজ্ঞপ্তি পেতে পারেন যে আপনি যদি তা করেন তবে এটি অন্য কারো কাছে প্রকাশ করা হবে।

তাই আপনি ইনস্টাগ্রামে না থেকে টাইম মোডে স্ক্রিনশট নিতে পারেন।

ইনস্টাগ্রামকে পুরানো সামগ্রী খুঁজে পেতে বাধা দেওয়ার একমাত্র উপায় হল কিছু পদ্ধতি যা প্ল্যাটফর্মে বিজ্ঞপ্তি তৈরি করে না:

বিমান মোড সক্ষম করুন

বিমান মোডে স্ক্রিনশট নিন

আমরা দেখেছি যে এয়ারপ্লেন মোডের অনেক সুবিধা রয়েছে এবং ব্যাটারি লাইফ বাঁচানোর পাশাপাশি, ইনস্টাগ্রামকে আপনার স্ন্যাপ রিপোর্ট করা থেকে বিরত রাখতে এটি সাময়িকভাবে ইন্টারনেট থেকে সংযোগ বিচ্ছিন্ন করে। আপনার মোবাইল ডিভাইসে এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে:

আপনার মোবাইল ডিভাইস সেটিংস লিখুন. সেটিংস মেনুতে “এয়ারপ্লেন মোড” বিকল্পটি খুঁজুন। এই বৈশিষ্ট্যটি সক্রিয় করতে এবং ইন্টারনেট থেকে সংযোগ বিচ্ছিন্ন করতে সুইচটিতে আলতো চাপুন বা স্লাইড করুন৷

পর্দা ফরম্যাট করুন

আরেকটি বিকল্প হল একটি ট্রেস না রেখে অস্থায়ী বিষয়বস্তু ক্যাপচার করার জন্য স্ক্রিন রেকর্ডিং। এই ক্ষেত্রে, আপনি মোবাইল দ্বারা প্রদত্ত নেটিভ স্ক্রিন রেকর্ডিং বিকল্পটি ব্যবহার করতে পারেন বা প্লে স্টোরে যান এবং অ্যান্ড্রয়েডে স্ক্রিন রেকর্ড করার জন্য সেরা অ্যাপ্লিকেশনটি বেছে নিতে পারেন।

অন্য মোবাইল ফোন ব্যবহার করুন

সবচেয়ে সহজ বিকল্প হল অন্য মোবাইল ডিভাইস থেকে চ্যাটের একটি ছবি তোলা। এটি আপনাকে রেকর্ডিং সম্পর্কে অ্যাপ্লিকেশনটিকে অবহিত না করেই বিচক্ষণতার সাথে সামগ্রীটি ক্যাপচার করতে দেয়৷

মনে রাখবেন যে এই বিকল্পগুলি দরকারী যখন আপনি নিজেকে একটি চাপপূর্ণ পরিস্থিতিতে খুঁজে পান এবং অনুপযুক্ত আচরণের কংক্রিট প্রমাণ বা প্রমাণ সংগ্রহ করতে হবে। অন্যথায়, সম্পূর্ণ অনুমতি ছাড়া ছবি অপব্যবহার করবেন না.

কিভাবে আপনার কথোপকথনের স্ক্রিনশট ব্লক করবেন এবং আরও গোপনীয়তা পাবেন

কিভাবে আপনার কথোপকথনের স্ক্রিনশট ব্লক করবেন এবং আরও গোপনীয়তা পাবেন

এখন, আপনি যদি আপনার গোপনীয়তা রক্ষা করতে চান এবং ইনস্টাগ্রামে আপনার সামগ্রীর স্ক্রিনশট নেওয়া থেকে লোকেদের আটকাতে চান তবে এই টিপসগুলি অনুসরণ করুন৷

বিশ্বাস এবং যোগাযোগ

প্রথম এবং সর্বাগ্রে, আপনি যে পরিচিতিগুলির সাথে বার্তা বিনিময় করেন তাদের সাথে বিশ্বাসের সম্পর্ক স্থাপন করুন৷ নিশ্চিত করুন যে আপনি আপনার কথোপকথনের গোপনীয়তা জানেন এবং সম্মান করেন।

অ্যাকাউন্ট গোপনীয়তা সেটিংস

আপনার Instagram অ্যাকাউন্টের গোপনীয়তা সেটিংস পর্যালোচনা এবং সামঞ্জস্য করুন। আপনি ব্যক্তিগত অ্যাকাউন্ট বেছে নিতে পারেন, যা সীমিত করে কে আপনার পোস্টগুলি দেখতে পারে এবং আপনাকে অনুসরণ করার অনুরোধ পাঠাতে পারে।

বার্তাগুলি পড়ার পরে মুছুন

ইনস্টাগ্রামে একটি “অপ্রেরিত” বিকল্প রয়েছে যা আপনাকে বা অন্য কাউকে পাঠানোর পরে বার্তাগুলি মুছতে দেয়। যাইহোক, মনে রাখবেন যে যদি অন্য ব্যক্তি ইতিমধ্যেই স্ক্রীনটি ক্যাপচার করে থাকে তবে এই ক্রিয়াটি সেই স্ক্রিনশটটির সংক্রমণকে বাধা দেবে না।

আপনি দেখতে পাচ্ছেন, ইনস্টাগ্রাম স্ক্রিনশট রিপোর্ট করে না যদি না সেগুলি চ্যাটে ব্যবহার করা হয়। এমনকি প্ল্যাটফর্মটি এটি না করলেও, অন্য লোকেদের বিষয়বস্তু শেয়ার করার সময় গোপনীয়তা এবং নৈতিকতাকে সম্মান করা এখনও গুরুত্বপূর্ণ।



Scroll to Top