Como Eliminar Fotos Duplicadas En Samsung Galaxy

কিভাবে স্যামসাং মোবাইলে ডুপ্লিকেট ছবি মুছে ফেলবেন


আপনার কি একটি Samsung Galaxy আছে এবং ডুপ্লিকেট ফটো খুঁজে পেতে সমস্যা হচ্ছে? চিন্তা করবেন না, এখানে আমরা ব্যাখ্যা করি কিভাবে আপনি এটিকে কয়েকটি ধাপে সহজেই সরিয়ে ফেলতে পারেন।

সৌভাগ্যবশত, দক্ষিণ কোরিয়ান কোম্পানির ফোনে বিল্ট-ইন ফাংশন রয়েছে যাতে আপনি তৃতীয় পক্ষের অ্যাপ ছাড়াই সহজেই এবং দ্রুত ডুপ্লিকেট ফটো মুছে ফেলতে পারেন। আমরা আপনাকে তিনটি উপায় দেখাব।

আমার ফাইল থেকে ডুপ্লিকেট ফটো সরান

স্যামসাং গ্যালাক্সিতে আমার ফাইলগুলি থেকে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে মুছবেন

স্যামসাং মোবাইলে ডুপ্লিকেট ফটো মুছে ফেলার সবচেয়ে সহজ উপায় হল আগে থেকে ইনস্টল করা ফাইল ম্যানেজমেন্ট অ্যাপ ব্যবহার করা।

My Files অ্যাপটি খুলুন। নিচে স্ক্রোল করুন এবং ব্রাউজ স্টোরেজ নির্বাচন করুন। ডুপ্লিকেট ফাইলে ট্যাপ করুন। আপনি মুছে ফেলতে চান ডুপ্লিকেট ফটো নির্বাচন করুন. মুছুন নির্বাচন করুন।

এই পদ্ধতির সমস্যা হল এটি শুধুমাত্র ডুপ্লিকেট ছবি মুছে দেয়। আপনার যদি একই ফটো থাকে তবে তাদের ফাইলগুলি সম্পূর্ণ আলাদা (সেগুলি সদৃশ নয়, বরং একই সময়ে দুটি বা ততোধিক ফটো তোলা হয়েছে), আমরা আপনাকে নীচে দেখানো পদ্ধতিটি বেছে নেওয়া ভাল। .

গ্যালারি অ্যাপের মাধ্যমে ডুপ্লিকেট ফটো সরান

স্যামসাং গ্যালাক্সিতে গ্যালারি থেকে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে মুছবেন

স্যামসাং ফোনে ডিফল্ট গ্যালারি অ্যাপটির অনুরূপ বা সদৃশ ফটো মুছে ফেলার জন্য একটি খুব দরকারী ফাংশন রয়েছে। এইভাবে এটি ব্যবহার করুন:

আপনার Samsung-এ গ্যালারি অ্যাপটি খুলুন। উপরের ডানদিকে কোণায় তিনটি বিন্দুতে ট্যাপ করুন। গ্রুপে অনুরূপ ছবি ক্লিক করুন. আপনি এখন কোণে একটি ডুপ্লিকেট আইকন সহ একই ফটোগুলি দেখতে পাবেন। ফটোগুলির মধ্যে একটি নির্বাচন করুন এবং তারপরে নীচের ডুপ্লিকেট আইকনে আলতো চাপুন৷ আপনি যে ফটোটি মুছতে চান সেটি নির্বাচন করুন এবং তারপরে ট্র্যাশ বোতাম টিপুন।

যাইহোক, কিছু Samsung ফোনে, গ্যালারি অ্যাপ সেটিংস > মন্তব্যে ডুপ্লিকেট ফটো সাফ করার একটি বিকল্প অফার করে। সেই ফাংশনটি দেখুন কারণ এটি আপনাকেও সাহায্য করতে পারে।

Google Photos দিয়ে ডুপ্লিকেট ফটো মুছে ফেলুন

স্যামসাং গ্যালাক্সিতে গুগল ফটোতে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে মুছবেন

Google ফটোগুলি বেশিরভাগ স্যামসাং ফোনে অন্তর্ভুক্ত রয়েছে। এই অ্যাপটি আপনাকে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে ডুপ্লিকেট ফটোগুলি মুছতে দেয়৷

গুগল ফটো খুলুন। লাইব্রেরি ট্যাবে যান। ইউটিলিটি নির্বাচন করুন। একটি খালি জায়গায় ক্লিক করুন. রিলিজ আলতো চাপুন। Allow এ ক্লিক করুন।

মনে রাখবেন যে এই পদ্ধতিটি আপনার ফোনের ডুপ্লিকেট ফটো এবং আপনার Google ব্যাকআপে সংরক্ষিত ফটো উভয়ই মুছে ফেলবে৷

থার্ড-পার্টি অ্যাপ আছে যেগুলো আপনাকে Samsung ফোনে ডুপ্লিকেট ফটো মুছে ফেলতে দেয়।

যদি পূর্ববর্তী বিকল্পগুলি আপনাকে সাহায্য না করে, তবে শুধুমাত্র আপনার Samsung Galaxy-এ ডুপ্লিকেট ফটোগুলি মুছে ফেলার জন্য তৃতীয় পক্ষের অ্যাপগুলি ব্যবহার করা বাকি। কোনটি ঠিক আছে, আমরা আপনাকে ডুপ্লিকেট ক্লিনার ব্যবহার করার পরামর্শ দিই যা আপনার ফোনে ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করে এবং মুছে দেয়। এটি চেষ্টা করুন এবং তারপর আপনি কি মনে করেন আমাদের বলুন. আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, একটি মন্তব্য করতে দ্বিধা করবেন না।

Scroll to Top