Cómo Activar El Modo Avión Solo Para Whatsapp

কিভাবে শুধুমাত্র হোয়াটসঅ্যাপের জন্য বিমান মোড সক্ষম করবেন (পদ্ধতি 2024)


হোয়াটসঅ্যাপ বিগত কয়েক বছরে বিকশিত হয়েছে কারণ কোম্পানির মেটা-নিয়ন্ত্রিত মেসেজিং অ্যাপটি টেলিগ্রামের কার্যকারিতার ব্যাপক বৃদ্ধির প্রতিক্রিয়ায় নতুন সরঞ্জামগুলির পাশাপাশি বৈচিত্র্য অন্তর্ভুক্ত করতে বাধ্য হয়েছে। প্রতিযোগিতায় “পিছিয়ে না থাকা” বৈশিষ্ট্য।

ইউটিলিটিগুলির একটি হোস্টের সাথে আসা সেই শেষ সংযোজনগুলির মধ্যে একটি হল প্রক্সি সার্ভারের মাধ্যমে যেকোনো ব্যবহারকারীর চ্যাট অ্যাক্সেস করার ক্ষমতা। যদিও এই ফাংশনের একটি নির্দিষ্ট সুবিধা রয়েছে (বিশেষ করে যদি অ্যাপ্লিকেশনটি সীমাবদ্ধ এলাকায় ব্যবহার করা হয়), তবে এটি থেকে আরও বেশি কিছু পাওয়ার একটি উপায় রয়েছে।

যে কৌশল কি? ঠিক আছে, মোবাইলে আমাদের ইনস্টল করা অন্যান্য অ্যাপগুলিকে প্রভাবিত না করে হোয়াটসঅ্যাপে বিমান মোড সক্রিয় করুন৷ আপনি যদি এটি সক্রিয় করতে জানতে আগ্রহী হন তবে পড়তে থাকুন এবং কয়েকটি শব্দে খুঁজে বের করুন।

কিভাবে শুধুমাত্র হোয়াটসঅ্যাপে বিমান মোড সক্ষম করবেন?

বাজারের সমস্ত মোবাইল ডিভাইসের নিজস্ব বিমান মোড রয়েছে তা বিবেচনা করে, এটিকে ডিফল্টরূপে সক্রিয় করা বাকি অ্যাপ্লিকেশনগুলিকে ইন্টারনেট অ্যাক্সেস করা থেকে বিরত রাখবে (যদি না Wi-Fiও সক্ষম হয়)।

হোয়াটসঅ্যাপে একটি প্রক্সি সেট আপ করার সম্ভাবনার জন্য ধন্যবাদ, সমস্ত ব্যবহারকারী টার্মিনালের ক্রিয়াকলাপকে প্রভাবিত না করেই বিমান মোড সক্রিয় করতে পারে৷ সঠিকভাবে সক্রিয় করতে, এই সমস্ত পদক্ষেপগুলি সাবধানে অনুসরণ করতে হবে।

হোয়াটসঅ্যাপ এয়ারপ্লেন মোড কনফিগার করুন

হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটির তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন।“স্টোরেজ এবং ডেটা” এ ক্লিক করুন।

শুধুমাত্র হোয়াটসঅ্যাপে বিমান মোড সক্রিয় করুন

“প্রক্সি” বিভাগে প্রবেশ করুন।“সেট প্রক্সি” বিকল্পে ক্লিক করুন, এই সংখ্যাগুলি “1.1.1.1” লিখুন (কোট ছাড়া) এবং সবুজ চেক বক্সে ক্লিক করুন।

হোয়াটসঅ্যাপে বিমান মোড ব্যবহার করুন

স্ক্রিনের উপরের বাম দিকে প্রদর্শিত তীরটিতে ক্লিক করুন যদি কনফিগার করা প্রক্সি প্রদর্শিত হয় এবং এর অধীনে স্থিতি ক্রমাগত “সংযুক্ত” থেকে “বিচ্ছিন্ন” হয়ে যায়, আপনি আসলে হোয়াটসঅ্যাপে এয়ারপ্লেন মোড সক্রিয় করছেন৷যখন তারা আপনাকে একটি বার্তা পাঠায়, শুধুমাত্র একটি চিহ্ন অন্য লোকেদের কাছে দৃশ্যমান হয় (যার অর্থ হল বার্তাটি বিতরণ করা হয়নি)৷

এটি উল্লেখ করার মতো যে যখন হোয়াটসঅ্যাপে এয়ারপ্লেন মোড চালু থাকে, তখন আপনি বার্তা পাঠাতে, স্ট্যাটাস দেখতে বা আপনার প্রোফাইলে পরিবর্তন করতে পারবেন না, কারণ WhatsApp এবং ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপে বিমান মোড কীভাবে নিষ্ক্রিয় করবেন?

হোয়াটসঅ্যাপে সক্ষম বিমান মোড দিয়ে আপনি বার্তা পাঠাতে বা গ্রহণ করতে পারবেন না তা বিবেচনা করে, এটি কীভাবে নিষ্ক্রিয় করা যায় তা জানা গুরুত্বপূর্ণ। আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে সহজেই এবং দ্রুত এটি নিষ্ক্রিয় করতে পারেন:

হোয়াটসঅ্যাপ সেটিংস লিখুন

পর্দার উপরের কোণে তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন “সেটিংস”।“স্টোরেজ এবং ডেটা” এ যান।

হোয়াটসঅ্যাপে বিমান মোড অক্ষম করুন

“প্রক্সি” এ ক্লিক করুন।আপনার কনফিগার করা প্রক্সিটি কয়েক সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন এবং অবশেষে “বাতিল করুন” এ ক্লিক করুন।

আপনি যদি এই বিমান মোডটি পরে আবার ব্যবহার করতে চান তবে আপনি কেবল “প্রক্সি ব্যবহার করুন” বিকল্পটি অক্ষম করতে পারেন৷

মনে রাখবেন হোয়াটসঅ্যাপ এয়ারপ্লেন মোড বৈশিষ্ট্যটি শুধুমাত্র Android এবং iOS-এর জন্য অ্যাপের সর্বশেষ সংস্করণে উপলব্ধ। আপনি যদি এটি খুঁজে না পান তবে আপনাকে সর্বশেষ সংস্করণে WhatsApp আপডেট করতে হবে।

Scroll to Top