5 Herramientas Para Detectar Imágenes Hechas Con Ia

এআই-জেনারেটেড ছবি শনাক্ত করার জন্য 5টি টুল


কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ইমেজ জেনারেশন প্রযুক্তির অগ্রগতির সাথে, এটি নির্ণয় করা ক্রমশ কঠিন হয়ে উঠছে যে একটি ছবি বাস্তব নাকি AI দ্বারা তৈরি। DALL-E 3 এবং স্টেবল ডিফিউশনের মতো প্ল্যাটফর্মগুলি এতটাই উন্নত হয়েছে যে আসল ছবিগুলি থেকে নকল ছবিগুলিকে আলাদা করতে AI-উত্পাদিত চিত্রগুলির জন্য এই 5টি সরঞ্জাম থাকা গুরুত্বপূর্ণ৷

নিম্নলিখিত নিবন্ধে, আমরা আপনার সাথে 5টি প্ল্যাটফর্ম শেয়ার করব যা আপনাকে একটি চিত্র বাস্তব নাকি কৃত্রিম বুদ্ধিমত্তার ফলাফল নির্ধারণ করতে সাহায্য করবে৷ আপনি যদি সেগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন তা জানতে আগ্রহী হন তবে আমরা আপনার জন্য প্রস্তুত করা নিবন্ধটি পড়তে ভুলবেন না।

এআই বা না, তালিকার সবচেয়ে সহজ বিকল্পগুলির মধ্যে একটি

এটা দেখুন বা না

এআই বা না প্রশ্নের একটি সহজ উত্তর হ্যাঁ বা না, এই ছবিটি কি কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা তৈরি? আপনাকে যা করতে হবে তা হল প্ল্যাটফর্মে একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং আপনি যে চিত্রটি বিশ্লেষণ করতে চান তার চিত্র বা লিঙ্কটি আপলোড করুন। প্ল্যাটফর্মটি আপনাকে বলবে যে এটি বিশ্বাস করে যে ফাইলটি এআই-জেনারেট করা হয়েছে কি না। যদি আপনি ইতিমধ্যেই উত্তরটি জানেন, তাহলে আপনি প্ল্যাটফর্মকে বলতে পারেন যে এটি সঠিক কিনা তা তাদের বিশ্লেষণের উন্নতিতে সাহায্য করার জন্য।

দর্শনার্থী | এআই বা না

আলিঙ্গন মুখ এছাড়াও বিনামূল্যে AI ইমেজ স্বীকৃতি আছে.

আলিঙ্গন মুখ

এই তালিকার অনেকগুলি বিকল্পের মধ্যে একটি হল অর্থ প্রদানের আগে এটি একটি নির্দিষ্ট সংখ্যক পরীক্ষার মধ্যে সীমাবদ্ধ, তাই আপনি যদি প্রচুর সংখ্যক চিত্র বিশ্লেষণ করতে চান তবে আলিঙ্গন মুখে AI চিত্র স্বীকৃতি থাকা ভাল। এই প্ল্যাটফর্মের অনেকগুলি প্রকল্প রয়েছে এবং এই AI সনাক্তকরণ তাদের মধ্যে একটি। এটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে, তাই যদিও এটি অত্যন্ত সফল এবং বিনামূল্যে, আমরা সুপারিশ করছি যে আপনি এটিকে 100% সুরক্ষিত রাখতে এই তালিকার অন্যান্য সরঞ্জামগুলির সাথে একীভূত করুন৷

দর্শনার্থী | আলিঙ্গন মুখ

হাইভ মডারেশন, একটি Chrome এক্সটেনশন যা আপনাকে ঘটনাস্থলে AI কার্যকলাপ সনাক্ত করতে দেয়

হ্যান্ডসেট এআই সনাক্তকরণ

আপনি যদি AI-তে দ্রুত অ্যাক্সেসের বিকল্প চান, আমরা হাইভ মডারেশনের সুপারিশ করি। এআই-উত্পন্ন সামগ্রীর জন্য চিত্র বা পাঠ্য সনাক্ত করতে এই প্রোগ্রামটিকে একটি Chrome এক্সটেনশন হিসাবে ইনস্টল করা যেতে পারে। ফলাফলটি শতাংশের আকারে আসে, অর্থাৎ এটি আপনাকে বলে দেয় কত শতাংশ চিত্রটি বাস্তব বা কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা তৈরি।

ইনস্টল করুন | মৌচাক বিনয়

জাল ইমেজ ডিটেক্টর, একটি সত্যিই সঠিক টুল

জাল ছবি সনাক্তকরণ

সরলতা এই প্রক্রিয়ার মূল বিষয়, যদি আপনি জানতে চান যে কোনও চিত্র এআই পরিবর্তন করা হয়েছে কিনা আপনাকে কেবল হ্যাঁ বা না বলতে হবে এবং ফেক ইমেজ ডিটেক্টর এটিই করে। যখন একটি ছবি এই প্ল্যাটফর্মে আপলোড করা হয়, তখন এটি চিত্রটির যথার্থতা যাচাই করার জন্য একটি ত্রুটি হার বিশ্লেষণ সিস্টেম ব্যবহার করে। যদি এটি স্থানের বাইরে কিছু সনাক্ত করে তবে এটি আপনাকে অবহিত করবে এবং আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি যে ফাইলটি আপলোড করেছেন তা সম্পূর্ণ খাঁটি নয়৷ এছাড়াও ফলাফল সম্পর্কে একেবারে নিশ্চিত হতে কয়েকবার বিশ্লেষণ চালাতে ভুলবেন না।

দর্শনার্থী | জাল ছবি সনাক্তকরণ

ইলুমিনার্টি, একটি চিত্র পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করার একটি প্ল্যাটফর্ম৷

আলোকসজ্জা

আপনি যদি একটি চিত্রের নির্ভুলতা মূল্যায়ন করার সময় একটি সহজ হ্যাঁ বা না চেয়ে বেশি চান, আমরা Illuminarty ব্যবহার করার পরামর্শ দিই৷ এই প্ল্যাটফর্মটি একটি নির্ভুল সনাক্তকরণ সিস্টেম ব্যবহার করে যা একটি চিত্র বাস্তব বা না হওয়ার শতকরা সম্ভাব্যতা গণনা করতে সহায়তা করে। উপরন্তু, Illuminati এর অর্থপ্রদত্ত সংস্করণের সাথে, আপনি বিশ্লেষণকে আরও প্রসারিত করতে পারেন এবং চিত্র বা পাঠ্যটি গভীরভাবে অধ্যয়ন করতে পারেন।

দর্শনার্থী | আলোকসজ্জা

এআই-জেনারেটেড ইমেজ শনাক্ত করার জন্য শীর্ষ 5 টি টুলের উপর আমাদের নিবন্ধে এটিই রয়েছে। আমরা আশা করি এর মধ্যে কিছু আপনাকে এটি খুঁজে বের করতে সহায়তা করবে এবং আমরা এখানে যা আলোচনা করেছি সে সম্পর্কে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে সেগুলি মন্তব্যে ছেড়ে দিন এবং আমরা আপনাকে সাহায্য করব৷

Scroll to Top