Navegadores Para Mac

ম্যাকের জন্য 7টি সেরা ব্রাউজার


আপনি যদি জানতে চান যে ম্যাকের জন্য সেরা ব্রাউজার কোনটি, আপনি সঠিক প্রকাশনায় এসেছেন। কারণ আমরা এই অপারেটিং সিস্টেমের জন্য সাতটি সেরা ব্রাউজার খুঁজে পেয়েছি এবং আমরা এখানে তাদের প্রতিটি সম্পর্কে কথা বলব।

আমরা আপনাকে নীচে দেখাই সমস্ত ব্রাউজার বিনামূল্যে, ক্রস-প্ল্যাটফর্ম এবং কিছু ওপেন সোর্স। উপরন্তু, তাদের বেশিরভাগই ক্রোমিয়ামের উপর ভিত্তি করে এবং এটি এমন প্রযুক্তি যা গুগল ক্রোমকে কাজ করে। আরও কিছু ছাড়াই, নিম্নলিখিত ম্যাকের জন্য সাতটি সেরা ব্রাউজার রয়েছে।

Google Chrome, আজকের সবচেয়ে জনপ্রিয় এবং বাস্তব মান

Google Chrome - ম্যাক ব্রাউজারগুলির জন্যস্পষ্টতই, Google Chrome এই তালিকা থেকে অনুপস্থিত হতে পারে না। এই ব্রাউজারটি সম্পর্কে কিছু বলার নেই কারণ এই ব্রাউজারটি আজকাল কম্পিউটার, মোবাইল ফোন এবং ট্যাবলেটে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। একটি উন্নত এবং আধুনিক ব্রাউজার হওয়ার পাশাপাশি, এটিতে আজ প্লাগইন এবং থিমের বৃহত্তম ক্যাটালগ রয়েছে।

ওয়েবে ওজন হল যে অন্যান্য ব্রাউজারগুলি তাদের বিকাশের জন্য ক্রোম প্রযুক্তির উপর নির্ভর করে। এই ব্রাউজারগুলি আপনাকে Chrome স্টোরে উপলব্ধ প্লাগইন এবং থিমগুলি ইনস্টল করার অনুমতি দেয়৷

এই ব্রাউজারে বিভিন্ন ডিভাইসের মধ্যে তথ্য সিঙ্ক্রোনাইজ করার ফাংশন রয়েছে এবং যেকোনো ওয়েব পোর্টালকে যেকোনো ভাষায় অনুবাদ করার ক্ষমতা রয়েছে। নিঃসন্দেহে, এটি ম্যাকের জন্য সমস্ত ব্রাউজারগুলির মধ্যে সেরা হতে পারে, তবে দুর্দান্ত বৈশিষ্ট্য সহ আরও বিকল্প রয়েছে যা আপনি পছন্দ করবেন৷

ডাউনলোড করুন গুগল ক্রম

মাইক্রোসফ্ট এজ, মাইক্রোসফ্টের ব্রাউজার যা একটি কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট সহ আসে

Microsoft Edge - ম্যাকের জন্য ব্রাউজারতালিকার পরের অবস্থানে রয়েছে মাইক্রোসফট এজ। এই ক্রোম ভিত্তিক ব্রাউজারটি দ্রুত, আধুনিক এবং অত্যন্ত দক্ষ। উপরন্তু, যেহেতু এটি গুগল ব্রাউজার ভিত্তিক, তাই এটির জন্য তৈরি প্লাগইন এবং থিম ব্যবহার করার ক্ষমতা রয়েছে।

এই ব্রাউজারটির সবচেয়ে জনপ্রিয় বৈশিষ্ট্য হল এটি সরাসরি মাইক্রোসফ্ট দ্বারা তৈরি চ্যাটবট অ্যাক্সেস করতে পারে। এইভাবে, আপনি আপনার আগ্রহের যে কোনও তথ্যের সাথে পরামর্শ করতে পারেন এবং সরাসরি প্রতিক্রিয়া পেতে পারেন। একইভাবে, এটি অফিস এবং আউটলুকের মতো অনেক মাইক্রোসফ্ট পরিষেবাগুলিতে সরাসরি অ্যাক্সেস রয়েছে।

ডাউনলোড করুন মাইক্রোসফট এজ

ফায়ারফক্স, একটি ওপেন সোর্স ব্রাউজার যা গোপনীয়তাকে অগ্রাধিকার দেয়

মোজিলা ফায়ারফক্সযদি বিবেচনা করার জন্য একটি ভাল বিকল্প ব্রাউজার থাকে তবে তা হল ফায়ারফক্স। যদিও ব্যবহারকারীর শেয়ার ক্রোমের মতো বেশি নয়, তবুও এটি একটি খুব উন্নত এবং জনপ্রিয় বিকল্প। উপরন্তু, এটি ওপেন সোর্স এবং গোপনীয়তা ভিত্তিক।

এর অনেকগুলি ফাংশনের মধ্যে, আমাদের কাছে ওয়েব ট্র্যাকারগুলি ব্লক করা, পিডিএফ ফাইলগুলি সম্পাদনা, পকেট অ্যাপ্লিকেশনের সাথে ওয়েবসাইটগুলির একীকরণ, নিজস্ব অনুবাদকের সাথে ওয়েবসাইটগুলির অনুবাদ এবং বিভিন্নগুলির মধ্যে তথ্যের সিঙ্ক্রোনাইজেশন রয়েছে৷ টুলস।

এটির প্লাগইন এবং থিমগুলির নিজস্ব ক্যাটালগ রয়েছে, তবে Google Chrome এর মতো বিস্তৃত নয়৷ যাইহোক, বেশিরভাগ অ্যাড-অনগুলি ব্রাউজারের কার্যকারিতা প্রসারিত করার উপর দৃষ্টি নিবদ্ধ করে, তাই আমাদের কোন সন্দেহ নেই যে সেগুলি আপনার জন্য কার্যকর হবে।

ডাউনলোড করুন ফায়ারফক্স

একটি বিকল্প যা আপনাকে Opera, VPN এবং একটি নেটিভ অ্যাড ব্লকার অফার করে

অপেরাআমরা যে ব্রাউজারগুলি দেখিয়েছি সেগুলোর কোনোটিও যদি আপনাকে সন্তুষ্ট না করে, তাহলে Opera আপনার মনোযোগের যোগ্য হতে পারে। এই ব্রাউজারটি শুধুমাত্র একটি VPN এবং অ্যাড ব্লকারের সাথে আসে না, তবে সাইডবার আপনাকে বিভিন্ন মেসেজিং পরিষেবাগুলিতে সরাসরি অ্যাক্সেস দেয়।

অন্যান্য ব্রাউজারগুলির মতো, এটি গুগল ক্রোমের উপর ভিত্তি করে। এর মানে আপনি ক্রোম স্টোর থেকে এক্সটেনশন ইনস্টল করতে পারেন এবং এতে বিভিন্ন ডিভাইসের মধ্যে আপনার ইতিহাস সিঙ্ক করার কার্যকারিতাও রয়েছে।

ডাউনলোড করুন অপেরা

Vivaldi, সেরা ফাংশনের জন্য ম্যাকের জন্য সেরা ব্রাউজার

ভিভালদিযদিও আমাদের বৈশিষ্ট্যযুক্ত অন্যান্য ব্রাউজারগুলির মতো সুপরিচিত নয়, ভিভাল্ডি বিবেচনা করার আরেকটি ভাল বিকল্প। এটি ওয়েবসাইটগুলি থেকে ট্র্যাকারগুলিকে ব্লক করার ক্ষমতা রাখে এবং আপনি ওয়েবসাইটগুলির প্রদর্শন সেটিংস সম্পূর্ণরূপে কাস্টমাইজ করতে পারেন৷

যেহেতু এটি একটি ক্রোম ভিত্তিক ব্রাউজার, আপনি উল্লিখিত ব্রাউজারের সাথে সামঞ্জস্যপূর্ণ প্লাগইনগুলি ব্যবহার করতে পারেন৷ এছাড়াও, এটির অন্যান্য ফাংশন যেমন ওয়েবসাইট এবং ইমেল অ্যাপ্লিকেশন এবং ক্যালেন্ডারের অনুবাদ রয়েছে।

এটি সম্পর্কে সবচেয়ে জনপ্রিয় জিনিস হল ওয়েব প্যানেল ফাংশন। এটি এমন একটি বৈশিষ্ট্য যা আপনাকে মোবাইল-ফ্রেন্ডলি ওয়েবসাইটগুলিকে সংকীর্ণ কলামে লোড করতে সহায়তা করে৷ এটি আপনাকে একবারে একাধিক এলাকায় অ্যাক্সেস করতে দেয়, একটি ভাল মাল্টিটাস্কিং অভিজ্ঞতা প্রদান করে।

ডাউনলোড করুন ভিভালদি

Brave, ম্যাকের জন্য আরেকটি Chrome-ভিত্তিক এবং গোপনীয়তা-কেন্দ্রিক ব্রাউজার

ভালআমরা আপনাকে দেখিয়েছি অন্যান্য অনেক ব্রাউজারগুলির মতো, Braveও Chrome এর উপর ভিত্তি করে। কিন্তু এটি ফায়ারফক্সের মতই যে এটি গোপনীয়তা-কেন্দ্রিক এবং ওপেন সোর্স। এটি ওয়েবসাইটগুলি থেকে বিজ্ঞাপন এবং ট্র্যাকারগুলিকে ব্লক করার ক্ষমতা রাখে, তবে এটি কেবল এটি করতে পারে না।

যেহেতু এটি ক্রোমের উপর ভিত্তি করে, এটি অ্যাড-অনগুলির একটি ক্যাটালগের সাথে সামঞ্জস্যপূর্ণ, তবে এই ব্রাউজারটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল এটি আপনাকে বিজ্ঞাপন দেখার জন্য ক্রিপ্টোকারেন্সি টোকেন উপার্জন করতে দেয়, একটি ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট অন্তর্ভুক্ত করে এবং একটি ব্যক্তিগত ব্রাউজিং মোড রয়েছে . ওয়েব ব্রাউজার TOR.

ডাউনলোড করুন সাহসী

Safari ম্যাকের জন্য সেরা ব্রাউজারগুলির মধ্যে একটি কারণ এটি নেটিভ।

সাফারিতালিকার সর্বশেষে আমাদের ম্যাক ব্রাউজার রয়েছে, যা সাফারি। আপনার যদি একাধিক অ্যাপল ডিভাইস থাকে তবে আপনি এই ব্রাউজারটি পছন্দ করবেন কারণ এটি iCloud এর মাধ্যমে সংযুক্ত সমস্ত ডিভাইস জুড়ে ইতিহাস এবং বুকমার্ক সিঙ্ক করতে পারে৷ উপরন্তু, আপনি অ্যাপল ডিভাইসের মধ্যে আপনার পুরো ব্রাউজিং সেশন সরাতে পারেন।

এটি একটি তরল ব্রাউজার, কিছু সংস্থান ব্যবহার করে এবং অনেক বৈশিষ্ট্য রয়েছে। সর্বাধিক জনপ্রিয়গুলির মধ্যে রয়েছে বিভিন্ন ব্রাউজিং কার্যকলাপের জন্য বিভিন্ন প্রোফাইল সেট করা, আইপি ঠিকানা লুকানো, ছদ্মবেশী মোডে উইন্ডো ব্লক করা, পাঠক দর্শন এবং অ্যাড-অনগুলির নেটিভ ক্যাটালগ।

সাফারি সাধারণত একটি ম্যাকে ডিফল্টরূপে ইনস্টল করা থাকে, তবে আপনার যদি পুরানো অপারেটিং সিস্টেম সহ একটি ল্যাপটপ থাকে তবে আপনার এটি ইনস্টল করা উচিত।

ডাউনলোড করুন সাফারি

এবং আপনি এই ব্রাউজারগুলির মধ্যে কোনটি বেছে নিয়েছেন?

Scroll to Top