Como Traducir Pdf De Ingles A Español Gratis

কিভাবে একটি PDF ইংরেজি থেকে স্প্যানিশ অনুবাদ করবেন: ধাপে ধাপে


আপনি কি কখনও ইন্টারনেটে একটি নথি অনুসন্ধান করেছেন এবং শুধুমাত্র ইংরেজিতে PDF পেয়েছেন? আপনার যদি ভাষা সম্পর্কে জ্ঞান থাকে তবে এটি কোনও সমস্যা নয়, তবে আপনি যদি না বুঝতে পারেন এবং শুধুমাত্র স্প্যানিশ পরিচালনা করেন তবে কী করবেন? অনেকে অনূদিত পিডিএফের জন্য অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন এবং অন্যরা সাহায্য চান।

কিন্তু যদি আপনাকে সাহায্য করার মতো কেউ না থাকে, বা কেবল অনলাইন অনুবাদ না থাকে? আপনি কি হাল ছেড়ে দেন? আপনাকে করতে হবে না, কারণ আজ আপনাকে সাহায্য করার জন্য সরঞ্জাম রয়েছে। কিছু উদাহরণ? পিডিএফ ইংরেজি থেকে স্প্যানিশ (ধাপে ধাপে) অনুবাদ করার জন্য আমরা আপনাকে দুটি উপায় দেখাব, একটি নয়।

গুগল ট্রান্সলেটের সাহায্যে কীভাবে পিডিএফ ফাইলগুলি যে কোনও ভাষায় অনুবাদ করবেন

পিডিএফ ইংলিশ থেকে স্প্যানিশ গুগল ট্রান্সলেট কিভাবে অনুবাদ করবেন

গুগল ট্রান্সলেট কে না জানে? Google সবচেয়ে বেশি ব্যবহৃত টুলগুলির মধ্যে একটি এবং এখন এটি AI দ্বারা চালিত, এটি এর অনুবাদে আরও কার্যকর। হ্যাঁ, জটিল ভাষায় বৈজ্ঞানিক পাঠ্য বা পাঠ্য অনুবাদ করার জন্য এটি অবশ্যই সেরা বিকল্প নয়, তবে এটি ব্যবহার করার সবচেয়ে সহজ বিকল্প। এছাড়াও, তাদের অর্থ বোঝার জন্য যথেষ্ট সহজ, তাই বিভ্রান্ত হবেন না।

Google অনুবাদের সাথে একটি পিডিএফ অনুবাদ করার জন্য প্রয়োজনীয়তাগুলি কী কী? প্রথমত, PDF 10 MB এর বেশি হওয়া উচিত নয়; এবং দ্বিতীয়, যে আপনি আপনার কম্পিউটার থেকে এটি করতে হবে কারণ অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ এই ফাংশন সমর্থন করে না। আপনি আপনার মোবাইল ওয়েব ব্রাউজার থেকে এটা করতে পারেন? এছাড়াও প্ল্যাটফর্মে একটি ছোট স্ক্রীন রয়েছে যা সাবটাইটেল কী লুকিয়ে রাখে। অন্যদিকে, আপনি এটি একটি ট্যাবলেট বা আইপ্যাড থেকে করতে পারেন কারণ তাদের আরও উপাদান দেখানোর জন্য একটি বড় স্ক্রীন রয়েছে।

কিভাবে পিডিএফ ইংরেজি থেকে স্প্যানিশ গুগল অনুবাদ করবেন

Google অনুবাদের মাধ্যমে ইংরেজি থেকে স্প্যানিশে PDF অনুবাদ করতে আপনার কোন পদক্ষেপগুলি অনুসরণ করা উচিত? এগুলি, যা ভাষার একটি অতিরিক্ত সেটের জন্যও কাজ করে:

Google অনুবাদ ওয়েবসাইটে যান৷ “ডকুমেন্টস” ট্যাব খুলুন (স্ক্রীনের উপরের বাম কোণে)৷ “ফাইলগুলির জন্য ব্রাউজ করুন” এ আলতো চাপুন এবং অনুবাদ করার জন্য সংগ্রহস্থল থেকে একটি PDF নির্বাচন করুন৷ আপনার কাছে ফাইলটিকে সরাসরি টেনে আনতে এবং ড্রপ করার বিকল্পও রয়েছে৷ . ফাইলটি লোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং “অনুবাদ” ক্লিক করুন, অনুবাদ সম্পূর্ণ হলে, “অনুবাদ খুলুন” বা “অনুবাদ ডাউনলোড করুন” এ ক্লিক করুন।

Google অনুবাদ একটি নতুন অনূদিত পিডিএফ তৈরি করে, কিন্তু মূল ফাইলের বেশিরভাগ লেআউট বিন্যাস ধরে রাখে, এটি পড়া আরও সহজ করে তোলে। পরীক্ষা-নিরীক্ষা? যদি এটি অফিসিয়াল Snapdragon 7+ Gen 3 প্রযুক্তিগত শীট না হয়, তাহলে আমাদের অনুবাদ করা ফাইলটি কীভাবে পাওয়া গেছে তা এখানে:

Pdf অনুবাদ ইংরেজি স্প্যানিশ Google Translate উদাহরণ

ডিপএল ব্যবহার করে কীভাবে পিডিএফ ফাইলগুলি ইংরেজি থেকে স্প্যানিশ (এবং অন্যান্য ভাষায়) অনুবাদ করবেন

যদিও গুগল ট্রান্সলেট হিসাবে সুপরিচিত নয়, ডিপএল সম্ভবত এটির সেরা বিকল্প। এর গভীর শেখার ক্ষমতার জন্য ধন্যবাদ, DeepL-এর অনুবাদগুলি চমৎকার এবং সবচেয়ে স্বাভাবিক ভাষা সংরক্ষণ করে। প্রকৃতপক্ষে, যদি পিডিএফ ফাইলটি একটি বৈজ্ঞানিক বা জটিল পাঠ্য হয়, আমরা এই টুলের সাহায্যে এটি অনুবাদ করার পরামর্শ দিই।

আপনি বিবেচনা করা উচিত কিছু আছে? ডকুমেন্ট অনুবাদ করার জন্য ডিপএল-এর প্ল্যাটফর্মে একটি অ্যাকাউন্ট প্রয়োজন। উপরন্তু, আপনি বিনামূল্যে সাবস্ক্রিপশন সহ প্রতি মাসে শুধুমাত্র তিনটি ফাইল অনুবাদ করতে পারেন (কোন আকার সীমা আছে বলে মনে হয় না)। এটি PDF, .docx (Word) এবং .pptx (PowerPoint) নথি সমর্থন করে এবং অন্যান্য ভাষার সাথে ব্যবহার করা যেতে পারে। এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

কিভাবে Pdf ইংরেজি থেকে স্প্যানিশ ডিপ ফাইল অনুবাদ করবেন

DeepL অনুবাদক ওয়েবসাইটে যান। আপনার অ্যাকাউন্ট তৈরি করতে “সাইন আপ করুন” এ ক্লিক করুন (ইমেল এবং পাসওয়ার্ড সংযুক্ত করুন) একবার আপনার সেশন শুরু হলে, “ফাইলগুলি অনুবাদ করুন” ট্যাবে যান৷ পিডিএফকে স্প্যানিশ ভাষায় অনুবাদ করতে “আপনার কম্পিউটার থেকে একটি চয়ন করুন” ক্লিক করুন এবং ক্লিক করুন৷ আপনার কাছে ফাইলটি সরাসরি টেনে আনতে এবং ফেলে দেওয়ার বিকল্পও রয়েছে। ফাইলটি লোড হওয়ার জন্য অপেক্ষা করুন এবং “স্প্যানিশে অনুবাদ করুন” এ ক্লিক করুন। অনুবাদিত নথিটি ডাউনলোড করুন।

ডিপল দিয়ে কীভাবে একটি পিডিএফ ফাইল স্প্যানিশ ভাষায় অনুবাদ করবেন

আর কিছু? হ্যাঁ, বিন্যাস। এমনকি যদি DeepL একটি অনূদিত PDF ফেরত দেয়, তবুও কন্টেন্ট লেআউট কখনও কখনও ব্যর্থ হয় এবং মূল পিডিএফের মতো হয় না। আপনি যদি শুধুমাত্র অনুবাদ করা তথ্য পড়তে চান তবে এটি একটি সমস্যা নয়, তবে আপনার লেআউট বজায় রাখার প্রয়োজন হলে এটি হতে পারে। যাইহোক, আপনি ফাইলটি সম্পাদনা করতে এবং এটি সঠিকভাবে সংগঠিত করতে সর্বদা একটি PDF সম্পাদক ব্যবহার করতে পারেন।

Scroll to Top