Cómo Saber Si Te Bloquearon En Facebook Messenger

ফেসবুক মেসেঞ্জারে আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে খুঁজে পাবেন


সামাজিক নেটওয়ার্কগুলি প্রিয়জনের সাথে সংযোগ করার এবং নতুন বন্ধুদের সাথে দেখা করার জন্য একটি দুর্দান্ত জায়গা। যাইহোক, এই সংযোগগুলি মাঝে মাঝে কিছুটা অস্থির হতে পারে এবং অনেক লোকের জন্য সমাধানটি শুধুমাত্র এক ক্লিক দূরে, লক করুন এবং যান৷ আপনি যদি জানতে চান যে কেউ আপনাকে Facebook মেসেঞ্জার থেকে ব্লক করেছে, আমাদের কাছে দুটি পদ্ধতি আছে আপনি চেষ্টা করতে পারেন।

অনেকের এই সমস্যা হওয়ার কারণ হল কেউ আপনাকে ব্লক করলে ফেসবুক আপনাকে অবহিত করবে না। এবং এছাড়াও, একটি অ্যাকাউন্ট খুঁজে না পাওয়া একটি নির্ভরযোগ্য সূচক নয় কারণ তারা তাদের নিজস্ব অ্যাকাউন্ট মুছে ফেলেছে বা শুধুমাত্র আপনাকে মেসেঞ্জারে রেখেছে এবং Facebook অ্যাপে নয়, উদাহরণস্বরূপ। তবে চিন্তা করবেন না, পরবর্তী নিবন্ধে আমরা এই সমস্ত বিকল্পগুলি অন্বেষণ করব এবং আপনাকে বলব কিভাবে আপনি Facebook মেসেঞ্জারে নিষিদ্ধ কি না তা খুঁজে বের করবেন।

ফেসবুকে আপনার বন্ধুদের তালিকা দেখুন

প্রথম পদক্ষেপটি সবচেয়ে সহজ, নিশ্চিত করুন যে আপনি যে ব্যক্তিকে ব্লক করেছেন তা আপনার ফেসবুক বন্ধুদের তালিকায় আছে কিনা। যদি এটি প্রদর্শিত না হয়, তবে সন্দেহজনক হওয়া শুরু করা একটি ভাল জিনিস, তবে, মনে রাখবেন যে অন্যান্য বিকল্প রয়েছে, যেমন আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা বা মেসেঞ্জারে আপনাকে ব্লক করা। Facebook অ্যাপে আপনার বন্ধুদের তালিকা অ্যাক্সেস করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ফেসবুকে আপনার বন্ধুদের তালিকা দেখুন

মেনু আইকনে ক্লিক করুন, অর্থাৎ আপনার প্রোফাইলের উপরের ডানদিকে কোণায় তিনটি লাইনে ক্লিক করুন।বন্ধুদের লিখুন এবং আপনি যাকে অবরুদ্ধ করেছেন বলে মনে করেন তার নাম অনুসন্ধান করুন, আপনি তাদের দ্রুত খুঁজে পেতে অনুসন্ধান বারে তাদের নাম টাইপ করতে পারেন।

আপনি যদি তাদের খুঁজে না পান, তাহলে তারা আপনাকে অবরুদ্ধ করেছে এমন ভাবা শুরু করা যুক্তিসঙ্গত, কিন্তু তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্তে ঝাঁপিয়ে পড়বেন না, মনে রাখবেন যে অন্যান্য পরিস্থিতি ঘটতে পারে, তাই পড়তে থাকুন।

ফেসবুকে তার প্রোফাইল খুঁজুন

ফেসবুকে তার প্রোফাইল খুঁজুন

বাতিল করার একটি বিকল্প হল যদি ব্যক্তিটি আপনার বন্ধুদের তালিকায় উপস্থিত না হয় কারণ তারা আপনাকে ব্লক করার পরিবর্তে আপনাকে আনফ্রেন্ড করেছে। এটি খুব সহজ জেনে, আপনাকে যা করতে হবে তা হল নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

Facebook সার্চ আইকনে ক্লিক করুন, অর্থাৎ, অ্যাপ্লিকেশনের শীর্ষে ম্যাগনিফাইং গ্লাসে আপনার মনে হয় যে আপনাকে ব্লক করেছে তার নাম লিখুন।যদি তাদের প্রোফাইল প্রদর্শিত হয় (এটি প্রথম ফলাফলের মধ্যে হওয়া উচিত) কিন্তু তারা আপনার বন্ধু নয়, তাহলে এর মানে হল যে এই ব্যক্তি আপনাকে তাদের বন্ধু তালিকা থেকে সরিয়ে দিয়েছে৷

আপনি যাকে খুঁজছেন তার প্রোফাইলটি যদি কোথাও দেখা না যায়, তবে সম্ভবত তারা আপনাকে অবরুদ্ধ করেছে, তবে মনে রাখবেন যে অন্যান্য সম্ভাব্য পরিস্থিতি রয়েছে। তাহলে চলুন পরবর্তী ধাপে যাওয়া যাক আপনি ফেসবুক মেসেঞ্জার দ্বারা ব্লক করা হয়েছে কিনা তা জানতে।

এই ব্যক্তির জন্য অনুসন্ধান করতে ধার করা প্রোফাইল ব্যবহার করুন

এই ব্যক্তির জন্য অনুসন্ধান করতে ধার করা প্রোফাইল ব্যবহার করুন

আপনি যদি নিশ্চিত হন যে সেই ব্যক্তি তার অ্যাকাউন্ট মুছে ফেলেনি, কিন্তু আপনি এখনও আপনার Facebook অ্যাকাউন্ট সার্চ ইঞ্জিনে তাদের খুঁজে পাচ্ছেন না, আপনি সবসময় ধার করা অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। একটি পৃথক অ্যাকাউন্ট তৈরি করুন, সাময়িকভাবে, বা আপনার কাছের কাউকে অ্যাকাউন্টটি ধার করতে বলুন এবং এই ব্যক্তির প্রোফাইল অনুসন্ধান করুন৷ যদি অ্যাকাউন্ট দেখায় যে কিছুই হয়নি, সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছে।

অন্যদিকে, যদি অ্যাকাউন্টটি এখনও দৃশ্যমান না হয়, তাহলে সেই ব্যক্তি তার ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলেছেন বা ব্যবহারকারীর নাম পরিবর্তন করেছেন। এটি ব্যাখ্যা করে কেন অ্যাকাউন্টটি আপনার বন্ধুদের তালিকায়, Facebook অনুসন্ধানে বা অন্যান্য লোকেদের অ্যাকাউন্টে প্রদর্শিত হয় না৷

ব্যক্তির মেসেঞ্জার চ্যাটে প্রবেশ করুন

ব্যক্তির মেসেঞ্জার চ্যাটে প্রবেশ করুন

মনে রাখবেন Facebook মেসেঞ্জার থেকে কাউকে ব্লক করা সম্ভব, কিন্তু তারপরও তাকে Facebook সোশ্যাল নেটওয়ার্কে আনব্লক করে রাখুন, অর্থাৎ তারা আপনার পোস্ট দেখতে, উত্তর দিতে, মন্তব্য করতে পারে, কিন্তু না। তোমার জন্য লিখতে। আপনি যদি জানতে চান যে কেউ ফেসবুকে তাদের ব্যবহারকারীর নাম পরিবর্তন করেছে বা সহজভাবে করেছে, মেসেঞ্জারে লগ ইন করার চেষ্টা করুন।

ব্যবহারকারীর নামের পরিবর্তে বার্তা দিয়ে গিয়ে সেই ব্যক্তির সাথে আপনার শেষ কথোপকথন খুঁজুন। আপনি যদি কথোপকথনটি খুঁজে পান এবং নীচে এটি বলে “এই ব্যক্তিটি মেসেঞ্জারে নেই” বা “আপনি এই কথোপকথনের উত্তর দিতে পারবেন না” এবং প্রোফাইল বিভাগে কোনও ফটো না থাকে এবং এটি “ফেসবুক ব্যবহারকারী” বলে থাকে তবে এটি নিরাপদ। সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছে। যদি কথোপকথনটি প্রদর্শিত হয় কিন্তু একটি ভিন্ন নামে, ব্যক্তিটি তার ব্যবহারকারীর নাম পরিবর্তন করেছে৷

এবং আপনি যদি জানতে চান যে কেউ আপনাকে শুধুমাত্র মেসেঞ্জারে ব্লক করেছে তবে ফেসবুক অ্যাপে নয়, তাদের প্রোফাইলে যান এবং দেখুন মেসেঞ্জার আইকন সহ মেসেজ বোতামটি উপস্থিত হয় কিনা। যদি এটি কোথাও প্রদর্শিত না হয়, তাহলে এর মানে হল যে ব্যক্তিটি শুধুমাত্র মেসেঞ্জারে ব্লক করা হয়েছে, ফেসবুকে নয়।

আপনার Facebook কার্যকলাপ লগ দেখুন

শেষ সম্ভাবনাটি আমাদের কভার করতে হবে যে আপনি যে ব্যক্তির সাথে আপনাকে অবরুদ্ধ বলেছেন তার সাথে আপনার কোনো সাম্প্রতিক কথোপকথন নেই, তাই আপনি জানতে পারবেন না যে তারা আসলেই আপনাকে ব্লক করেছে বা তাদের ব্যবহারকারীর নাম পরিবর্তন করেছে। এর জন্য আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে Facebook কার্যকলাপ লগ চেক করতে পারেন:

আপনার Facebook কার্যকলাপ লগ দেখুন

Facebook অ্যাপে প্রবেশ করুন এবং উপরের ডানদিকে কোণায় তিন-লাইন আইকনে ক্লিক করে মেনুটি প্রসারিত করুন।সেটিংস এবং গোপনীয়তা বিকল্পে ক্লিক করুন।

আপনার Facebook কার্যকলাপ ইতিহাস দেখুন 2

অ্যাক্টিভিটি লগ ট্যাপ করুন ফেসবুকে অ্যাক্টিভিটি প্রসারিত করুন।

সম্ভবত আপনি এটি খুঁজে পেতে পারেন এবং ব্যক্তিটি তার ব্যবহারকারীর নাম পরিবর্তন করে থাকতে পারে, কিন্তু যদি নিশ্চিত কিছু না ঘটে তবে কোন সন্দেহ নেই যে ব্যক্তি আপনাকে Facebook এ ব্লক করেছে। যদি এমন হয়, তবে আপনি জানেন না যে সেই ব্যক্তির সিদ্ধান্ত নেওয়ার জন্য কী হতে পারে, আমাদের পরামর্শ হল বিষয়টির উপর জোর না দেওয়া, যদি অন্য ব্যক্তি আপনাকে খুঁজে পায়, আপনি কথা বলতে পারেন, ততক্ষণ পর্যন্ত, সম্ভবত এটি সম্ভব। তাদের সিদ্ধান্তকে সম্মান করাই ভালো।

ফেসবুক মেসেঞ্জারে আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে খুঁজে বের করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধের সাথে এটাই। আমরা আশা করি যে আমরা এই পরিস্থিতিতে সম্ভাব্য পরিস্থিতিতে কভার করেছি এবং একটি সমাধান প্রদান করেছি। মন্তব্য বিভাগে আমাদের বলুন যে আপনি এই ক্ষেত্রে সর্বোত্তম পদক্ষেপ কি বলে মনে করেন।

Scroll to Top