নেটফ্লিক্সে কীভাবে ইন্টারনেটের গতি বাড়ানো যায়

নেটফ্লিক্সে কীভাবে ইন্টারনেটের গতি বাড়ানো যায়





Netflix হল বাজারে সবচেয়ে জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম। এবং যদিও পরিষেবাটি একটি খুব উচ্চ ট্রান্সমিশন গুণমান (4K মানের সামগ্রী পর্যন্ত) অফার করে, এর অর্থ এই নয় যে এটির জন্য একটি উচ্চ ইন্টারনেট সংযোগ গতির প্রয়োজন৷ আসলে, এটি অনেকের ধারণার চেয়ে কম।

ঠিক আছে, আপনি যদি এখানে থাকেন তবে আপনি অবশ্যই ভাবছেন যে আপনার ইন্টারনেটের গতি Netflix দেখার জন্য যথেষ্ট ভাল কিনা। সৌভাগ্যবশত, একটি বিনামূল্যের পরীক্ষা আছে যা আপনি খুঁজে পেতে পারেন। এর পরে, আমরা আপনাকে বলব কিভাবে Netflix এ আপনার ইন্টারনেটের গতি পরিমাপ করতে দ্রুত গতি পরীক্ষা ব্যবহার করবেন।

নেটফ্লিক্সে কীভাবে ইন্টারনেটের গতি বাড়ানো যায়

এইভাবে আপনি জানতে পারবেন আপনার ইন্টারনেটের গতি Netflix দেখার জন্য যথেষ্ট ভাল কিনা।

আপনার ইন্টারনেটের গতি পরিমাপ করার জন্য অনেকগুলি অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে, স্পিডটেস্ট তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয়। কিন্তু কুইক স্পিড টেস্টই একমাত্র নেটফ্লিক্স সার্ভারের সাথে সংযোগের গতি পরিমাপ করতে পারে। কারণ এটি স্ট্রিমিং প্ল্যাটফর্মের অফিসিয়াল অ্যাপ। আপনি এটি চেষ্টা করলে, আপনি ইন্টারফেসে “Netflix দ্বারা চালিত” ব্র্যান্ডিং দেখতে পাবেন। এবং … কিভাবে এটি ব্যবহার করা হয়? খুব সহজ, শুধু এই পদক্ষেপগুলি অনুসরণ করুন।

দ্রুত গতি পরীক্ষা অ্যাপটি ডাউনলোড করুন বা আপনার ব্রাউজারে ওয়েব সংস্করণটি খুলুন। অ্যাপটি খুলুন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে গতি পরীক্ষা শুরু করবে। অবশেষে, আপনার গতির ফলাফলের জন্য অপেক্ষা করুন এবং আরও তথ্য দেখাতে ক্লিক করুন এবং ল্যাগ এবং লোড গতি দেখুন।

দ্রুত গতি পরীক্ষা

Netflix দেখার জন্য ইন্টারনেট গতির টিপস

Netflix তার অফিসিয়াল ওয়েবসাইটে প্ল্যাটফর্মের দেওয়া বিভিন্ন ভিডিও গুণাবলী উপভোগ করার জন্য প্রয়োজনীয় ইন্টারনেট গতি নির্দিষ্ট করে। এখন, এটি বিবেচনা করা গুরুত্বপূর্ণ যে এটিই একমাত্র পরিবর্তনশীল নয় যা যোগাযোগের গুণমানকে প্রভাবিত করে।

ব্যান্ডউইথ (একই সময়ে ইন্টারনেট ব্যবহার করে এমন লোকের সংখ্যা) এবং লেটেন্সি (0 ms এর কাছাকাছি হওয়া উচিত) আপনার সংযোগের কর্মক্ষমতাকেও প্রভাবিত করে। নীচে আমরা আপনাকে Netflix ন্যূনতম গতির সুপারিশগুলি রেখেছি:

HD+ (720p): Netflix কম গতির সুপারিশ করে। 3 মেগাবাইট অথবা আরও. ফুল HD+ (1080p): Netflix কম গতির সুপারিশ করে। 5 মেগাবাইট অথবা আরও. আল্ট্রা এইচডি (4K): Netflix কম গতির সুপারিশ করে। 15 এমবিপিএস অথবা আরও.

এবং আমাদের বলুন… আপনার ইন্টারনেট প্রদানকারী কি আপনাকে নেটফ্লিক্স উপভোগ করার জন্য প্রয়োজনীয় গতি দেয়?








Scroll to Top