Gamesir Nova Nova Lite Review

গেমসির নোভা এবং নোভা লাইট পর্যালোচনা: ভাল, সুন্দর এবং সস্তা কন্ট্রোলার


গেম কন্ট্রোলার বাজার পরিবর্তন হচ্ছে। গেমসিরের মতো উদীয়মান খেলোয়াড়দের আগমনের পর এই সেক্টরে বড় ব্র্যান্ডগুলির আধিপত্য দুর্বল হচ্ছে, যা সাম্প্রতিক বছরগুলিতে প্রভাবশালী “Xiaomi” হয়ে উঠেছে। সর্বশেষ রিলিজটি এর একটি সুস্পষ্ট উদাহরণ: গেমসিরের নতুন নোভা সিরিজ, যার মধ্যে নোভা এবং নোভা লাইট কন্ট্রোলার রয়েছে, অন্তত কাগজে একটি ভয়ানক গুণমান-মূল্য অনুপাত রয়েছে।

আমরা নোভা এবং নোভা লাইট উভয়ই পেয়েছি যে তারা সত্যিই Xbox, PlayStation এবং Nintendo কন্ট্রোলারের প্রতিযোগী কিনা। এটি খুঁজে পেতে আমাদের সাথে যোগ দিন.

গেমসির নোভা এবং নোভা লাইট: হল ইফেক্ট এবং এর্গোনমিক ডিজাইন সহ দুটি মাল্টি-প্ল্যাটফর্ম কন্ট্রোলার

GameSir Nova এবং Nova Lite হল PC, Android, iOS এবং Nintendo Switch এর জন্য মাল্টি-প্ল্যাটফর্ম ওয়্যারলেস কন্ট্রোলার। উভয়েই হল ইফেক্ট জয়স্টিক, ব্লুটুথ, 2.4 GHz এবং তারযুক্ত সংযোগ, এরগনোমিক ডিজাইন এবং ডুয়াল মোটর ভাইব্রেশন রয়েছে। উপরন্তু, তারা তাদের রক্ষা করার জন্য একটি শক্তিশালী মামলা অন্তর্ভুক্ত। আমরা তাদের প্রত্যেককে আলাদাভাবে জানব এবং তারপরে আমরা তাদের পার্থক্য সম্পর্কে আপনাকে বলব।

গেমসির নোভা, ব্যাক বোতাম এবং আরজিবি লাইট সহ একটি নিয়ামক

গেমসির নোভা এক্সবক্স কন্ট্রোলারগুলির সাথে খুব অনুরূপ ডিজাইন, তবে একটি বিপরীতমুখী নান্দনিক। আপনি এটি “স্টেলার হোয়াইট” রঙে খুঁজে পেতে পারেন, যা লাল বোতাম সহ এক ধরণের ধূসর সাদা, যা কিংবদন্তি NES-এর স্মরণ করিয়ে দেয়। এটি একটি পরিষ্কার ফিরোজা “স্পেস পার্পল”-এও উপলব্ধ যা আমাকে নিন্টেন্ডো 64-এর স্পষ্ট কন্ট্রোলারের কথা মনে করিয়ে দেয়।

এটি খুব আরামদায়ক বোধ করে এবং হ্যান্ডলগুলিতে রাবার আবরণের জন্য একটি শক্ত গ্রিপ অফার করে। নোভার সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল হল ইফেক্ট জয়স্টিক, যা কেবলমাত্র আরও সঠিক নয়, স্লিপেজ (অবাঞ্ছিত আন্দোলন) প্রতিরোধ করে এবং 5 মিলিয়ন চক্র পর্যন্ত একটি চিত্তাকর্ষক স্থায়িত্ব রয়েছে।

বৈশিষ্ট্য

গেমস্যার নোভা মাত্রা এবং ওজন 155 x 104 x 61 মিমি। এর ওজন 205 গ্রাম। ব্লুটুথ 5.3 সংযোগ, 2.4 GHz USB ডঙ্গল এবং USB কেবল। একটি ডিভাইসের সাথে সংযোগ বা চার্জ করার জন্য USB-C পোর্ট। পিসি, স্টিম, অ্যান্ড্রয়েড, আইওএস এবং নিন্টেন্ডো সুইচ সামঞ্জস্যপূর্ণ। প্রধান প্রযুক্তি হল জয়স্টিক, অ্যানালগ ট্রিগার, AXYB মেমব্রেন বোতাম, একটি জাইরোস্কোপ এবং দুটি প্রোগ্রামেবল ব্যাক বোতাম। ভাইব্রেশন দুইটি এইচডি রাম্বল মোটর: একটি প্রতি হ্যান্ডেল ক্লিয়ার ফিরোজা এবং রেট্রো সাদা রং আরজিবি লাইট সহ। নোভা বক্সে অন্তর্ভুক্ত, 1 x 1m USB-C কেবল, 1x হার্ড কেস এবং শংসাপত্র।

গেমসির নোভা জয়স্টিকের চারপাশে RGB আলো ব্যবহার করে রেট্রো এবং আধুনিক গেমিং নান্দনিকতাকে একত্রিত করেছে। এবং সবচেয়ে ভাল জিনিস হল M বোতামটি ধরে রাখা এবং আপনার স্টাইল অনুসারে জয়স্টিক বা তীরগুলি সরানো।

এটি নিন্টেন্ডো সুইচের জন্য একটি দুর্দান্ত নিয়ামক, কারণ এটি উভয় ক্ষেত্রেই মোটর সহ “রাম্বল এইচডি” কম্পন সরবরাহ করে। এটি একটি অত্যন্ত নিমগ্ন হ্যাপটিক অভিজ্ঞতা প্রদান করে, বিশেষ করে সুপার মারিও ব্রোস ওয়ান্ডারের মতো গেমগুলিতে। এটি ক্ষুদ্রতম কম্পন থেকে সবচেয়ে শক্তিশালী কম্পন পর্যন্ত সবকিছু পরিচালনা করতে সক্ষম, যা মনিটরে এত সস্তা নয়। যাইহোক, আন্দোলনের সাথে কিছু গেম নিয়ন্ত্রণ করার জন্য এটিতে একটি জাইরোস্কোপও রয়েছে।

GameSir Nova-এর আরেকটি বৈশিষ্ট্য হল পিছনে R4 এবং L4 বোতাম, যা আপনি যা খুশি তা করতে প্রোগ্রাম করতে পারেন। এটিতে দ্রুত একটি বোতাম টিপতে একটি টার্বো মোড রয়েছে, যা শুটিং এবং গেমগুলিতে কার্যকর হবে। আহ! এবং মনে রাখবেন যে এই কন্ট্রোলারটি PC, Android এবং iOS এর সাথেও ব্যবহার করা যেতে পারে। আপনি যদি এর প্রতিটি ফাংশন সক্রিয় করতে এবং কীভাবে বিভিন্ন ডিভাইসের সাথে ইন্টারঅ্যাক্ট করতে আগ্রহী হন তবে এখানে এর অফিসিয়াল গাইড রয়েছে।

গেমসির নোভা লাইট, হল এফেক্ট সহ সবচেয়ে সস্তা নিয়ামক

গেমসির নোভা লাইট, নাম অনুসারে, আমরা আগে দেখেছি এমন কন্ট্রোলারের একটি সস্তা সংস্করণ। এর নকশাটি আরও সংক্ষিপ্ত এবং আধুনিক, গাঢ় নীল এবং সাদাতে উপলব্ধ। জোসিটিক বেসের অ্যান্টি-ড্রিফট হোল ইফেক্ট কমলা রঙের এবং দেখতে ভালো। এর্গোনমিক্সের ক্ষেত্রে, এটি নোভা বা এক্সবক্স কন্ট্রোলারের মতোই ভালো।

এই মডেলটি 2.4 GHz USB ডঙ্গল বা আপনার কম্পিউটারের সাথে ন্যূনতম লেটেন্সি সহ ওয়্যারলেস গেমিংয়ের জন্য রিসিভার সহ আসে৷ এটি ব্লুটুথ 5.3 এর মাধ্যমে Android, iOS এবং Nintendo Switch এর সাথেও কাজ করে।

বৈশিষ্ট্য

গেমসির নোভা লাইট মাত্রা এবং ওজন 155 x 104 x 61 মিমি। এর ওজন 205 গ্রাম। ব্লুটুথ 5.3 সংযোগ, 2.4 GHz USB ডঙ্গল এবং USB কেবল। একটি ডিভাইসের সাথে সংযোগ বা চার্জ করার জন্য USB-C পোর্ট। পিসি, স্টিম, অ্যান্ড্রয়েড, আইওএস এবং নিন্টেন্ডো সুইচ সামঞ্জস্যপূর্ণ। জয়স্টিক, অ্যানালগ ট্রিগার এবং মেমব্রেন AXYB বোতামগুলিতে প্রধান প্রযুক্তি হল প্রভাব। কম্পন দুটি রাম্বল ইঞ্জিন: প্রতিটি হ্যান্ডেলে একটি, রঙগুলি কমলা বিবরণ সহ সাদা এবং গাঢ় নীল। নোভা লাইট বক্সে কী আছে, 1 x 2.4 GHz USB রিসিভার, 1 x 1 মিটার USB-C কেবল, 1 x হার্ড কেস এবং শংসাপত্র।

কিন্তু এই নিয়ামক দিয়ে গেমিং অভিজ্ঞতা কি? মূল্য 40 ইউরোর কম তা বিবেচনা করে, আমরা অবশ্যই অবাক হয়েছি। এটিতে শুধুমাত্র চমৎকার বিল্ড কোয়ালিটিই নেই, তবে বোতাম, জয়স্টিক এবং ট্রিগারগুলি অফিসিয়াল কনসোল কন্ট্রোলারের মতো মসৃণ এবং নির্ভুল মনে করে।

এটিতে এক্সবক্স-স্টাইলের অপ্রতিসম মোটর রয়েছে যা আপনাকে বাস্তব অনুভূতির সাথে প্রতিটি প্রভাব অনুভব করতে, ক্র্যাশ করতে বা শুট করতে দেয়। একইভাবে, আমরা একটি সুন্দর রাইডের সাথে সুনির্দিষ্ট ট্রিগার পছন্দ করেছি। অবশ্যই, এতে উন্নত প্রোগ্রামেবল ফাংশন নেই (কম্পনের ভলিউম পরিবর্তন করা এবং কার্যত ফাংশন বোতামগুলি অদলবদল করা ছাড়াও)।

গেমসির নোভা এবং নোভা লাইটের মধ্যে পার্থক্য

সুস্পষ্ট নান্দনিক পার্থক্য ছাড়াও, গেমসির নোভা এবং নোভা লাইট নিম্নলিখিত কারণে একে অপরের থেকে আলাদা।

ব্যাক বোতাম: নোভা লাইটে কোনও ব্যাক বোতাম নেই, যখন নোভাতে প্রোগ্রামযোগ্য R4 এবং L4 বোতাম রয়েছে।
আরজিবি লাইটস: নোভাতে জয়স্টিকের চারপাশে এক জোড়া কাস্টমাইজযোগ্য আরজিবি রিং রয়েছে, যখন নোভা লাইটে শুধুমাত্র ব্র্যান্ডের লোগোর চারপাশে আলো রয়েছে। জাইরোস্কোপ: নোভা সংস্করণে নিয়ামকের গতিবিধি সনাক্ত করার জন্য এই উপাদানটি রয়েছে, যা কিছু গেম নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয়। Nova Lite এর কাছে নেই। কম্পন: উভয়ই দুটি কম্পন মোটর অন্তর্ভুক্ত করে, তবে নোভা মডেল নিন্টেন্ডো সুইচ গেমগুলির জন্য অপ্টিমাইজ করা “রাম্বল এইচডি” প্রযুক্তি ব্যবহার করে।

আপনি দেখতে পাচ্ছেন, গেমসির নোভা নোভা লাইটের চেয়ে একটি ভাল নিয়ামক, যদিও আমরা মনে করি পরবর্তীটি অর্থের জন্য আরও ভাল মূল্য। নোভা মডেলটি স্যুইচ গেমার বা উন্নত ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে যারা প্রচুর অর্থ ব্যয় করতে চান না এবং নোভা লাইট মডেলটি উচ্চ-মানের, সাশ্রয়ী মূল্যের মাল্টি-প্ল্যাটফর্ম কন্ট্রোলার খুঁজছেন এমন প্রত্যেকের জন্য উপযুক্ত।

চূড়ান্ত রায়: গেমসির নোভা এবং নোভা লাইট হল তাদের দামের সীমার সেরা কন্ট্রোলার।

প্রথমত, আমরা ব্যাখ্যা করি যে গেমসির নোভার দাম €49.9, এবং গেমসির নোভা লাইটের দাম €39.9 ব্র্যান্ডের অফিসিয়াল স্টোরে৷ উভয়ই তাদের অফার করার জন্য আমাদের কাছে খুব লাভজনক বলে মনে হচ্ছে। এগুলিতে টেকসই জয়স্টিক রয়েছে যা স্লিপিংয়ে ভোগে না, একটি এর্গোনমিক এক্সবক্স-স্টাইল ডিজাইন, পিসি, মোবাইল ফোন এবং নিন্টেন্ডো সুইচের সাথে তারবিহীন সামঞ্জস্য এবং অতুলনীয় উত্পাদন গুণমান। এখন আপনার কোনটি বেছে নেওয়া উচিত?

আপনি যদি কঠোর বাজেটে থাকেন এবং মৌলিক কার্যকারিতাকে অগ্রাধিকার দেন, নোভা লাইট একটি ভাল বিকল্প।
আপনি যদি রেট্রো ডিজাইন, আরজিবি লাইটিং, প্রোগ্রামেবল ব্যাক কী, জাইরোস্কোপ এবং “রাম্বল এইচডি” ভাইব্রেশনের মতো বৈশিষ্ট্যগুলিকে মূল্য দেন তবে নোভা একটি দুর্দান্ত বিকল্প।

এই বোতামের সাহায্যে আপনি ব্র্যান্ডের অফিসিয়াল স্টোরে সেরা দামে GameSir Nova কিনতে পারবেন।

আপনি যদি Nova Lite-এ আগ্রহী হন, তাহলে আপনি কুপন ব্যবহার করে 5% ছাড় সহ Amazon-এ এটি কিনতে পারেন। phoria55 এবং এই বোতাম:

এটি কুপন ব্যবহার করে 5% ডিসকাউন্ট সহ অফিসিয়াল GameSir স্টোরে উপলব্ধ। নতুনত্বের ভক্ত এই বোতাম দিয়ে:

Scroll to Top