Eclipse Solar 8 De Abril Donde Ver España

কিভাবে 8 এপ্রিল, 2024 সূর্যগ্রহণ অনলাইনে লাইভ দেখতে হয়


আমাদের প্রিয় জ্যোতির্বিদ্যাগত ঘটনাগুলির মধ্যে একটি আজ ঘটে, কারণ সেখানে সম্পূর্ণ সূর্যগ্রহণ রয়েছে। অবশ্যই, আপনি কিছু দিন আগে খবরটি শুনে থাকতে পারেন, কিন্তু আপনি যদি ভুলে গিয়ে থাকেন, আমরা আপনাকে মনে করিয়ে দিচ্ছি: অ্যাপয়েন্টমেন্ট আজ, 8 এপ্রিল, 2024 রাত 8:00 টায়। স্পেনে এটি সর্বাধিক 5% প্রদর্শিত হয়তাই আমরা খুব ভালো দৃশ্য উপভোগ করি না।

যাইহোক, আপনি যদি আমাদের দেশ থেকে সূর্যগ্রহণ কোথায় দেখা যায় তা জানতে আগ্রহী হন বা আপনি যদি এটি অনলাইনে দেখতে চান তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। কিভাবে আপনি অনলাইনে বা আপনার স্প্যানিশ শহর থেকে 8 এপ্রিল সূর্যগ্রহণ লাইভ দেখতে পারবেন সে সম্পর্কে আমরা আপনাকে সব বলব।

8 এপ্রিল সূর্যগ্রহণ কত শতাংশ স্পেনে এবং কোন সম্প্রদায়ে দৃশ্যমান হবে?

স্প্যানিশ সম্প্রদায়গুলি 8 এপ্রিল, 2024-এ সূর্যগ্রহণ পর্যবেক্ষণ করে

দুর্ভাগ্যবশত, সম্পূর্ণ সূর্যগ্রহণ শুধুমাত্র তিনটি দেশে দৃশ্যমান হবে। মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডাযদিও শেষ দুটিতে তা নির্ভর করবে এলাকার ওপর। তবে, এর মানে এই নয় যে আমরা স্পেনে পুরোপুরি হেরে যাব।

আমাদের দেশে আমরা ৮ এপ্রিল সূর্যগ্রহণ উপভোগ করতে পারি, তবে আংশিকভাবে। এটি স্প্যানিশ সম্প্রদায় যারা এই ইভেন্ট উপভোগ করতে পারেন. গ্যালিসিয়া এবং ক্যানারি দ্বীপপুঞ্জ, 1% এবং 5% এর মধ্যে একটি দৃশ্য. অবশ্যই, এটি খুব কম দৃশ্যমান এবং শুধুমাত্র 10 মিনিটের কিছু বেশি স্থায়ী হয়, তবে আশা করি এটি উপভোগ করার জন্য আপনার আবহাওয়া ভালো থাকবে৷ পরিষ্কার আকাশ এবং আজ বিকেলে কোন বৃষ্টির আশা নেই। এ ছাড়া কয়েকদিন ধরে দেশের ভালো অংশ ঢেকে রাখা কুয়াশাও থাকবে নিম্নস্তরে।

সূর্যগ্রহণটি নিম্নলিখিত স্প্যানিশ অবস্থানগুলিতে দৃশ্যমান হবে, যেহেতু গ্রহনটি সূর্যাস্তের সাথে মিলে যায়, আপনার দিগন্তে সূর্যের সন্ধান করা উচিত।

একটি করোনা: সকাল 9:02 টা থেকে 9:11 টা পর্যন্ত 9:02 টা থেকে 9:11 টা পর্যন্ত 8:17 টা থেকে 8:33 টা পর্যন্তটেনেরিফ: সকাল 8:17 থেকে 8:32 অপরাহ্ণ 8:17 থেকে 8:31 পর্যন্ত।

যাইহোক, আপনি যদি এই সম্প্রদায়গুলির মধ্যে একটি থেকে গ্রহন লাইভ দেখতে চান তবে অনুমোদিত চশমা ব্যবহার করতে ভুলবেন না। এবং যদি আপনি ফটো তুলতে চান, আপনি আপনার ক্যামেরা বা সেল ফোন ব্যবহার করার সময় NASA থেকে সুপারিশগুলি অনুসরণ করতে পারেন।

আপনি যদি ঘরে বসে অনলাইনে পুরো গ্রহন দেখতে চান? পাশের ঘরে যান।

এখানে আপনি কিভাবে 8 এপ্রিল, 2024 মোট সূর্যগ্রহণ অনলাইনে এবং ঘরে বসে দেখতে পারেন

8 এপ্রিল, 2024 সূর্যগ্রহণ বিনামূল্যে অনলাইনে দেখুন

আপনি যদি এই ধরণের ইভেন্টের একজন বড় অনুরাগী হন তবে আপনি এটিকে পুরোপুরি উপভোগ করতে চাইবেন, এমনকি এটি ইন্টারনেটে থাকলেও৷ অবশ্যই, অনেক প্ল্যাটফর্ম বিনামূল্যে অনলাইনে এবং গ্রহের চারপাশে সূর্যগ্রহণ সম্প্রচার করতে সক্ষম। অবশ্যই অনেকগুলি আছে, কিন্তু আমরা তিনটি খুঁজে পেয়েছি যে এই ইভেন্টটি সম্পূর্ণ এবং ভাল মানের বিনামূল্যে স্ট্রিম করে:

ওয়েদার নেটওয়ার্ক: তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইট এবং ইউটিউব অ্যাকাউন্টে মোট সূর্যগ্রহণ সম্প্রচার করবে। কানাডিয়ান প্ল্যাটফর্মটি রাত 8:00 টায় সম্প্রচার শুরু করবে ডানল্যাপ ইনস্টিটিউট অফ অ্যাস্ট্রোনমি অ্যান্ড অ্যাস্ট্রোফিজিক্স: এটি টরন্টো বিশ্ববিদ্যালয়ের (কানাডা) একটি বিভাগ। তারা তাদের ওয়েবসাইটে গ্রহনটি সম্প্রচার করবে, যদিও আপনাকে অংশগ্রহণের জন্য নিবন্ধন করতে হবে (NASA): মার্কিন মহাকাশ সংস্থা তালিকার বাইরে থাকবে না তাই তারা শীর্ষস্থানীয় কভারেজ সরবরাহ করবে। এটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন সম্প্রদায়ের গ্রহনের ছবিই নয়, এই বিষয়ে বিশেষজ্ঞদের একটি নির্বাচিত গোষ্ঠীর মতামতও রয়েছে৷ আপনি নাসার ইউটিউব চ্যানেল থেকে সম্প্রচার উপভোগ করতে পারেন।

যাইহোক, অনলাইনে সূর্যগ্রহণ দেখার জন্য আপনার কোনো সুরক্ষার প্রয়োজন নেই। যদি আপনি ভাবছেন, এটি কোনোভাবেই আপনার চোখকে আঘাত করবে না। 😉

Scroll to Top