Poetry Camera Camara Con Ia Que Convierte Imagenes En Poemas

কবিতার ক্যামেরা: একটি এআই ক্যামেরা যা ছবিকে কবিতায় পরিণত করে


খুব বেশি দিন আগে, যখন আমরা AI এর ভবিষ্যত কেমন হতে পারে তা নিয়ে ভাবছিলাম, তখন “কবিতা ক্যামেরা” এর মতো সরঞ্জামগুলি মাথায় এসেছিল। এই কৌতূহলী ক্যামেরাটি খরগোশ R1-এর মতো একটি “প্রতারক” বলে মনে হয় না, এটি ছবি তুলতে এবং ক্যাপচার করা ছবিটিকে একটি কবিতায় পরিণত করতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে। অর্থাৎ, এটি ইমেজ-টু-টেক্সট এআই।

পোয়েট্রি ক্যামেরা কেবল ক্যামেরার প্রকৃতিকেই অস্বীকার করে না, এআইএসও, যার প্রাথমিক ব্যবহার এখন পর্যন্ত পাঠ্য থেকে ছবি তৈরি করা হয়েছে। এবং এই ক্যামেরার ইন্টিগ্রেটেড AI হাইকুস মেট্রিক্সের সাথে কাজ করে (জাপানি কবিতার একটি ফর্ম) এটি ছবিতে দেখা যায়।

টেক্সট ক্যামেরা: একটি ক্যামেরা যা “ইমেজ টু টেক্সট” AI ব্যবহার করে

পোয়েটিক ক্যামেরা একটি কোম্পানি থেকে আসে না এবং বর্তমানে ব্যাপকভাবে উত্পাদিত হয় না। প্রকৃতপক্ষে, কেসটি একটি 3D প্রিন্টার দিয়ে তৈরি এবং এর ভিতরে একটি ক্যামেরা মডিউল সহ একটি রাস্পবেরি পাই জিরো 2 ডব্লিউ (রাস্পবেরি পাই ক্যামেরা মডিউল 3) রয়েছে। চিত্রটি বিশ্লেষণ এবং কাব্যিক আকারে বর্ণনা করার জন্য দায়ী ভাষা মডেল GPT-4 এবং OpenAI এর সাথে কাজ করে।

আহ! আর কবিতার ক্যামেরায় কবিতা দেখানোর জন্য নিচের দিকে একটু হিট প্রেস আছে। এর মানে হল যে আপনি প্রক্রিয়াটিতে কালি ব্যবহার করবেন না এবং কবিতাগুলি মুদ্রণের জন্য আপনার কেবল একটি কাগজের রোল প্রয়োজন।

কিন্তু… কবিতার ক্যামেরা কে আবিস্কার করেন? ডিজাইনার কেলিন ক্যারোলিন ঝাং এবং রায়ান ম্যাথার একটি সহযোগী শিল্প প্রকল্পের অংশ হিসাবে।

আপনি একটি কবিতা ক্যামেরা বহন করতে পারেন?

পোয়েট্রি ক্যামেরার নির্মাতারা সীমিত সংস্করণের ক্যামেরা বিক্রির প্রতিশ্রুতি দিয়েছেন। তবে বাণিজ্যিকভাবে চালু করার কোনো নিশ্চিত তারিখ এখনো নেই। আরও কী, তারা কতটা খরচ হবে সে সম্পর্কে একটি ইঙ্গিতও দেয়নি।

কিন্তু আপনি যদি সত্যিই একটির মালিক হতে আগ্রহী হন এবং দেখেন যে আপনি নিজেই একটি তৈরি করতে পারেন, এখানে একটি কবিতা ক্যামেরা তৈরির নির্দেশাবলী রয়েছে৷

Scroll to Top