Valvula De Radiador Termostatica Inteligente Ezaiot

স্মার্ট ভালভ দিয়ে কীভাবে আপনার হিটিং বিল সংরক্ষণ করবেন


আপনি যদি আপনার বাড়ি গরম করার জন্য অর্থ সঞ্চয় করতে চান তবে সেরা বিকল্পগুলির মধ্যে একটি হল আপনার রেডিয়েটারগুলিতে স্মার্ট ভালভ ইনস্টল করা। এই ডিভাইসগুলি আপনাকে প্রতিটি ঘরের তাপমাত্রা পৃথকভাবে নিয়ন্ত্রণ করতে এবং আপনার প্রয়োজন অনুসারে রেডিয়েটারগুলিকে চালু এবং বন্ধ করার জন্য প্রোগ্রাম করতে দেয়। এইভাবে, আপনি অপ্রয়োজনীয় শক্তির অপচয় এড়াতে এবং আপনার বাড়ির তাপীয় আরাম উন্নত করতে পারেন।

এই নিবন্ধে, আমরা রেডিয়েটারগুলির জন্য স্মার্ট ভালভগুলি কী, তারা কীভাবে কাজ করে এবং তাদের সুবিধাগুলি কী তা ব্যাখ্যা করব। আমি যে মডেলটি ব্যবহার করি তার সাথেও আমি আপনাকে পরিচয় করিয়ে দেব, বাজারে সবচেয়ে আকর্ষণীয় এক, EZAIOT স্মার্ট থার্মোস্ট্যাটিক রেডিয়েটর ভালভ যা সরাসরি WiFi-এর সাথে সংযোগ করে এবং খুব প্রতিযোগিতামূলক মূল্য রয়েছে৷

রেডিয়েটারের জন্য স্মার্ট ভালভ কি?

স্মার্ট রেডিয়েটর ভালভগুলি এমন ডিভাইস যা প্রচলিত থার্মোস্ট্যাটিক ভালভগুলিকে প্রতিস্থাপন করে যা রেডিয়েটারে গরম জলের প্রবাহ নিয়ন্ত্রণ করে। ঐতিহ্যগত থার্মোস্ট্যাটিক ভালভ আপনাকে একটি সংখ্যাসূচক স্কেল ব্যবহার করে প্রতিটি রেডিয়েটারের তাপমাত্রা সামঞ্জস্য করতে দেয়, তবে তাদের কোনো রিমোট কন্ট্রোল বা প্রোগ্রামিং নেই।

স্মার্ট ভালভ, অন্যদিকে, এমন একটি অ্যাপের সাথে সংযোগ করুন যা আপনাকে যেকোনো জায়গা থেকে আপনার স্মার্টফোনের সাথে প্রতিটি রেডিয়েটারের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে দেয়। উপরন্তু, আপনি প্রতিটি ক্লাসের জন্য কাস্টম সময়সূচী এবং পরিস্থিতি সেট করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি রাতে বা আপনি যখন বাড়িতে থাকবেন না তখন তাপমাত্রা কমাতে পারেন, বা আপনি আসার আগে বা ঘুম থেকে ওঠার আগে তা বাড়াতে পারেন।

EZAIOT স্মার্ট থার্মোস্ট্যাটিক রেডিয়েটর ভালভ: একটি €35 গ্যাজেট যা আপনাকে প্রচুর অর্থ সাশ্রয় করে

Ezaiot স্মার্ট থার্মোস্ট্যাটিক রেডিয়েটর বাক্সের ভালভ সামগ্রী
EZAIOT স্মার্ট ভালভ বাক্সে যা কিছু অন্তর্ভুক্ত করে (ব্যাটারি অন্তর্ভুক্ত নয়)

এখন, বাজারে অনেক আধুনিক রেডিয়েটর ভালভ রয়েছে এবং যদিও তারা সবাই উপরে বর্ণিত একই নীতি অনুসরণ করে, তারা সবসময় একই কাজ করে না। অত্যন্ত সাশ্রয়ী মূল্যের এবং সহজ অপারেশনের কারণে EZAIOT ব্র্যান্ডের সবচেয়ে সুপারিশকৃত একটি। এর পরে, আমরা আপনাকে বলব যে এই ভালভটি দেখতে কেমন এবং কীভাবে আমরা এটি দিয়ে গরম করার বিলগুলি সংরক্ষণ করতে সক্ষম হয়েছি।

বৈশিষ্ট্য

EZAIOT স্মার্ট থার্মোস্ট্যাটিক রেডিয়েটর ভালভ

মাত্রা এবং ওজন 58.4 x 97 x 58.4 মিমি। 147 গ্রাম। পাওয়ার 3 AA 1.5V ক্ষারীয় ব্যাটারি (অন্তর্ভুক্ত নয়)। সর্বনিম্ন বর্তমান 5 μA। কাজের পরিবেশের তাপমাত্রা 0 ~ 50 ° সে. প্রদর্শনের নির্ভুলতা 0.5 °C। থ্রেড সাইজ M30 x 1.5। Tuya স্মার্ট/স্মার্ট লাইফ ওয়্যারলেস গেটওয়ে অ্যাপ। ইয়ানডেক্স এলিস / অ্যামাজন আলেক্সা / গুগল হোম ভয়েস নিয়ন্ত্রণ। IP20 প্রতিরোধের। বাক্সে যা আছে: 1টি থার্মোস্ট্যাটিক রেডিয়েটর ভালভ, নির্দেশাবলী এবং 6টি ভিন্ন অ্যাডাপ্টার৷

একটি স্মার্ট থার্মোস্ট্যাটিক রেডিয়েটর ভালভ দেখতে কেমন?

EZAIOT স্মার্ট রেডিয়েটর ভালভগুলি একটি বৈদ্যুতিক মোটরের মাধ্যমে কাজ করে যা আপনার সেট করা তাপমাত্রার উপর ভিত্তি করে রেডিয়েটারে গরম জল খোলে বা বন্ধ করে। পরিবেষ্টিত তাপমাত্রা পরিমাপ করতে, ভালভগুলির একটি অভ্যন্তরীণ সেন্সর রয়েছে।

এবং আপনি আপনার স্মার্টফোনের সাথে সংযোগ করতে বিভিন্ন বেতার প্রযুক্তি ব্যবহার করতে পারেন। এই বিশেষ মডেলটি আপনার ফোন বা হোম রাউটারের সাথে সরাসরি সংযোগ করতে WiFi ব্যবহার করে। এটি একটি দুর্দান্ত সুবিধা কারণ অন্যান্য মডেলগুলির জন্য একটি সেতু প্রয়োজন যা ভালভ এবং রাউটারের মধ্যে মধ্যস্থতাকারী হিসাবে কাজ করে।

তারা নেটওয়ার্কের সাথে সংযুক্ত নয়, কারণ এটি তিনটি AA ব্যাটারি দ্বারা চালিত। কিন্তু মনে রাখবেন যে তারা ব্যাটারি অন্তর্ভুক্ত করে না, তাই আপনাকে তাদের আলাদাভাবে কিনতে হবে। ব্যাটারিগুলি প্রায় 105 দিন স্থায়ী হয়, যা মোটেও খারাপ নয়, যদিও আমাদের স্বীকার করতে হবে যে প্রতি 3-4 মাসে ব্যাটারি পরিবর্তন করা কিছুটা ক্লান্তিকর। যাইহোক, বেতার অপারেশন প্রশংসা করা হয়, কারণ এটি ইনস্টলেশন খুব সহজ করে তোলে।

ইনস্টলেশনের জন্য, এটি খুব সহজ এবং গরম করার সিস্টেমে কোনও কাজ বা পরিবর্তনের প্রয়োজন হয় না। বিভিন্ন ধরনের রেডিয়েটর ফিট করার জন্য, আপনি কেবল পুরানো থার্মোস্ট্যাটিক ভালভটি সরিয়ে ফেলুন এবং অন্তর্ভুক্ত অ্যাডাপ্টারগুলি ব্যবহার করে নতুনটি ঢোকান। অবশ্যই, এটি গুরুত্বপূর্ণ যে রেডিয়েটারের একটি প্রাথমিক থার্মোস্ট্যাটিক ভালভ (এটির মতো) রয়েছে, কারণ এটি যদি ম্যানুয়াল হয় (এটির মতো) তবে আপনি একটি স্মার্ট ইনস্টল করতে পারবেন না।

যাইহোক, আপনি রেডিয়েটারে এই ভালভগুলিকে অনুভূমিকভাবে, উল্লম্বভাবে বা এমনকি উপরের দিকে ইনস্টল করতে পারেন, কারণ OLED স্ক্রিনের তাপমাত্রা, খোলার এবং সংযোগের তথ্য যে কোনও দিকের সাথে খাপ খায়। স্ক্রীন সামঞ্জস্য করতে আপনাকে কেবল 3 সেকেন্ডের জন্য ভিতরে “সেট” বোতাম টিপতে হবে৷

আধুনিক রেডিয়েটর ভালভ ব্যবহার করে কীভাবে আপনার গরম করার বিল সংরক্ষণ করবেন

একবার স্মার্ট থার্মোস্ট্যাটিক রেডিয়েটর ভালভ ইনস্টল হয়ে গেলে, নাম, রুম এবং সময়সূচী নির্ধারণ করে শুধুমাত্র অ্যাপ্লিকেশন থেকে সেগুলি কনফিগার করা প্রয়োজন। আপনি একই সময়ে বেশ কয়েকটি রেডিয়েটার নিয়ন্ত্রণ করতে ভালভের গ্রুপ তৈরি করতে পারেন।

এই ভালভগুলির একটি খোলা উইন্ডো সনাক্তকরণ ফাংশনও রয়েছে (ঘরে বাতাসের প্রবাহ সনাক্ত হলে গরম করা বন্ধ হয়ে যায়) এবং ভার্চুয়াল সহকারী যেমন আলেক্সা বা Google সহকারী ব্যবহার করে আপনার ভয়েস দিয়ে নিয়ন্ত্রণ করা যেতে পারে। আপনি বলতে পারেন “Alexa, বসার ঘরের তাপমাত্রা 22 ডিগ্রিতে সেট করুন” বা “Hey Google, ঘরে রেডিয়েটারগুলি বন্ধ করুন”।

কিন্তু এই ভালভ সম্পর্কে সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল যে তারা আপনাকে প্রতিটি ঘরের তাপমাত্রা স্বাধীনভাবে নিয়ন্ত্রণ করতে এবং ব্যক্তিগতকৃত উপায়ে রেডিয়েটারগুলিকে চালু এবং বন্ধ করার অনুমতি দেয়। এইভাবে, আপনি আপনার গরম করার সিস্টেম দ্বারা ব্যবহৃত গ্যাস বা বিদ্যুতের খরচ কমাতে পারেন। অধ্যয়নগুলি দেখায় যে বার্ষিক বিলে সঞ্চয় 18% পর্যন্ত পৌঁছতে পারে।

উদাহরণ স্বরূপ, আপনার যদি এমন একটি ঘর থাকে যেটি গরম হতে থাকে, তাহলে আপনি একটি স্মার্ট ভালভ ইনস্টল করতে পারেন এবং সেই রেডিয়েটারটিকে অন্যদের থেকে কম চালু করতে পারেন। এটি কেবল আপনার পকেটের জন্যই নয়, আপনার স্বাস্থ্যের জন্যও ভাল, কারণ রেডিয়েটারগুলির অতিরিক্ত গরম করার ফলে শুষ্ক ত্বক বা শ্বাসযন্ত্রে জ্বালা হতে পারে।

এছাড়াও, আপনার স্মার্টফোন থেকে হিটিং পরিচালনা করে, আপনি যেকোনো জায়গা থেকে (এমনকি বাড়ির বাইরে) রেডিয়েটারগুলি চালু বা বন্ধ করতে পারেন, অথবা আপনার পরিকল্পনা পরিবর্তন হলে আপনি প্রোগ্রামগুলি আপডেট করতে পারেন। এটি একটি খুব দরকারী টুল.

একইভাবে, আপনার বাড়িতে বিভিন্ন জলবায়ু অঞ্চল তৈরি করা এবং আপনার অভ্যাস এবং পছন্দ অনুযায়ী গরম করার ব্যক্তিগতকরণ আপনাকে দুর্দান্ত অভিযোজনযোগ্যতা দেবে। আপনি আপনার জীবনধারা এবং আপনার বাড়ির বৈশিষ্ট্যগুলির সাথে সিস্টেমটিকে সামঞ্জস্য করতে পারেন। উদাহরণস্বরূপ, ঘরে বা বাথরুমে উচ্চ তাপমাত্রা এবং বেডরুম বা রান্নাঘরে কম তাপমাত্রা থাকা সম্ভব।

এটি কি রেডিয়েটারগুলির জন্য আধুনিক ভালভ কেনার উপযুক্ত?

রেডিয়েটরগুলির জন্য স্মার্ট ভালভের সাহায্যে, আপনি কোন কাজ এবং সামান্য অর্থ ছাড়াই সহজেই আপনার বাড়ির শক্তি খরচ অপ্টিমাইজ করতে পারেন৷ EZAIOT ব্র্যান্ডের মডেল যা সরাসরি WiFi এর সাথে সংযোগ করে তা মূল্যবান। 34,39 € AliExpress এ এবং এটি পুরোপুরি কাজ করে।

আপনি AliExpress থেকে সস্তা কিনতে নিম্নলিখিত ডিসকাউন্ট কুপনগুলি ব্যবহার করতে পারেন (03/18/2024 00:00 থেকে 03/27/2024 পর্যন্ত 23:59:59 – উপদ্বীপের সময়):

SAY05সর্বনিম্ন €39 ক্রয়ের উপর €5 ছাড়
আইএসএএন10সর্বনিম্ন €79 ক্রয়ের সাথে €10 ছাড়
SAY20সর্বনিম্ন €159 ক্রয়ের সাথে €20 ছাড়
ESAN40সর্বনিম্ন €299 ক্রয়ের সাথে €40 ছাড়
ESAN80সর্বনিম্ন €499 ক্রয়ের সাথে €80 ছাড়

তাই 18 তারিখে অতিরিক্ত ডিসকাউন্ট উপভোগ করতে নিচের বোতামটি দিয়ে কার্টে ভালভ যোগ করুন।

সংক্ষেপে, আপনি যদি আপনার হিটিং বিলে বছরে শত শত ইউরো সাশ্রয় করতে চান তবে একটি আধুনিক রেডিয়েটর ভালভ হল সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর সমাধান যা আপনি এখনই বাজারে খুঁজে পেতে পারেন। এটা মূল্য!

সেরা

নিকৃষ্টতম

একটি রিমোট কন্ট্রোল একটি থার্মোস্ট্যাটের চেয়ে বেশি লাভজনক, ব্যক্তিগতকৃত প্রোগ্রামিংয়ের জন্য কোন কাজ বা রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয় না এবং আপনাকে প্রতি শীতকালে ব্যাটারি পরিবর্তন করতে হবে।

Scroll to Top