Cómo Publicar En Facebook Como Anónimo Movil Y Pc

কীভাবে ফেসবুকে বেনামে পোস্ট করবেন


গত কয়েক বছরে, Facebook দেখিয়েছে যে এটি তার ব্যবহারকারীদের গোপনীয়তার বিষয়ে গভীরভাবে যত্নশীল। ব্যক্তিগত তথ্য চুরি করা এবং ব্যবহারকারীর সম্মতি ছাড়া কোম্পানির সাথে তথ্য ভাগ করে নেওয়ার কিছু সমস্যা থাকা সত্ত্বেও সামাজিক নেটওয়ার্ক ইদানীং সঠিক পথে রয়েছে৷

এর একটি স্পষ্ট উদাহরণ হল ফাংশন যা আপনাকে ফেসবুকে বেনামে প্রকাশ করতে দেয়। প্রায় সারা বিশ্বে, এই টুলটি যে গোষ্ঠীগুলিতে এই ধরনের প্রকাশনাগুলি তৈরি করা হয় তাদের ব্যবহারকারীদের পরিচয় রক্ষা করে৷

আপনি যদি একটি Facebook গ্রুপে থাকেন এবং আপনি কে তা না জেনেই ধারণা শেয়ার করতে চান, তাহলে এখানে দুটি টিউটোরিয়াল দেখুন। তারা আপনাকে শেখায় কিভাবে আপনার মোবাইল এবং পিসি থেকে ফেসবুকে বেনামে পোস্ট করতে হয়।

কিভাবে আপনার মোবাইল থেকে ফেসবুকে বেনামে পোস্ট করবেন

নিম্নলিখিত পদক্ষেপগুলি বাস্তবায়ন করার আগে আপনি Facebook অ্যাপটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করা খুবই গুরুত্বপূর্ণ৷ একইভাবে, এই ফাংশনটি Facebook লাইটে বিদ্যমান নেই, তাই সামাজিক নেটওয়ার্কের সংস্করণে বেনামে প্রকাশ করার চেষ্টা করার সময় এটি অকেজো।

আপনার মোবাইল ফোন থেকে Facebook গ্রুপ অ্যাক্সেস করুন

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার ফোন থেকে Facebook অ্যাপ খুলুন। আপনি যখন প্রশ্নে সোশ্যাল নেটওয়ার্কের মূল পৃষ্ঠায় থাকবেন, তখন আপনাকে অবশ্যই স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত তিনটি অনুভূমিক লাইনে ক্লিক করতে হবে। অনেক অপশন সহ একটি মেনু আসবে, সেখানে আপনাকে “Groups” এ ক্লিক করতে হবে।

ফেসবুক মোবাইল গ্রুপে বেনামী প্রকাশনা

তারপর আপনাকে “আপনার গ্রুপ” ট্যাবে ক্লিক করতে হবে। Facebook গ্রুপে প্রবেশ করুন যেখানে আপনি বেনামে পোস্ট করতে চান। গোষ্ঠীতে, আপনাকে “বেনামী মুদ্রণ” এ ক্লিক করতে হবে, এই বিকল্পটি সক্রিয় হয় যদি গোষ্ঠীর প্রশাসকরা ইতিমধ্যে এটি কনফিগার করে থাকেন।

আপনার মোবাইল থেকে ফেসবুকে বেনামে পোস্ট করুন

ফেসবুক ব্যাখ্যা করে কিভাবে বেনামী পোস্ট কাজ করে। বার্তাটি খারিজ করতে আপনাকে অবশ্যই নীল “ঠিক আছে” বোতামে ক্লিক করতে হবে। আপনি প্রিন্টে যা দেখতে চান তা লিখুন বা একটি ফটো বা ভিডিও আপলোড করুন এবং “প্রিন্ট” এ ক্লিক করুন। কয়েক সেকেন্ডের মধ্যে, আপনার পোস্টটি “বেনামী সদস্য” নামে গ্রুপে উপস্থিত হবে।

কীভাবে আপনার কম্পিউটার থেকে ফেসবুকে বেনামে পোস্ট করবেন

আপনি যদি আপনার কম্পিউটারে Facebook ব্যবহার করেন তবে আমরা আপনাকে বলতে পারি যে আপনি বেনামে পোস্ট করতে পারেন। মোবাইল সংস্করণের তুলনায় কোন পরিবর্তন নেই কারণ এই ফাংশনের উদ্দেশ্য উভয় ডিভাইসেই ঠিক একই।

আপনি আপনার কম্পিউটারে যে ব্রাউজারটি ব্যবহার করেন তা থেকে Facebook ওয়েবসাইটটি লিখুন। সামাজিক নেটওয়ার্কে, আপনাকে “গ্রুপস” এ ক্লিক করতে হবে (ওয়েবসাইটের বাম দিকে বিকল্পটি উপলব্ধ)। “আপনার গোষ্ঠী” বিভাগে ক্লিক করুন। আপনি যে সকল গ্রুপে যোগ দিয়েছেন ফেসবুক আপনাকে দেখাবে। আপনি যে গোষ্ঠীতে বেনামে পোস্ট করতে চান তাতে প্রবেশ করতে “গ্রুপ দেখুন” এ ক্লিক করুন৷ “বেনামী প্রকাশনা” বিকল্পে ক্লিক করুন। “বেনামী প্রকাশনা তৈরি করুন” বিকল্পে ক্লিক করুন। আপনি প্রকাশনায় যা দেখতে চান তা লিখুন বা আপনার পছন্দের একটি ফটো বা ভিডিও আপলোড করুন। আপনি পোস্ট সম্পাদনা শেষ হলে, আপনাকে “জমা দিন” ক্লিক করতে হবে। আপনি যদি সমস্ত পদক্ষেপ সঠিকভাবে করেন তবে প্রকাশনাটিকে “বেনামী সদস্য” বলা হবে।

এটি লক্ষ করা উচিত যে বেনামী প্রকাশনাগুলি সম্পাদনা বা মুছে ফেলা হতে পারে, কারণ সেগুলি সাধারণ এবং নৈমিত্তিক প্রকাশনাগুলির থেকে আলাদা নয়৷

মনে রাখার জন্য গুরুত্বপূর্ণ তথ্য

আপনি সম্ভবত পুরো টিউটোরিয়াল জুড়ে দেখেছেন, ফেসবুক পরামর্শ দেয় যে বেনামী পোস্টগুলি 100% বেনামী, এর অর্থ কী? এই ধরনের পোস্ট শুধুমাত্র নন-অ্যাডমিন গ্রুপ সদস্যদের জন্য বেনামী হবে।

অন্য কথায়, ফেসবুক গ্রুপে প্রশাসকের শিরোনাম থাকা ব্যক্তিরা এই ফাংশনটি ব্যবহার করা ব্যক্তির প্রথম এবং শেষ নাম দেখতে পারেন। যখন আমরা পয়েন্টে পৌঁছে যাই, তখন আপনি যে গ্রুপে আছেন সেখানে আপত্তিকর পোস্ট করার কথা ভুলে যান কারণ অ্যাডমিনরা জানবে যে আপনি আছেন এবং সম্ভবত আপনাকে গ্রুপ থেকে সরিয়ে দেবেন।

শেষ কিন্তু অন্তত নয়, গ্রুপ প্রশাসকদের অবশ্যই বেনামী পোস্টিং সক্ষম করতে হবে যাতে প্রশ্নে থাকা বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হয়। এটি সক্ষম না হলে, “বেনামী মুদ্রণ” টুল মোবাইল বা পিসিতে প্রদর্শিত হবে না।

Scroll to Top