Stable Video Diffusion La Nueva Ia Para Generar Videos

স্থিতিশীল ভিডিও স্ট্রিমিং: ভিডিও তৈরির জন্য নতুন এআই


কৃত্রিম বুদ্ধিমত্তা সংস্থা স্টেবিলিটিএআই একটি নতুন টুল চালু করেছে যা ব্যবহারকারীদের একটি বোতামে চাপ দিয়ে যেকোনো ছবিকে একটি উচ্চ-মানের ভিডিওতে পরিণত করতে দেয়। নতুন মডেল, স্থিতিশীল ভিডিও স্ট্রিমিং, ভিডিও তৈরির পদ্ধতিতে বিপ্লব ঘটাতে পারে। এটি শখ এবং শিক্ষামূলক উদ্দেশ্যে উপযুক্ত, কিন্তু বাণিজ্যিক ব্যবহারের জন্য উপলব্ধ নয়।

স্থিতিশীল ভিডিও স্ট্রিমিং, এটির ডিফল্ট সংস্করণে, শুধুমাত্র চার-সেকেন্ডের ক্লিপ তৈরি করতে পারে এবং একটি সূচনা বিন্দু হিসাবে একটি চিত্র প্রয়োজন। এর মানে আপনি পাঠ্য থেকে ভিডিও তৈরি করতে পারবেন না, যা নির্দিষ্ট প্রসঙ্গে এর বহুমুখিতাকে সীমিত করে। যাইহোক, এটি বিশেষ প্রভাব, অ্যানিমেশন বা এমনকি সম্পূর্ণ সিনেমা তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।

স্থিতিশীল ভিডিও স্ট্রিমিং: ভিডিও তৈরির জন্য নতুন এআই

StabilityAI তার সর্বশেষ উদ্ভাবনের সাথে নতুন সৃজনশীল সম্ভাবনার দরজা খুলে দিয়েছে: স্থিতিশীল ভিডিও স্ট্রিমিং। এই নতুন মডেলটি বাস্তবসম্মত ভিডিও তৈরি করতে একটি ডিফিউশন অ্যালগরিদম ব্যবহার করে৷ অ্যালগরিদম একটি এলোমেলো চিত্র দিয়ে শুরু হয় এবং চূড়ান্ত ভিডিও তৈরি না হওয়া পর্যন্ত ধীরে ধীরে বিশদ যোগ করে।

এছাড়াও, আপনি এটি যে ব্যবহার করতে চান তার উপর নির্ভর করে কর্মক্ষমতা পরিবর্তিত হতে পারে। উদাহরণস্বরূপ, এটি ধীরগতির ক্যামেরা চলাচলের কারণ হতে পারে বা কিছু ক্ষেত্রে একেবারেই নড়াচড়া করতে পারে। যাইহোক, StabilityAI তার বর্তমান সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে কঠোর পরিশ্রম করছে। সম্ভবত, ভবিষ্যতে, মডেলটি 360-ডিগ্রি ভিউ অফার করতে পারে, যা আরও নিমগ্ন অভিজ্ঞতার অনুমতি দেবে।

সংস্থাটি বলেছে যে মডেলটি এখনও একটি কাজ চলছে, তবে আশা করে যে এটি বিনোদন থেকে শিক্ষা পর্যন্ত বিভিন্ন অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহার করা যেতে পারে। StabilityAI বিনামূল্যের GitHub-এ মডেল ওপেন সোর্স প্রকাশ করেছে। যাইহোক, কোম্পানি সতর্ক করে যে মডেলটি এমন সামগ্রী তৈরি করতে ব্যবহার করা উচিত নয় যা মানুষ বা ইভেন্টের প্রতিনিধিত্ব দেখায়।

স্থিতিশীল ভিডিও বিতরণ সহ ভবিষ্যতের ভিজ্যুয়াল সামগ্রীর প্রজন্ম

স্থিতিশীল ভিডিও ট্রান্সমিশন শুধুমাত্র একটি বিবর্তন নয়, কিন্তু পরবর্তী প্রজন্মের সিস্টেমের উন্নয়নে একটি মাইলফলক প্রতিনিধিত্ব করে। ডিভাইসটিতে দুটি ইমেজ-টু-ভিডিও মডেল রয়েছে যা প্রতিটি 14 থেকে 25 ফ্রেমের মধ্যে তৈরি করতে সক্ষম, যার গতি প্রতি সেকেন্ডে 3 থেকে 30 ফ্রেমের মধ্যে সামঞ্জস্যযোগ্য। এই বহুমুখিতা নিশ্চিত করে যে ব্যবহারকারীরা তাদের প্রয়োজনের সাথে ডিভাইসটিকে মানিয়ে নিতে পারে, একটি ব্যক্তিগতকৃত অভিজ্ঞতা প্রদান করে।

এই মডেলটি ছাড়াও, স্টেবিলিটি AI আরেকটি লঞ্চের জন্য স্থল প্রস্তুত করছে: একটি ওয়েব প্ল্যাটফর্ম যা ভিডিও তৈরির জন্য নিবেদিত। এই প্ল্যাটফর্মটি শুধুমাত্র নতুন চালু করা টুলের মাধ্যমে ভিজ্যুয়াল কন্টেন্ট তৈরি করতে সক্ষম করে না, কিন্তু একটি টেক্সট-টু-ভিডিও ইন্টারফেসও প্রদান করে। এটি করার জন্য, সংস্থাটি তাদের ওয়েবসাইটে একটি অপেক্ষমাণ তালিকা প্রস্তুত করেছে।

স্ট্যাবিলিটি এআই দাবি করে যে টুলটি ব্যবহারকারীর পছন্দের গবেষণায় রানওয়েএমএল এবং পিকা ল্যাবসের মতো জনপ্রিয় প্রতিযোগীদেরকে ছাড়িয়ে গেছে। এবং যদিও এটি তার প্রশিক্ষণে কপিরাইটযুক্ত ডেটা ব্যবহার করার জন্য সমালোচনার সম্মুখীন হয়েছে, স্ট্যাবল এআই বলেছে যে এটি তার ফলাফলের গুণমান নিশ্চিত করার জন্য একটি কঠোর প্রশিক্ষণ প্রক্রিয়া ব্যবহার করে।

যদিও অতীতের বিতর্কগুলি স্টেবিলিটিএআই-এর খ্যাতিকে কলঙ্কিত করেছে, নতুনত্ব প্রতিটি নতুন সৃষ্টির পিছনে চালিকা শক্তি। আপনি আর ক্যাপশন থেকে ছবি বা টেক্সট থেকে সঙ্গীত তৈরি করতে পারবেন না। এখন আপনি যেকোনো ছবিকে ভিডিওতে রূপান্তর করতে পারেন। আপনি কি এমন একটি ভবিষ্যত কল্পনা করতে পারেন যেখানে AI-উত্পন্ন ভিডিওগুলি মানব-উত্পাদিত ভিডিও থেকে আলাদা করা যায় না?

Scroll to Top