কীভাবে কিছু মুছে না দিয়ে গুগল ফটোতে স্থান খালি করবেন (2024)

কীভাবে কিছু মুছে না দিয়ে গুগল ফটোতে স্থান খালি করবেন (2024)


দিন যায়, বছর আসে এবং যারা Google Photos ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে তারা কাঁদছে। এটা স্পষ্ট যে Google তাদের ক্লাউড স্টোরেজ পরিষেবাগুলি ব্যবহার করে “তাদের ওয়ালেট খুলতে” বাধ্য করতে চায়৷ কারণ ব্যবহারকারীর নির্দেশিকায় পরিবর্তন করার পরে, লক্ষ লক্ষ ব্যবহারকারী অবাক হয়েছিলেন যে তারা গুগল ফটোতে ছবি সংরক্ষণ করতে পারেননি, বা জিমেইলে নতুন ইমেল পেতে পারেননি।

জিমেইল, ড্রাইভ এবং গুগল ফটো একই স্টোরেজ স্পেস ভাগ করে নেওয়ার বিষয়টি বিবেচনা করে, Google যে 15 জিবি ফ্রি অফার করে তা অত্যন্ত সংক্ষিপ্ত। আপনি যদি সেই সীমাতে পৌঁছতে চলেছেন বা ইতিমধ্যেই পৌঁছে গেছেন এবং Google ফটোতে ফটো সংরক্ষণ করতে না পারেন, হতাশ হবেন না! কিছু না মুছে স্থান খালি করার একটি উপায় আছে.

Google-এর “innards”-এ লুকানো একটি টুল যা আপনাকে Google Photos-এ আরও জায়গা খুঁজে পেতে দেয়। এটি সক্রিয় করার জন্য আপনাকে যা করতে হবে তা হল আমাদের নিবন্ধটি পড়া চালিয়ে যাওয়া। এটিতে, আমরা ধাপে ধাপে ব্যাখ্যা করব কিভাবে এই ফাংশনটি অর্জন করা যায়।

কিছু না মুছে Google Photos-এ স্থান খালি করা সম্ভব।

একটি পয়সা খরচ না করে আরও জায়গা পাওয়ার জন্য আমরা আপনাকে Google ফটোর কৌশলটি দেখানোর আগে, এটি পরিষ্কার করা গুরুত্বপূর্ণ যে এই কৌশলটি Google ক্লাউডে সঞ্চিত আপনার ফটো এবং ভিডিওগুলির গুণমানকে কমিয়ে দেবে৷

Google Photos সেটিংসে যান

আপনার মোবাইলে Chrome খুলুন (আপনি ঠিকানা বারে “photos.google.com” রাখতে পারেন) উপরের বাম কোণে তিনটি অনুভূমিক লাইনে ক্লিক করুন৷ পর্দাটি.

কিছু না মুছে Google Photos-এ জায়গা খালি করুন

বেশ কয়েকটি বিকল্প সহ একটি মেনু প্রদর্শিত হবে, “সেটিংস” এ ক্লিক করুন এবং “সঞ্চয়স্থান পরিচালনা করুন” বিভাগটি সন্ধান করুন। একবার পাওয়া গেলে, “আরো তথ্য” এ ক্লিক করুন।

Google Photos-এ আরও খালি জায়গা পান

“আমি জানি যে ভিডিও এবং ফটোগুলিকে কম্প্রেস করা যাবে না” বিকল্পটি চেক করুন যাতে তারা তাদের চেয়ে বেশি জায়গা নেয় না, আমরা আপনাকে “স্টোরেজ সেভিং” বিকল্পটি সক্ষম করার পরামর্শ দিই।

এই অনুচ্ছেদের উপরের টিউটোরিয়ালটি শেষ করার পরে, আপনার অ্যাকাউন্টে আপনার সামগ্রী সংকুচিত করার জন্য Google ফটোর জন্য আপনাকে 1 থেকে 2 ঘন্টা অপেক্ষা করতে হবে। সেই সময়ের পরে, আপনি 2 থেকে 4 GB সঞ্চয়স্থান খালি করবেন৷

Scroll to Top