*#0228# কাজ করছে না: কেন এবং ব্যাটারি ঠিক করার সমাধান

*#0228# কাজ করছে না: কেন এবং ব্যাটারি ঠিক করার সমাধান


আপনি যদি বছরের পর বছর ধরে স্যামসাং ফোন এবং ট্যাবলেট ব্যবহার করে থাকেন তবে আপনি গোপন কোড *#0228# এর সাথে পরিচিত হতে পারেন। এটি পরীক্ষা করে, আপনার মোবাইলের ব্যাটারির তথ্য অপারেটিং সিস্টেমে (Android) পুনরুদ্ধার করা হয়েছে বা অনেকে বলে “ব্যাটারি ফিক্সড”। যাইহোক, এই বিকল্পটি কিছু সময়ের জন্য আর উপলব্ধ নেই, বিশেষ করে Android 13 (One UI 5) থেকে।

তাই, অনেক ব্যবহারকারী খুঁজে পেয়েছেন যে তারা তাদের Samsung Galaxy ব্যাটারি ডেটা রিসেট করতে পারবেন না, তাদের মধ্যে আপনি অবশ্যই আছেন। ভাগ্যক্রমে, এখনও দুটি সমাধান রয়েছে এবং আমরা ব্যাখ্যা করব কেন * # 0228 # কাজ করে না এবং কীভাবে আপনার Samsung Galaxy ব্যাটারি ঠিক করবেন।

*#0228# Android 13 থেকে Samsung Galaxy-এ কাজ করে না, কিন্তু এটি কি ব্যাটারি ঠিকভাবে ঠিক করে?

0228 কেন কাজ করে না এবং ব্যাটারি ঠিক করার সমাধান

আমরা শিরোনামে এবং একটু আগে উল্লেখ করেছি, Android 13 থেকে শুরু করে এই বিশেষ Samsung ডায়ালিং কোড কাজ করে না। *#0228# সহজভাবে অদৃশ্য হয়ে গেছে, এর কোন সুস্পষ্ট কারণ নেই, তবে Samsung বিকল্পটিকে অন্য একটি স্থানে নিয়ে গেছে যেখানে এটি একটি বিশেষ ডায়ালিং কোডের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য।

নিম্নলিখিত বিভাগগুলিতে, আমরা আপনাকে বলব যে আপনার গ্যালাক্সি ব্যাটারি পরিমাপের জন্য নতুন কোড কী, সেইসাথে এটি খুঁজে পাওয়ার জন্য আরেকটি কম অর্থোডক্স বিকল্প। কিন্তু, প্রথমে আমরা মিথ সম্পর্কে কথা বলতে চাই।

ডায়াল কোড *#0228# এবং নতুন পদ্ধতি উভয়ই আপনার মোবাইলের ব্যাটারি কখনই “ক্যালিব্রেট” করবে না। অনেকে বিশ্বাস করেন যে এই বিকল্পটি সক্রিয় করার মাধ্যমে, ব্যাটারি রিসেট হয় এবং সঠিকভাবে চার্জ করা শুরু করে। তদুপরি, বিভিন্ন ফোরামে গুজব ছড়িয়েছে যে ব্যাটারি পুনর্নবীকরণ করা হয়েছে বা স্বাস্থ্য (যা অন্য জিনিস) এমনকি উন্নত হয়েছে যেন কোথাও নেই, স্বায়ত্তশাসন বেড়েছে।

*#0228# যা করেছে এবং নতুন পদ্ধতিগুলি কাজ করে চলেছে তা হল অ্যান্ড্রয়েড “ব্যাটারিস্ট্যাটস” ফাইলটি মুছে ফেলা যাতে অপারেটিং সিস্টেমটি স্ক্র্যাচ থেকে পুনর্নির্মাণ করা যায়। এই এটি অ্যান্ড্রয়েডকে সঠিক ব্যাটারি শতাংশ প্রদর্শন করতে দেয়। আপনার মোবাইলে কিছু রয়ে গেছে, সময়ের সাথে সাথে নিয়ন্ত্রণের বাইরে। চলুন একটি বিখ্যাত উদাহরণ দেখি…

আপনি কি অনুভব করছেন যে আপনার ফোন 100% চার্জ হচ্ছে এবং দ্রুত নিষ্কাশন হচ্ছে? এই কি হতে পারে.

স্যামসাং গ্যালাক্সি ব্যাটারি শতাংশ কিভাবে ঠিক করবেন

যদি আপনার কাছে একটু পুরানো সেল ফোন থাকে, তাহলে আপনি হয়তো এটি চার্জ করার অভিজ্ঞতা পেয়েছেন এবং এটি 20% থেকে 100% পর্যন্ত চার্জ হবে। এটি একটি খুব দ্রুত মোবাইল ফোনে ঠিক হবে তবে এটি এমন নয় কারণ আমরা একটি পুরানো ডিভাইসের কথা বলছি।

তারপর যত তাড়াতাড়ি আপনি দেখতে পান যে ফোনটি 100% চার্জ হয়ে গেছে, আপনি এটি সংযোগ বিচ্ছিন্ন করে ফেলেন এবং কিছুক্ষণ পরে ব্যাটারি 40% বা 50% এ আছে কিনা তা ভাবছেন। হ্যাঁ, ব্যাটারি খারাপ হতে পারে, তবে প্রায়শই এটি হয় না।

হয়তো সেখানে কি ঘটেছে যে “ব্যাটারিস্ট্যাটস” ফাইলটি সঠিকভাবে কাজ করছে না। তাই এটি অপারেটিং সিস্টেমকে প্রকৃত মান ছাড়াই এক তাৎক্ষণিক থেকে Y-তে X থেকে Y শতাংশ লোড করতে বলে। যখন এটি 100% পৌঁছাবে, লোড স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে এবং এটিই ব্যাটারিতে এখনও অনেক চার্জ বাকি আছে।.

ফাইলটি মুছে ফেলা সেটিংস রিসেট করতে সাহায্য করবে, তবে আপনাকে এটি কীভাবে করতে হবে তা জানতে হবে এবং আমরা আপনাকে নীচে বলব।

Android 13 বা উচ্চতর সংস্করণে আপনি কীভাবে আপনার Samsung Galaxy ব্যাটারি ঠিক করতে পারেন তা এখানে।

কিভাবে Samsung Galaxy Android 13 ব্যাটারি ঠিক করবেন

আমরা আগেই বলেছি, আপনার Samsung Galaxy মোবাইলের “ব্যাটারিস্ট্যাট” ফাইলটি পুনর্নির্মাণের জন্য বর্তমানে অন্তত দুটি উপায় রয়েছে৷ আমরা সেগুলি ব্যাখ্যা করব, তবে এটি কার্যকর করার জন্য আপনাকে নীচের এই সমস্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

আপনার মোবাইল ফোন সম্পূর্ণ চার্জ করুন। কল অ্যাপে *#9900# কোডটি ডায়াল করুন SysDump মেনুতে প্রবেশ করতে। সেখানে, “ব্যাটারিস্ট্যাট রিসেট” বিকল্পটি না পাওয়া পর্যন্ত স্ক্রোল করুন। ফাইলটি মুছে ফেলতে এবং অ্যান্ড্রয়েড পুনর্নির্মাণ করতে এটি টিপুন।

Samsung Galaxy Android 13 ব্যাটারি রিকভারি কিভাবে ঠিক করবেন

পদ্ধতি 2: আপনার ফোন বন্ধ করুন এবং আপনার Samsung পুনরুদ্ধার লিখুন একই সময়ে পাওয়ার + ভলিউম + বিক্সবি বোতাম টিপুন। যখন আপনি পুনরুদ্ধারে প্রবেশ করেন, তখন “ক্যাশে পার্টিশন মুছা” বিকল্পটি সন্ধান করুন এবং এটি চালান, তারপর চার্জিং শতাংশ সঠিকভাবে সেট করা হয়েছে তা নিশ্চিত করতে আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন এবং উপভোগ করুন৷

উভয় ক্ষেত্রেই, অ্যান্ড্রয়েড “ব্যাটারিস্ট্যাটস” ফাইলটি মুছে ফেলা হবে, যদিও আপনার গ্যালাক্সির সিস্টেম ক্যাশে মুছে ফেলার ফলে পুনরুদ্ধার মোছা ছাড়াও আরও অনেক ফাইল মুছে যাবে৷ চিন্তা করবেন না, আপনি এটি করলে কোনো সেটিংস হারাবেন না। বিপরীতে, আপনি অন্যান্য ছোট সমস্যাগুলি ঠিক করতে পারেন যা আপনার হতে পারে।

Scroll to Top