Review De La Creative Live Cam Sync 4K

জীবন্ত সৃষ্টি! ক্যাম সিঙ্ক 4K পর্যালোচনা করুন: উচ্চ মানের ওয়েবক্যাম


সৃজনশীল লাইভ! Cam Sync 4K হল €100-এর নিচে বাজারে সবচেয়ে জনপ্রিয় ওয়েবক্যামগুলির মধ্যে একটি৷ এটি আপনার কম্পিউটার বা ল্যাপটপ থেকে সহজেই ভিডিও কল, স্ট্রিম এবং ভিডিও রেকর্ডিং করার জন্য ডিজাইন করা হয়েছে৷

এটি 4K UHD রেজোলিউশন (3840 x 2160 পিক্সেল), 95-ডিগ্রি ফিল্ড অফ ভিউ, দুটি অন্তর্নির্মিত নয়েজ-বাতিল মাইক্রোফোন এবং একটি দুর্দান্ত ব্যাকলাইট ক্ষতিপূরণ বৈশিষ্ট্য আপনাকে সঠিক আলোতে পরিষ্কার ছবি দিতে অফার করে।

এখন, এটি দেখতে যতটা সুন্দর? এই পর্যালোচনাতে, আমরা এর প্রধান বৈশিষ্ট্য, সুবিধা এবং অসুবিধাগুলি পরীক্ষা করব। এই ক্যামেরা কি বিনিয়োগের যোগ্য? কোন ধরনের শ্রোতা এটি থেকে সবচেয়ে উপকৃত হবে? আমরা নীচে এই সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

জীবন্ত সৃষ্টি! ক্যাম সিঙ্ক 4K পর্যালোচনা করুন: ব্যাকলাইট ক্ষতিপূরণ সহ সবচেয়ে সম্পূর্ণ ওয়েবক্যাম

ওয়েবক্যাম ক্রিয়েটিভ লাইভ ক্যাম সিঙ্ক 4K
এটি একটি খুব সুন্দর ওয়েবক্যাম.

সৃজনশীল লাইভ! Cam Sync 4K হল একটি ওয়েবক্যাম যা সহজেই USB-A তারের সাহায্যে যেকোনো কম্পিউটার বা ল্যাপটপের সাথে সংযোগ স্থাপন করে। এর প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি নিম্নরূপ:

বৈশিষ্ট্য

জীবন্ত সৃষ্টি! ক্যাম সিঙ্ক 4K

মাত্রা 106 x 57.5 x 53.2 মিমি। 103 গ্রাম। অপারেটিং তাপমাত্রা -0 ºC এবং 40 ºC এর মধ্যে। Sony 1/2.8″ 8-মেগাপিক্সেল Starvis IMX415 CMOS ইমেজ সেন্সর 95° ফিল্ড অফ ভিউ এবং f/2.2 অ্যাপারচার সহ। Sonix SN9C2809EJG USB 2.0 PC ভিডিও ক্যামেরা কন্ট্রোলার। MJPEG ভিডিও গুণমান: 2160p 25fps / 1440p 25fps / 1200p 25fps / 1080p 40fps / 720p 40fps / 600p 40fps / 480p 40fps / 480p 12fps 12fps Yp20fps Yp20fps fps / 600p 20fps / 480p p 30fps/240p 30fps চিত্র রেজোলিউশন 3840 × 2160, 2560 × 1440, 1920 × 1080, 1600 × 1200, 1280 × 720, 1280 x 720, 800 x 600, 640 x 600, 640 x 480 বা 320 x 240। ফোকাস পরিসর 500 মিমি/6 মিমি/6 মিমি ফোকাসের জন্য ফ্লিকার কন্ট্রোল 50 Hz / 60 Hz সংযোজন বিল্ট-ইন দ্বিমুখী ডিজিটাল MEMS মাইক্রোফোন, LED ইন্ডিকেটর, USB 2.0 সংযোগকারী, মাইক্রোফোন সুইচ, ভিডিও ব্যাকলাইট ক্ষতিপূরণের ম্যানুয়াল সমন্বয়ের জন্য BLC বোতাম, ম্যানুয়াল ফোকাস সমন্বয় এবং গোপনীয়তা কভার। Windows, Mac, Chrome OS এবং Xbox One এবং সিরিজ X/S সামঞ্জস্যপূর্ণ। Windows ক্রিয়েটিভ অ্যাপ আপনাকে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস দেয়।

ক্রিয়েটিভ লাইভ ওয়েবক্যাম দেখতে কেমন? ক্যাম সিঙ্ক 4K?

বেশিরভাগ ওয়েবক্যামের বিপরীতে, ক্রিয়েটিভ লাইভ! Cam Sync 4K এর একটি আয়তক্ষেত্রাকার আকৃতি এবং একটি মোটামুটি পাতলা শরীর রয়েছে। এটি প্লাস্টিকের তৈরি এবং একটি কালো রঙ রয়েছে, যা যেকোনো সেটিংয়ে খুব সুন্দর দেখায়। ক্যামেরাকে ঢেকে রাখার জন্য এর লেন্সে একটি গোপনীয়তা কভার রয়েছে এবং এটি ব্যবহার না করার সময় রেকর্ড করা থেকে বিরত থাকে।

ইন্টিগ্রেটেড, এই ওয়েবক্যামটিতে অডিও রেকর্ড করার জন্য দুটি মাইক্রোফোন রয়েছে, যা আপনাকে আলাদা মাইক্রোফোন না কিনে ভিডিও কল করতে দেয়৷ ক্যামেরার উপরের বাম কোণায় একটি LED আছে যা শুধুমাত্র মাইক্রোফোন চালু আছে তা নির্দেশ করে। ক্যামেরা সূচকগুলি লেন্সের উভয় পাশে দুটি আলোক বার যা রেকর্ড করার সময় আলোকিত হয়।

ওয়েবক্যামের শীর্ষে একটি চালু/বন্ধ সুইচ রয়েছে৷ সুইচটি মাইক্রোফোনটিকে চালু বা বন্ধ করে এবং বোতামটি ব্যাকলাইট ক্ষতিপূরণ (BLC) ফাংশন সক্রিয় করে, যা দৃশ্যটি অতিরিক্ত এক্সপোজ (খুব উজ্জ্বল) বা খুব উজ্জ্বল হলে ক্যামেরার এক্সপোজারকে সঠিক পরিমাণে আলোর সাথে সামঞ্জস্য করে।

লেন্সের চারপাশে একটি রিং রয়েছে যা ঘোরানো হলে, ক্যামেরাটি সবসময় আপনার দিকে ফোকাস রাখতে আপনাকে ম্যানুয়ালি ফোকাস সামঞ্জস্য করতে দেয়। যেমনটি আমরা শুরুতে উল্লেখ করেছি, এই ক্যামেরাটি প্লাগ-এন্ড-প্লে, যার মানে এটি আপনার উইন্ডোজ, ম্যাক এবং ক্রোম ওএস পিসিতে এটিকে সংযুক্ত করার মাধ্যমে কাজ করার জন্য প্রস্তুত। যাইহোক, এটি 1.8 মিটার পরিমাপের USB তারের সাথে সংযোগ করে।

এই ওয়েবক্যাম সম্পর্কে আমাদের প্রিয় জিনিসগুলির মধ্যে একটি হল এটি আপনার কম্পিউটার মনিটর বা ল্যাপটপের স্ক্রিনে রাখার জন্য একটি সর্বজনীন পোর্টেবল ক্লিপ সহ আসে৷ উপরন্তু, বন্ধ অবস্থানে, ক্লিপ আপনাকে ট্রাইপডের সাথে সংযুক্তির জন্য একটি স্ট্যান্ডার্ড কোয়ার্টার-ইঞ্চি স্পিগট ব্যবহার করতে দেয়।

মাউন্টিং ক্লিপের জন্য ধন্যবাদ, এটি সম্পূর্ণরূপে সামঞ্জস্যযোগ্য 360° অনুভূমিক ঘূর্ণন এবং 30° কাত সমর্থন করে। সংক্ষেপে, এটি একটি বহুমুখী ক্যামেরা যা আপনি যেকোনো স্থান থেকে রেকর্ড করার জন্য একটি ট্রাইপডে রাখতে পারেন বা একাধিক রেকর্ডিং কোণের জন্য এটিকে আপনার মনিটরে মাউন্ট করতে পারেন।

ক্রিয়েটিভ লাইভ ওয়েবক্যাম কিভাবে কাজ করে? ক্যাম সিঙ্ক 4K?

সৃজনশীল লাইভ! সর্বোচ্চ রেকর্ডিং গুণমান. Cam Sync 4K Ultra HD (2160p) প্রতি সেকেন্ডে 25 ফ্রেমের ফ্রেম রেট সহ। আপনি এটিকে 40 FPS-এ Full HD (1080p) তে রেকর্ড করতেও সেট করতে পারেন, সেইসাথে 2K তে 25 FPS বা 720p 40 FPS-এ। 95º ফিল্ড অব ভিউ সহ 8MP Sony IMX415 সেন্সর দ্বারা এটি সম্ভব হয়েছে।

এটা কতটা ভালোভাবে নিবন্ধন করে? দামের জন্য গুণগত মান খুবই ভালো। স্পষ্টতই, এটি একটি পেশাদার ক্যামেরার ছবির গুণমান অফার করে না, তবে এটি ভাল মানের এবং রেজোলিউশনের সাথে ভাল রেকর্ড করে। অবশ্যই, আমাদের অবশ্যই বলতে হবে যে 4K রেজোলিউশন ভিডিও কল এবং স্ট্রিমিংয়ে উল্লেখযোগ্য উন্নতিতে অনুবাদ করে না, কারণ বেশিরভাগ অ্যাপ্লিকেশন এই রেজোলিউশনকে সমর্থন করে না।

একইভাবে, যখন মাইক্রোফোনগুলি ভালভাবে কাজ করে এবং বেশিরভাগই ব্যাকগ্রাউন্ড নয়েজ মুক্ত থাকে, এই ক্যামেরার অডিও রেকর্ডিং দূরবর্তী এবং ধাতব শব্দ করতে পারে। যদি কিছু থাকে তবে তাদের মাইক্রোফোনগুলি ল্যাপটপে তৈরি করা মাইক্রোফোনগুলির চেয়ে ভাল।

আমাদের অবশ্যই সতর্ক করতে হবে যে অল্প আলো সহ ঘরে পারফরম্যান্স ভাল নয়। BLC এর ফাংশন আলো উন্নত করতে সাহায্য করে, কিন্তু এটি অলৌকিক কাজ করে না। ভিডিওগুলি খুব শোরগোল এবং বিস্তারিত হারান. এমনকি বাহ্যিক আলো ব্যবহার করেও, যদি ঘরটি অন্ধকার থাকে তবে শব্দটি ছবিতে থাকবে।

আমরা BLC বৈশিষ্ট্য পছন্দ করি যখন আপনাকে খুব উজ্জ্বল ব্যাকলাইট সামঞ্জস্য করতে হবে যা ভিডিও কলগুলিকে অন্ধকার দেখায়। এটি দুর্দান্ত কাজ করে এবং খুব দরকারী, যদিও আমরা আপনাকে সতর্ক করি এটি যাদুতে কাজ করে না। ব্যাকলাইট প্রভাব দ্বারা সৃষ্ট বৈসাদৃশ্য খুব শক্তিশালী হলে, ওয়েবক্যাম এটি সম্পূর্ণরূপে সংশোধন করতে সক্ষম হবে না।

আমরা ম্যানুয়াল ফোকাসটিকে রিংয়ের সাথে সবচেয়ে দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হিসাবে খুঁজে পেয়েছি। রিংটি দুবার ঘোরানোর মাধ্যমে সেকেন্ডে ফোকাস করা খুব সহজ। এটি আপনাকে ফোকাস হারানো এবং এটি পুনরুদ্ধার করতে সক্ষম না হওয়ার বিষয়ে চিন্তা না করে অবাধে চলাফেরার আত্মবিশ্বাস দেয়।

ক্রিয়েটিভ লাইভ ক্যাম সিঙ্ক 4K এর জন্য আবেদন

এটিতে খুব দুর্দান্ত ফাংশন সহ একটি অ্যাপ রয়েছে।

সৃজনশীল লাইভ! Cam Sync 4K-এ ক্রিয়েটিভ নামে একটি অ্যাপ রয়েছে যেখানে আপনি আরও অনেক বৈশিষ্ট্য পাবেন যা ভিডিও কলিং অভিজ্ঞতাকে উন্নত করে। বিশেষ করে, আমরা এই দুটি ফাংশন দেখাই:

ভয়েস ডিটেক্ট: এমন একটি বৈশিষ্ট্য যা আপনি কথা বলার সময় স্বয়ংক্রিয়ভাবে আপনার ভয়েস তুলে নেয় এবং আপনার কাজ শেষ হয়ে গেলে এটিকে নিঃশব্দ করে। এটি আপনাকে মাইক্রোফোন ম্যানুয়ালি মিউট এবং আনমিউট করার বিষয়ে চিন্তা না করে আপনার বক্তৃতায় ফোকাস করতে দেয়৷ NoiseClean-out: এই বৈশিষ্ট্যটি আপনার কলের শেষ প্রান্ত থেকে অবাঞ্ছিত ব্যাকগ্রাউন্ডের শব্দ সরিয়ে দেয়, যাতে অন্যরা আপনাকে স্পষ্টভাবে শুনতে পারে। এটি কোলাহলপূর্ণ পরিবেশে যেমন কফি শপ ব্যবহারের জন্য আদর্শ।

আপনি যখন একটি ওয়েবক্যাম কিনবেন তখন আপনি সম্ভবত এই বৈশিষ্ট্যগুলি সম্পর্কে ভাবেন না, তবে আপনি দীর্ঘমেয়াদে তাদের প্রশংসা করবেন। তারা সত্যিই আপনার জীবনকে অনেক সহজ করে তোলে এবং আপনাকে আরও পেশাদার ভিডিও কল করার অনুমতি দেয়।

ক্রিয়েটিভ লাইভ ক্যাম সিঙ্ক 4K
একটি সৃজনশীল লাইভ বক্স! ক্যাম সিঙ্ক 4K

উদ্ভাবনী লাইভ ওয়েবক্যাম ক্যাম সিঙ্ক 4K সম্পর্কে আমাদের মতামত, এটি কি মূল্যবান?

সৃজনশীল লাইভ! Cam Sync 4K হল একটি ওয়েবক্যাম যা চমৎকার ইমেজ এবং সাউন্ড কোয়ালিটির পাশাপাশি ভিডিও কল, স্ট্রিমিং এবং ভিডিও রেকর্ডিংয়ের জন্য আদর্শ বৈশিষ্ট্যের একটি সিরিজ অফার করে। এটি ব্যবহার করা খুব সহজ, এটি একটি মাউন্টিং ক্লিপ সহ আসে যা এটিকে বহুমুখী করে তোলে, দুটি সমন্বিত মাইক্রোফোনের সাথে আসে এবং একটি খুব ব্যবহারিক ফোকাস রিং অন্তর্ভুক্ত করে।

যাইহোক, মনে রাখবেন যে আমরা একটি ওয়েবক্যাম নিয়ে কাজ করছি এবং একটি পেশাদার ক্যামেরা নয়৷ এর মানে হল যে এটি এই ধরনের ক্যামেরা সমস্যাগুলি থেকে মুক্ত নয়: কম আলোতে শব্দ, অনেক বিবরণ ছাড়াই 4K রেজোলিউশন ইত্যাদি। ব্যাকলাইট ক্ষতিপূরণ ফাংশন ভাল কাজ করে, কিন্তু এটি অলৌকিক কাজ করে না। এত কিছু থাকা সত্ত্বেও, আমরা মনে করি এটি সব ধরণের ব্যবহারের জন্য একটি দুর্দান্ত ওয়েবক্যাম। এটা দাম. 79,99 ইউরো.

সেরা

নিকৃষ্টতম

এটি ব্যবহার করা খুব সহজ, আপনি সেকেন্ডের মধ্যে ম্যানুয়ালি ফোকাস করতে পারেন, ব্যাকলাইট ক্ষতিপূরণ ফাংশনটি খুব দরকারী, ইনস্টলেশন ক্লিপ এটিকে বহুমুখী করে তোলে, এতে দৃশ্যমান শব্দ রয়েছে, বিশেষ করে কম আলোতে, 4K রেজোলিউশন কোন ব্যাপার না।

Scroll to Top