কিভাবে Facebook মার্কেটপ্লেসে অবস্থান পরিবর্তন করবেন (2024)।

কিভাবে Facebook মার্কেটপ্লেসে অবস্থান পরিবর্তন করবেন (2024)।


সেকেন্ড-হ্যান্ড পণ্য বিক্রি এবং কেনা এত সহজ ছিল না। অতীতে, এই ধরনের ব্যবসার জন্য নিবেদিত প্ল্যাটফর্মগুলি ব্যবহার করা হত, এবং যদিও অনেকগুলি এখনও বিদ্যমান, বেশিরভাগ লোকেরা ব্যবহৃত পণ্যগুলি কিনতে বা বিক্রি করতে চায় তারা তাদের চিন্তাভাবনা ফেসবুকের মার্কেটপ্লেসে পরিণত করেছে৷

আপনি যদি প্রায়শই Facebook-এ একীভূত এই বিভাগটি ব্যবহার করেন, তাহলে আপনি অবশ্যই লক্ষ্য করবেন যে সামাজিক নেটওয়ার্ক শুধুমাত্র সেই পণ্যগুলিকে দেখায় যেগুলি ব্যাসার্ধে বিক্রি হয় যেখানে আমরা আছি।

সৌভাগ্যবশত, এটি সহজেই ঠিক করা যায়। আপনি যদি অন্য অঞ্চলে একটি নির্দিষ্ট পণ্যের মূল্য কী তা জানতে চান বা আপনি যদি অন্য শহরে ভ্রমণের পরিকল্পনা করছেন এবং সেই জায়গায় কী পণ্য বিক্রি হয় তা জানতে চান তবে আপনার ভাগ্য ভালো! এইবার আমরা ধাপে ধাপে ব্যাখ্যা করব কিভাবে মার্কেটপ্লেস পরিবর্তন করতে হয়।

কিভাবে ফেসবুক মার্কেটপ্লেসে অবস্থান পরিবর্তন করতে হয়

নিম্নলিখিত টিউটোরিয়াল Android এবং iOS এ কাজ করেযেহেতু উভয় মোবাইল অপারেটিং সিস্টেমে পদক্ষেপ একই। একইভাবে, ফেসবুক পিসি সংস্করণেও কাজ করবে কারণ এটি কম্পিউটারের জন্য মার্কেটপ্লেস উপলব্ধ করবে।

আপনার ফোন থেকে Facebook মার্কেটপ্লেসে প্রবেশ করুন

আপনার মোবাইল ডিভাইস থেকে Facebook অ্যাপ খুলুন।আপনি একবার সোশ্যাল নেটওয়ার্কে থাকলে, আপনাকে বাজারে প্রবেশ করতে হবে, কীভাবে? অতএব, আপনাকে মেনুতে আইকনে ক্লিক করতে হবে এবং “আজকের টিপ” বিভাগের ডানদিকে আপনার অবস্থানে ক্লিক করতে হবে।

ফেসবুক মার্কেটপ্লেস পরিবর্তন করুন

দুটি বিকল্প সহ একটি নতুন মেনু প্রদর্শিত হবে (স্ক্রীনের নীচে)। একটি নতুন অবস্থান নির্বাচন করতে আপনাকে অবশ্যই “সম্পাদনা” বিকল্পটি টিপুন, “অনুসন্ধান” এ ক্লিক করুন এবং আপনার মার্কেটপ্লেস অ্যাকাউন্টে টাইপ করুন৷

বাজারে একটি নতুন অবস্থান চয়ন করুন

অবস্থান পরিবর্তন নিশ্চিত করতে “আবেদন করুন” এ ক্লিক করুন, মার্কেটপ্লেস আপনাকে অন্যান্য Facebook ব্যবহারকারীরা আপনার নির্বাচিত অবস্থানে বিক্রি করছে এমন পণ্যগুলি দেখাবে৷

যদি কিছু অদ্ভুত কারণে আপনি Facebook মার্কেটের অবস্থান পরিবর্তন করতে না পারেন, তাহলে আমরা অ্যাপটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার এবং একটি VPN ডাউনলোড করার পরামর্শ দিই (এটি আপনাকে আপনার মোবাইল ডিভাইসের অবস্থান পরিবর্তন করতে দেয়)।

Scroll to Top