كيفية العودة إلى تخطيط Youtube السابق على جهاز الكمبيوتر

কিভাবে পিসিতে আগের ইউটিউব লেআউটে ফিরে যাবেন


একসময় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম, ইউটিউব বছরের পর বছর ধরে যে জায়গা হারিয়েছে তা ফিরে পাওয়ার চেষ্টা করছে, তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে পরিবর্তনগুলি তার ইন্টারফেসে প্রদর্শিত হতে শুরু করেছে।

এটা স্পষ্ট করে যে তারা শুধুমাত্র একটি অ্যাপ বা ওয়েবসাইট হতে চায় যেখানে আপনি ভিডিও দেখতে পারেন, বিভিন্ন সাম্প্রতিক পরিবর্তন, বিশেষ করে ইন্টারফেসে, নির্দেশ করে যে Google সবকিছুর জন্য যাচ্ছে।

এর সবচেয়ে সুস্পষ্ট উদাহরণ হল নতুন ডিজাইন যা YouTube Premium-এর ব্যবহারকারীদের অ্যাকাউন্টে ডিফল্টরূপে সক্রিয় থাকে। আপনি যদি রাতারাতি YouTube-এ সম্পূর্ণ ভিন্ন ইন্টারফেসের অভিজ্ঞতা লাভ করেন, তাহলে আমরা আপনাকে বলি যে আপনি বিশেষ সুবিধা পেয়েছেন এবং এই ডিজাইনটি শুধুমাত্র YouTube Premium ব্যবহারকারীদের কাছে দৃশ্যমান।

যদিও নতুন চেহারাটি খুব স্বজ্ঞাত এবং YouTube অফার করে এমন সামগ্রীর সাথে সুন্দরভাবে একত্রিত হয়, এটিতে অভ্যস্ত হওয়া বেশ মাথাব্যথার কারণ হতে পারে। এই কারণেই আমরা এই নতুন ডিজাইনটি কীভাবে অক্ষম করতে পারি তার একটি ধাপে ধাপে টিউটোরিয়াল তৈরি করেছি।

সুতরাং আপনি পিসিতে পুরানো ইউটিউব ডিজাইনে ফিরে যেতে পারেন

এই নতুন ডিজাইনটি শুধুমাত্র পিসিতে উপলব্ধ, তাই এটি শুধুমাত্র সেই ব্যবহারকারীদের প্রভাবিত করে যারা ওয়েবে কম্পিউটারের জন্য YouTube দ্বারা প্রদত্ত সামগ্রী উপভোগ করে৷ একইভাবে, এটি একটি ভুল কিনা তা আমরা জানি না, যেহেতু এটি একটি পরীক্ষামূলক YouTube ফাংশন, তাই নতুন ডিজাইনটি নিজে থেকে সক্রিয় করা উচিত নয়৷

আপনার কম্পিউটার থেকে আপনার Youtube অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল ইউটিউব ওয়েবসাইটে প্রবেশ করুন। সেখানে একবার, আপনার অ্যাকাউন্টে ক্লিক করা উচিত, যা স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় স্থাপন করা হবে।

Youtube প্রিমিয়াম সুবিধাগুলিতে যান

বিভিন্ন অপশন সহ একটি প্রশস্ত মেনু প্রদর্শিত হবে, আপনাকে “আপনার প্রিমিয়াম বেনিফিটস” এ ক্লিক করতে হবে।

নতুন পরীক্ষামূলক Youtube বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে দেখুন৷

অতএব, আপনার “নতুন পরীক্ষার ফাংশন চেষ্টা করুন” বিভাগে পৌঁছানো উচিত।

নতুন Youtube Pc ডিজাইন অক্ষম করুন

একটি চূড়ান্ত পদক্ষেপ হিসাবে, আপনাকে “নতুন প্রদর্শন পৃষ্ঠা বিন্যাস” বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে হবে৷

একবার আপনি বিকল্পটি নিষ্ক্রিয় করলে, আপনি আবার পিসিতে পুরানো ইউটিউব ডিজাইন পাবেন। এটি উল্লেখ করার মতো যে যদি এই নতুন ইন্টারফেসটি ডিফল্টরূপে সক্ষম না করা হয়, আপনি একই পদক্ষেপগুলি অনুসরণ করে এবং প্রশ্নে থাকা ফাংশনটি সক্রিয় করে (যতক্ষণ আপনি একজন প্রিমিয়াম ব্যবহারকারী হন) এটি দেখতে কেমন লাগে তা দেখতে পারেন৷

Scroll to Top