ইন্টারনেটে কে আপনার বা আপনার ব্র্যান্ড সম্পর্কে কথা বলছে তা কীভাবে খুঁজে পাবেন

ইন্টারনেটে কে আপনার বা আপনার ব্র্যান্ড সম্পর্কে কথা বলছে তা কীভাবে খুঁজে পাবেন


আপনার নামটি খুঁজে পেতে ইন্টারনেট সবকিছুতে পূর্ণ এবং অবশ্যই আপনার ব্যবসা বা ব্যক্তিগত ব্র্যান্ড পৃষ্ঠাগুলি সহজেই বিদ্যমান থাকতে পারে। আপনার সম্পর্কে কোন তথ্য ফাঁস হয়েছে তা আপনি কখনই নিশ্চিত হতে পারবেন না, এবং আপনি যখন সর্বদা Google থেকে আপনার ব্যক্তিগত ডেটা মুছে ফেলতে পারেন বা আপনার অ্যাকাউন্টের গোপনীয়তা ব্যাক আপ করতে পারেন, তখন বিষয়গুলি তৃতীয় পক্ষের কাছ থেকে আসে তা আলাদা।

ভাল জিনিস হল যে তারা আপনার সম্পর্কে বা আপনার সাথে সম্পর্কিত কিছু জানতে পারে গুগলকে ধন্যবাদ। এই কৌশলটি আমরা শেখাই যে শুধুমাত্র ওয়েবে আপনার নাম উল্লেখ করার সময় কী বলা হচ্ছে তা জানার জন্য নয়, আপনার ব্র্যান্ড বা কোম্পানির প্রভাব ট্র্যাক করাও যদি আপনার কাছে থাকে। আপনার গোপনীয়তা রক্ষায় সাহায্য করার উপায় ছাড়াও, এটি আপনার ব্যবসার জনপ্রিয়তা (ইতিবাচক বা নেতিবাচক) পরিমাপ করার একটি টুলও।

ইন্টারনেটে কে আপনার বা আপনার ব্র্যান্ড সম্পর্কে কথা বলছে তা কীভাবে খুঁজে পাবেন

ইন্টারনেটে কে আপনার বা আপনার ব্র্যান্ড সম্পর্কে কথা বলছে তা কীভাবে খুঁজে পাবেন

Google Alerts-এর সাহায্যে, Google যখন বিষয়বস্তুর পরামর্শ দেয় তখন আপনি যে কোনো শর্তাবলী এবং ওয়েবসাইট খুঁজে পান সে সম্পর্কে বিজ্ঞপ্তি পেতে পারেন। এটি অর্জন করতে, আপনাকে কেবল নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

Google Alerts এ প্রবেশ করুন এবং সাইন ইন করুন৷ সাইন ইন করার পর, আপনার ব্যক্তিগত ডেটা সম্পর্কিত সতর্কতা যোগ করার বিকল্পটি ইন্টারনেট উপলব্ধতা বিভাগের স্ক্রিনে উপস্থিত হবে৷ Google সাধারণত আপনার পুরো নাম এবং ইমেল যোগ করার পরামর্শ দেয়। এগুলি যোগ করতে, আপনাকে অবশ্যই + চিহ্ন টিপুন, মনে রাখবেন যে আপনাকে অবশ্যই একটি চিহ্ন বা প্রতীক ছাড়াই শব্দটি লিখতে হবে যাতে Google সঠিকভাবে অনুসন্ধান করতে পারে। এটি আপনার ব্র্যান্ড বা কোম্পানির জন্য উপযোগী হতে পারে। আপনি টাইপ করার সাথে সাথে সতর্কতার ফলাফলগুলি কনফিগার করতে চান কিনা তা চয়ন করুন এবং প্রতিটি Google ম্যাচের জন্য কোন ভাষায় বা নির্দিষ্ট উত্স থেকে আপনি একটি সতর্কতা পেতে চান কিনা তা সীমাবদ্ধ করুন৷ পরিসর। এটি করার পরে আপডেট সতর্কতা নির্বাচন করুন।

এর পরে, Google যখনই সতর্কতা তৈরি করেছে এমন শব্দটি খুঁজে পাবে, আপনি একটি ইমেল পাবেন যা নির্দেশ করে যে এটি কোন ওয়েবসাইটে স্থাপন করা হয়েছে; আপনার লেখা ব্যক্তিগত তথ্যের সাথে একই জিনিস ঘটে।

এইভাবে, আপনি শব্দটি সম্পর্কে কী বলা হচ্ছে তা নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন, এটি ভাল বা খারাপ কিনা এবং এমনকি ছবিগুলিকে খারাপ করার মতো সেগুলি প্রকাশিত হলে সেগুলি মুছে দিতে Google-কে বলতে পারেন৷ অবশ্যই, এটি ডার্ক ওয়েব কন্টেন্টের সাথে কাজ করে না, এই ক্ষেত্রে, যদি আপনি জানতে চান যে আপনার ব্যক্তিগত তথ্য সেখানে আছে কিনা, ভাগ্যক্রমে, আমরা আপনাকে আগে বলেছিলাম অন্য টিউটোরিয়ালটি অনুসরণ করা উচিত।

যেভাবেই হোক, Google Alerts শুধুমাত্র ইন্টারনেটে আপনার পরিচয়ের নিরাপত্তার বিষয়ে আপনাকে আপ-টু-ডেট রাখবে না, বরং আপনাকে আপনার অনলাইন ব্যবসার প্রভাব সম্পর্কে আরও ভালভাবে বুঝতে দেবে। আমরা আশা করি টিউটোরিয়ালটি আপনার কাজে লাগবে।

Scroll to Top