ইনস্টাগ্রাম বিনা কারণে আমার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে: সমাধান 2024

ইনস্টাগ্রাম বিনা কারণে আমার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে: সমাধান 2024


3টি উপায়ে আপনি আপনার Instagram অ্যাকাউন্ট হারাতে পারেন: কারণ এটি হ্যাক হয়েছে, কারণ আপনি এটি সাময়িকভাবে মুছে ফেলেছেন, বা সামাজিক নেটওয়ার্ক নিজেই এটি মুছে ফেলেছে… পরবর্তীটি কি আপনার সাথে ঘটেছে? আচ্ছা তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন।

এবং নীচে আমরা ব্যাখ্যা করব কীভাবে একটি হারিয়ে যাওয়া Instagram অ্যাকাউন্ট পুনরুদ্ধার করা যায় এবং প্ল্যাটফর্মটি কেন আপনার অ্যাকাউন্টকে অনির্দিষ্টকালের জন্য নিষ্ক্রিয় করতে পারে তার সমস্ত কারণ।

কেন ইনস্টাগ্রাম আমার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে: নিষ্ক্রিয়করণের সমস্ত সম্ভাব্য কারণ

ইনস্টাগ্রাম কেন আমার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে, অক্ষমতার সমস্ত কারণ

আপনার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে কারণ আপনি Instagram এর সম্প্রদায়ের মান লঙ্ঘন করেছেন৷ অথবা অন্ততপক্ষে সোশ্যাল নেটওয়ার্ক এটিই বিশ্বাস করে, কারণ প্ল্যাটফর্মে আপনার প্রকাশিত সামগ্রী অনুবাদ করা ভুল হতে পারে।

ঠিক আছে, আপনি আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার চেষ্টা করার আগে, আপনাকে প্রথমে নিশ্চিত করা উচিত যে আপনি কিছু ভুল করেননি 8 সম্প্রদায়ের মান লঙ্ঘন হতে পারে। নীচে Instagram থেকে একটি সারসংক্ষেপ:

কপিরাইটযুক্ত সামগ্রী প্রকাশ করুন: আপনি শুধুমাত্র আপনার মালিকানাধীন ফটো এবং ভিডিওগুলি শেয়ার করতে পারেন, আপনি ইন্টারনেটে পাওয়া কপিরাইটগুলি প্রকাশ করতে পারবেন না (চলচ্চিত্রের দৃশ্য, সঙ্গীত ভিডিও, ম্যাগাজিনের ফটো বা সেলিব্রিটি ইত্যাদি)৷ .স্প্যাম, ছদ্মবেশী বা কৃত্রিমভাবে আপনার ইন্টারঅ্যাকশন বাড়ান: আপনি আপনার লাইক, ফলোয়ার, মন্তব্য বা আপনার বিষয়বস্তু জাল অ্যাকাউন্ট (বট) দ্বারা বা অন্য লোকেদের ইন্টারঅ্যাক্ট করার জন্য অর্থ প্রদান করে ভাগ করার সংখ্যা বাড়াতে পারবেন না। ছদ্মবেশীকরণ, একই বিষয়বস্তু বা মন্তব্য বারবার পোস্ট করা, বাণিজ্যিক উদ্দেশ্যে বারবার লোকেদের সাথে যোগাযোগ করা, জাল রিভিউ এবং রেটিং ট্রেড করাও অনুপযুক্ত বিষয়বস্তু শেয়ার করা নিষিদ্ধ: ইনস্টাগ্রামে নগ্নতা ফটো এবং ভিডিও (প্রাপ্তবয়স্ক এবং শিশু) নিষিদ্ধ। এগুলি শৈল্পিক বা সৃজনশীল উদ্দেশ্যে। চিকিৎসা প্রসঙ্গে মহিলাদের স্তনবৃন্তের জন্য ব্যতিক্রম রয়েছে (স্তন্যপান করানোর প্রচার, স্তন ক্যান্সার প্রতিরোধ ইত্যাদি) অবৈধ কার্যকলাপের জন্য সামগ্রী বিতরণ: সন্ত্রাসবাদ, সংগঠিত অপরাধ, সহিংসতা, ঘৃণা গোষ্ঠী, যৌন পরিষেবা, পর্নোগ্রাফি, অস্ত্র প্রচার বা প্রচার করে এমন সামগ্রী , ওষুধ, অ্যালকোহল, তামাক, বিপন্ন প্রাণী এবং প্রাপ্ত পণ্য বিতরণ।ধমকানো বা অসম্মান: এমন পোস্ট করা যা ঘৃণার উদ্রেক করে, প্রকৃত হুমকি, ফটো এবং ভিডিওগুলি অন্যদের অপমান বা বিব্রত করার উদ্দেশ্যে, হয়রানি বা ব্যক্তিগত তথ্যের অপবাদ ধারণ করা নিষিদ্ধ। এছাড়াও আপনি বার্তা বা মন্তব্য, জাতি, জাতি, জন্ম, লিঙ্গ, লিঙ্গ, লিঙ্গ পরিচয়, যৌন অভিমুখীতা, ধর্ম, অক্ষমতা বা অসুস্থতার উপর ভিত্তি করে অপমান সহ অন্যান্য ব্যবহারকারীদের হয়রানি করার অনুমতি দেওয়া হয় না। বিষয়বস্তু বা ব্যবহারকারী যা প্রচার করে এবং অন্যদের ক্ষতি করতে প্ররোচিত করে। খাওয়ার ব্যাধি বা আচরণগত ব্যাধি যেমন হতাশা, উদ্বেগ ইত্যাদির প্রশংসা বা মহিমান্বিত করার অনুমতি নেই। গ্রাফিক সহিংসতা ভাগ করা: গ্রাফিক এবং স্পষ্ট সহিংসতা সম্বলিত ভিডিও এবং চিত্রগুলি ইনস্টাগ্রামে নিষিদ্ধ, যদিও তাদের উদ্দেশ্য তথ্যপূর্ণ হয়। দুঃখজনক আনন্দ বা সহিংসতা প্রচারের জন্য শেয়ার করা সামগ্রীও অনুমোদিত নয়৷Covid-19 (এবং অন্যান্য জনস্বাস্থ্য সংক্রান্ত সমস্যা) সম্পর্কে ভুল তথ্য: Covid-19 প্রাদুর্ভাবের পর থেকে, Instagram নতুন সম্প্রদায়ের নিয়মগুলি প্রয়োগ করেছে যা জনস্বাস্থ্যের সমস্যাগুলিকে ভুলভাবে উপস্থাপন করে বা যারা অসুস্থ তাদের হয়রানি করে এমন সামগ্রী নিষিদ্ধ করে৷

আমরা এখানে Instagram কমিউনিটি স্ট্যান্ডার্ডের একটি লিঙ্ক ছেড়ে দেব যাতে আপনি যদি গভীরভাবে খনন করতে চান তবে আপনি সেগুলি সম্পূর্ণ পর্যালোচনা করতে পারেন।

স্থগিত ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার সমাধান

আপনি যদি ইতিমধ্যে কেন ইনস্টাগ্রাম একটি অ্যাকাউন্ট অক্ষম করার কারণগুলি পর্যালোচনা করে থাকেন এবং নিশ্চিত হন যে আপনি সম্প্রদায়ের মান লঙ্ঘন করেননি, তবে এই সমস্যার সমাধান জানার সময় এসেছে।

এর পরে, আমরা ধাপে ধাপে কীভাবে Instagram অ্যাকাউন্ট পুনরুদ্ধার করব তা ব্যাখ্যা করব অ্যাকাউন্ট অযোগ্যতার আপিল ফর্ম. প্রকৃতপক্ষে, হারানো অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার এটিই একমাত্র সম্ভাব্য পদ্ধতি:

আরো তথ্য ক্লিক করুন
আপনার Instagram অ্যাকাউন্ট খোলার চেষ্টা করুন এবং পপ আপ হওয়া বিজ্ঞাপনের আরও তথ্যে ক্লিক করুন

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করে Instagram অ্যাপ বা ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করুন। আরও তথ্যের জন্য এখানে ক্লিক করুন।

আপনি যদি মনে করেন আপনার অ্যাকাউন্ট ভুলবশত নিষ্ক্রিয় করা হয়েছে, লিঙ্কটি খুঁজুন
“যদি আপনি মনে করেন আপনার অ্যাকাউন্ট ভুল করে অক্ষম করা হয়েছে” লিঙ্কটি দেখুন এবং ফর্মে যেতে এটিতে ক্লিক করুন।

আরও তথ্যের জন্য, আপনার নিবন্ধটি “যদি আপনি মনে করেন যে আপনার অ্যাকাউন্টটি ভুল করে অক্ষম করা হয়েছে” বা “যদি আপনি মনে করেন এটি একটি ভুল” বাক্যাংশটির জন্য নিবন্ধটি অনুসন্ধান করুন এবং এই বাক্যাংশটির পরে প্রদর্শিত ফর্ম লিঙ্কটিতে ক্লিক করুন৷

আমি বুঝতে পারছি ক্লিক করুন এবং আমি চালিয়ে যেতে চাই
“আমি বুঝতে পারছি এবং চালিয়ে যেতে চাই” এ ক্লিক করুন।

আপনি যদি একটি নিশ্চিতকরণ বার্তা দেখতে পান (কখনও কখনও এটি না হয়), শুধু আমি বুঝতে পেরেছি ক্লিক করুন এবং আমি ফর্মটি অ্যাক্সেস করা চালিয়ে যেতে চাই৷

ছোট হাতের অক্ষরে আপনার পুরো নাম এবং ব্যবহারকারীর নাম লিখুন।
আপনার পুরো নাম এবং ব্যবহারকারীর নাম ছোট হাতের মধ্যে রাখুন

একবার এটি হয়ে গেলে, আপনার Instagram অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার আবেদন করার জন্য আপনাকে ফর্মটি পূরণ করতে হবে।শুরু করার জন্য, আপনাকে অবশ্যই উল্লেখ করতে হবে যে আপনার অ্যাকাউন্টটি একটি ব্যবসায়িক অ্যাকাউন্ট কিনা বা আপনি এটি একটি পণ্য বা পরিষেবার প্রচারের জন্য ব্যবহার করছেন কিনা। যদি আপনার অ্যাকাউন্ট ব্যক্তিগত হয়, তাহলে নং-এ আলতো চাপুন। পরবর্তী ধাপ হল আপনার পুরো নামটি লিখুন যেমনটি আইডিতে প্রদর্শিত হয়।

আপনার ইমেল ঠিকানা, ফোন নম্বর এবং দেশ লিখুন
আপনার ইমেল ঠিকানা, ফোন নম্বর এবং মূল দেশ লিখুন

পূর্ববর্তী তথ্যগুলি পূরণ করার পরে, আপনাকে অবশ্যই আপনার Instagram অ্যাকাউন্টের সাথে যুক্ত ইমেল ঠিকানাটি লিখতে হবে, তারপরে আপনি যে দেশে আবেদন করছেন সেটি নির্দিষ্ট করুন, আপনাকে অবশ্যই আপনার Instagram অ্যাকাউন্টের সাথে যুক্ত আপনার ফোন নম্বরটি লিখতে হবে৷

যদি আপনার Instagram অ্যাকাউন্ট ব্যবসার জন্য হয়, আপনার কোম্পানি থেকে একটি অফিসিয়াল নথির একটি ছবি আপলোড করুন
আপনার অ্যাকাউন্ট যদি একটি ব্যবসায়িক অ্যাকাউন্ট হয়, তাহলে সমর্থনকারী নথির একটি ছবি সংযুক্ত করুন

এখন, যদি আপনার অ্যাকাউন্টটি একটি ব্যবসায়িক অ্যাকাউন্ট হয়, তাহলে আপনি একটি বিকল্প দেখতে পাবেন যেখানে আপনাকে একটি দস্তাবেজ সংযুক্ত করতে হবে (JPEG চিত্র বিন্যাসে) পূর্ববর্তী পদক্ষেপের পরে আপনার ব্যবসার পরিচয় নিশ্চিত করে।

ব্যাখ্যা করুন কেন আপনি মনে করেন আপনার অ্যাকাউন্ট মুছে ফেলাটা অন্যায়
কেন আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা অন্যায্য বলে মনে করেন তা ব্যাখ্যা করুন এবং ফর্ম জমা দিন

ফর্মের শেষ ধাপে আপনি কেন বিশ্বাস করেন যে আপনার অ্যাকাউন্ট ভুলভাবে অক্ষম করা হয়েছে তার একটি সংক্ষিপ্ত ব্যাখ্যা লিখতে হবে। এখানে আমরা সুপারিশ করছি যে আপনি উল্লেখ করুন যে আপনি Instagram-এর সম্প্রদায়ের মান লঙ্ঘন করেননি, প্ল্যাটফর্মে আপনার কার্যকলাপের ধরন, আপনার প্রকাশ করা সামগ্রী এবং অন্য কোনো প্রাসঙ্গিক তথ্য উল্লেখ করুন। যদি সম্ভব হয়, ইংরেজিতে লিখুন, আপনি ফর্মে প্রবেশ করা সমস্ত তথ্য পর্যালোচনা করুন এবং তথ্য সম্পর্কে নিশ্চিত হলে জমা দিন ক্লিক করুন।

অক্ষম অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে Instagram ইমেল কি?
আপনি Facebook (Instagram) থেকে আপনার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার জন্য কিছু প্রয়োজনীয়তা জানতে চেয়ে একটি ইমেল পাবেন

আপনি যখন ফর্ম জমা দেবেন, তখন আপনার Instagram থেকে একটি প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করা উচিত যা আপনাকে ইমেলের মাধ্যমে পাঠানো হবে। এটি কয়েক সপ্তাহ থেকে মাস পর্যন্ত সময় নিতে পারে (গড়ে 2 থেকে 8 সপ্তাহ) যখন আপনি Instagram থেকে একটি ইমেল পান, তখন আপনাকে একটি ফটো সংযুক্ত করতে বলা হবে যা আপনার পরিচয় যাচাই করার জন্য এই ইমেলটি হাতে লেখা। আপনার পুরো নাম এবং ব্যবহারকারীর নাম অনুসরণ করুন। ফটোতে, আপনি আপনার পুরো মুখ দেখতে পাবেন এবং আপনার হাতটি পূর্বে উল্লেখিত তথ্য সহ কাগজটি ধরে আছে। এছাড়াও, ছবি অবশ্যই ভালো মানের, হালকা এবং JPEG ফরম্যাটে হতে হবে।একবার আপনি এটি ক্যাপচার করলে, আপনার প্রাপ্ত ইমেল ঠিকানায় ছবিটি পাঠান, আপনি কিছুই করতে পারবেন না, আপনার পরিচয় যাচাই করার জন্য এবং আপনার অ্যাকাউন্ট সক্রিয় করার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে৷ . এটি আবার কয়েক সপ্তাহ থেকে মাস পর্যন্ত সময় নিতে পারে। এবং যদিও আপনি একটি ইমেল পেয়েছেন যাতে বলা হয় যে আপনি আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করেছেন, এখনও কিছু আছে যা আপনি পাননি এবং এটি ইতিমধ্যে সক্রিয় হয়েছে কিনা তা দেখতে আপনার লগ ইন করার চেষ্টা করা উচিত।

এবং আমাদের বলুন… আপনি কি আপনার অক্ষম ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেয়েছেন?

Scroll to Top