অন্য ডিভাইস থেকে কীভাবে দূরবর্তীভাবে অ্যান্ড্রয়েড নিয়ন্ত্রণ করবেন (2024)

অন্য ডিভাইস থেকে কীভাবে দূরবর্তীভাবে অ্যান্ড্রয়েড নিয়ন্ত্রণ করবেন (2024)


আপনার মোবাইলকে দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করাই হল। এটি কয়েক বছর ধরে কাজ করতে পারে. উদাহরণস্বরূপ, উইন্ডোজ লিংক (পূর্বে মোবাইল লিঙ্ক / আপনার ফোন) এর মত বিকল্প রয়েছে যা আপনাকে আপনার স্মার্টফোনে অনেক অ্যাপ্লিকেশন ব্যবহার করতে এবং আপনার পিসি থেকে সহজেই ফাইল স্থানান্তর করতে দেয়। যাইহোক, এমন আরও কিছু রয়েছে যা আরও সম্পূর্ণ যা আপনাকে ডিভাইসের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে দেয়।

আমরা এমন অ্যাপগুলির কথা বলছি যেগুলি আপনার মোবাইল ফোনের স্ক্রীনকে আপনার কম্পিউটারে, স্মার্ট টিভিতে মিরর করে, এমনকি অন্য ফোনে এটিকে মিরর করার ক্ষমতাও। আপনি সাধারণত আপনার স্মার্টফোনে যা করেন তা স্পর্শ না করেই করুন এমনকি কাছে না পেয়েও। আজ আমরা আপনাকে শিখাবো কিভাবে অন্য ডিভাইস থেকে দূরবর্তীভাবে Android নিয়ন্ত্রণ করতে হয়, তাই আমরা আপনাকে দেখাবো কিভাবে এটি অর্জন করা যায়।

রাস্টডেস্কের সাহায্যে আপনি প্রায় যেকোনো ডিভাইস থেকে আপনার ফোন নিয়ন্ত্রণ করতে পারেন (এটি বিনামূল্যে এবং ওপেন সোর্স)।

দূরবর্তীভাবে অ্যান্ড্রয়েড নিয়ন্ত্রণ করতে রাস্টডেস্ক কীভাবে ব্যবহার করবেন

যদিও অনেকগুলি বিকল্প রয়েছে, তাদের মধ্যে কয়েকটি খুব বিখ্যাত, আপনার অ্যান্ড্রয়েড ফোনটি দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করার সেরা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি হল রাস্টডেস্ক। কারন? এটি একটি বিনামূল্যের, ক্রস-প্ল্যাটফর্ম এবং খুব কম সীমাবদ্ধতা সহ ওপেন সোর্স অ্যাপ্লিকেশন।

হ্যাঁ, 2FA প্রমাণীকরণ, একসাথে একাধিক ডিভাইস নিয়ন্ত্রণ এবং কমান্ড লাইন চালানোর মতো কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য পেতে আপনি বিভিন্ন ধরনের সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে পারেন। যাইহোক, বিনামূল্যে সংস্করণ সত্যিই সম্পূর্ণ. এটি এমন কিছু যা সাধারণত প্রতিযোগিতা এবং ওপেন সোর্স অ্যাপ্লিকেশনগুলির সাথে ঘটে না। কোন দুর্বলতা পাওয়া গেলে সমর্থন মহান.. আপনি রাস্টডেস্ক দিয়ে কি করতে পারেন? সংক্ষেপে, এই:

অ্যান্ড্রয়েড-এ আপনার মোবাইল ফোনকে নিয়ন্ত্রণ করুন যা সরাসরি সংযোগের প্রয়োজন ছাড়াই ডিভাইসের মধ্যে ফাইল স্থানান্তর করে। যে কোন দিক।

উপরন্তু, এটি কনফিগার করার জন্য একটি সহজ অ্যাপ্লিকেশন, অনেকগুলি পদক্ষেপ না নিয়ে এবং এটিকে কার্যকর করতে। তোমার কি করা উচিত? আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার কম্পিউটার থেকে একটি মোবাইল ফোন নিয়ন্ত্রণ করতে হয়, কিন্তু পদক্ষেপগুলি সমস্ত প্ল্যাটফর্মের জন্য প্রায় একই রকম।

আপনার কম্পিউটার (বা অন্যান্য সামঞ্জস্যপূর্ণ ডিভাইস) থেকে আপনার মোবাইল নিয়ন্ত্রণ করতে রাস্টডেস্ক কীভাবে ব্যবহার করবেন।

দূর থেকে মোবাইল নিয়ন্ত্রণ করতে রাস্টডেস্ক অ্যান্ড্রয়েড কনফিগার করুন

আপনার মোবাইলে অন্য যেকোন অজানা উৎস থেকে রাস্টডেস্ক ডাউনলোড করুন। কাজ (স্ক্রিনশট, ইনপুট নিয়ন্ত্রণ এবং ফাইল স্থানান্তর)।আপনাকে বেশ কয়েকটি সতর্কতা স্ক্রীনের মধ্য দিয়ে যেতে হতে পারে। এই অনুমতিগুলি সক্ষম করার জন্য এটি কেবল দূরবর্তীভাবে আপনার মোবাইল ফোন নিয়ন্ত্রণ করার বিষয়ে নয়৷

রাস্টডেস্ক দূরবর্তীভাবে অ্যান্ড্রয়েড মোবাইল ফোন নিয়ন্ত্রণ করে

লাইসেন্স সক্রিয় করুন, “স্টার্ট সার্ভিস” টিপুন (আপনি একটি এককালীন আইডি এবং পাসওয়ার্ড দেখতে পাবেন)। অন্য ডিভাইস নিয়ন্ত্রণ করতে, শুধুমাত্র পিসি নিয়ন্ত্রিত হলে) “কন্ট্রোল রিমোট ডেস্কটপে” আপনার মোবাইলের রাস্ট ডেস্ক আইডি লিখুন, “কানেক্ট করুন” টিপুন, আপনার মোবাইলে সংযোগ নিশ্চিত করুন এবং দূর থেকে আপনার স্মার্টফোন নিয়ন্ত্রণ করা শুরু করুন।

রাস্টডেস্ক পিসি রিমোট কন্ট্রোল অ্যান্ড্রয়েড কনফিগার করুন

এখন, আপনার অবশ্যই দুটি সন্দেহ আছে, কারণ কীভাবে প্রথমে আপনার মোবাইলে পরিষেবাটি শুরু করবেন এবং সংযোগটিও পরীক্ষা করবেন যাতে আপনি এটিকে দূর থেকে নিয়ন্ত্রণ করতে পারেন? যদি আপনার স্মার্টফোনে শারীরিক অ্যাক্সেস থাকে তবে কেন এটি দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করবেন?

ঠিক আছে, সংযোগ যাচাইকরণটি শুধুমাত্র প্রথমবার যখন আপনি একটি নতুন ডিভাইস সংযুক্ত করেন তখনই ঘটে, তার পরে নয়। পরিষেবা শুরু করার জন্য, এটি এমন কিছু যা আপনাকে সর্বদা আপনার ফোনে সক্ষম করতে হবে যাতে অন্যান্য ডিভাইসগুলি রাস্টডেস্ক থেকে এটি অ্যাক্সেস করতে পারে। আপনি সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান না করা পর্যন্ত সতর্ক থাকুন।

দূরবর্তীভাবে অ্যান্ড্রয়েড মোবাইল নিয়ন্ত্রণ করতে রাস্টডেস্ক পিসি কনফিগার করুন

অবশেষে, আপনার টুল আইডি কখনই পরিবর্তন হবে না, তবে আপনি যদি সহজে জিনিসগুলি ভুলে যাওয়ার প্রবণতা রাখেন, তাহলে রাস্টডেস্কে নিবন্ধন করা এবং লগ ইন করা একটি ভাল ধারণা যাতে আপনার কাছে সর্বদা আপনার টুল তালিকা থাকে।

অন্য একটি জগত আছে, এই অন্যান্য অ্যাপগুলি আপনার অ্যান্ড্রয়েডকে দূর থেকে নিয়ন্ত্রণ করতেও দুর্দান্ত।

Android 2024 দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করার জন্য সেরা অ্যাপ

আমরা উপরে উল্লেখ করেছি, রাস্টডেস্ক অ্যান্ড্রয়েডের জন্য অন্যান্য অনেক রিমোট কন্ট্রোল অ্যাপের মধ্যে একটি। আপনি যদি সেগুলি পরীক্ষা করতে চান তবে আমরা সেগুলির কয়েকটি এখানে রেখে দেব:

TeamViewer: সম্ভবত অ্যাপ। এটি বিশ্বজুড়ে খুব জনপ্রিয় এবং অনেক প্ল্যাটফর্ম।. এটি আপনাকে দূরবর্তীভাবে আপনার ব্যক্তিগত ডিভাইসগুলিকে বিনামূল্যে নিয়ন্ত্রণ করতে দেয়, যদিও কিছু সীমাবদ্ধতা রয়েছে। এছাড়াও, যদি তারা জানতে পারে যে আপনি বাণিজ্যিক উদ্দেশ্যে আপনার অ্যাকাউন্ট ব্যবহার করছেন, তাহলে তারা আপনাকে অর্থ প্রদান করতে বাধ্য করবে (হ্যাঁ, “যদি সনাক্ত করা হয়” সম্পর্কে সতর্ক থাকুন)।

টিমভিউয়ার কন্ট্রোল প্যানেল

AirDroid + AirMirror: AirDroid বছরের পর বছর ধরে আমাদের সাথে আছে এবং আপনাকে কম্পিউটার থেকে আপনার ফোন নিয়ন্ত্রণ করতে দেয়। কিন্তু, যদি ডেভেলপাররা শীঘ্রই অন্য অ্যান্ড্রয়েড থেকে অ্যান্ড্রয়েড নিয়ন্ত্রণ করতে চান? এখানেই AirMirror কাজ করে, এটি এমন একটি অ্যাপ যা আপনাকে নিয়ন্ত্রিত মোবাইলে ইনস্টল করতে হবে এবং অ্যান্ড্রয়েড (নিয়ন্ত্রিত) ডিভাইস অন্যটিতে চলে।

Airdroid: অ্যাক্সেস এবং ফাইল
এয়ার মিরর: রিমোট কন্ট্রোল

AnyDesk: কম্পিউটারে টিমভিউয়ারের দুর্দান্ত প্রতিদ্বন্দ্বী একটি অ্যান্ড্রয়েড সংস্করণও রয়েছে। এটি ক্রস-প্ল্যাটফর্ম এবং ব্যক্তিগত ব্যবহারের জন্য বিনামূল্যে, তাই এটি চেক আউট মূল্য.

যেকোন ডেস্ক রিমোট ডেস্কটপ

ভিসার: আপনার কম্পিউটার থেকে আপনার সেল ফোনকে দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করার জন্য এটি একটি দুর্দান্ত অ্যাপ এবং এটি বহু-প্ল্যাটফর্ম। যাহোক, প্রো সংস্করণ তার সম্পূর্ণ সম্ভাবনা আনলক করে। (উন্নত যোগাযোগ, গুণমান এবং গতি)।

Vysor - পিসিতে অ্যান্ড্রয়েড নিয়ন্ত্রণ

Inkwire – একটি অনেক কম পরিচিত অ্যাপ এবং এই তালিকায় খুব সীমিত। যাইহোক, এটি দূরবর্তীভাবে ব্যবহার করা এবং এমনকি আপনার মোবাইল ফোন নিয়ন্ত্রণ করা খুব সহজ। এটিতে একটি উইজার্ড রয়েছে যা আপনাকে কী করতে হবে তা বলে৷.

ইনকওয়্যার স্ক্রিন শেয়ার + সহকারী
Scroll to Top