ইনস্টাগ্রামে আপনার লিঙ্কের ইতিহাস কীভাবে দেখবেন

ইনস্টাগ্রামে আপনার লিঙ্কের ইতিহাস কীভাবে দেখবেন





ইনস্টাগ্রামের অনেকগুলি ফাংশন রয়েছে যা অনেক ব্যবহারকারীই জানেন না। উদাহরণস্বরূপ, সোশ্যাল নেটওয়ার্কে AI এর সাথে চ্যাট করুন, ভিডিও নোট পাঠান, পোস্টগুলি মুছে না দিয়ে লুকান, অন্যান্য অনেক কিছুর মধ্যে।

এখন, আপনি যদি একজন সামাজিক নেটওয়ার্ক ব্যবহারকারী হন, আপনি সম্ভবত এই লিঙ্কগুলির মধ্যে একটি খুলেছেন যা পোস্ট, রিল বা প্রোফাইলে প্রদর্শিত হয়৷ এবং, যদি আপনি জানেন না, ইনস্টাগ্রাম সেই কার্যকলাপটি রেকর্ড করে।

এটা ঠিক, Instagram সামাজিক নেটওয়ার্কে একটি অস্থায়ী ইতিহাসে আপনার পরিদর্শন করা সমস্ত লিঙ্ক সঞ্চয় করে… এই ইতিহাসটি কীভাবে অ্যাক্সেস করবেন তা জানতে চান? ভাল, ইনস্টাগ্রামে লিঙ্কের ইতিহাস কীভাবে দেখতে হয় তা ব্যাখ্যা করতে আমাদের সাথে থাকুন।

ইনস্টাগ্রামে আপনার লিঙ্কের ইতিহাস কীভাবে দেখবেন

ইনস্টাগ্রাম লিঙ্ক ইতিহাসে আপনি যে লিঙ্কগুলি খুলেছেন বা ভিজিট করেছেন সেগুলি কীভাবে দেখতে পাবেন

ইনস্টাগ্রাম লিঙ্ক ইতিহাস এমন একটি বৈশিষ্ট্য যা খুব কম লোকই সামাজিক নেটওয়ার্ক সম্পর্কে জানে। এটি আপনার গত 30 দিনে খোলা সমস্ত লিঙ্ক সংরক্ষণ করবে৷ এই সময়ের পরে, অ্যাপটি লিঙ্কগুলি মুছে ফেলবে এবং গল্পটি আবার শুরু হবে।

ঠিক আছে, আপনি যদি জানতে চান যে আপনি গত মাসে Instagram এ যে সমস্ত লিঙ্কগুলি পরিদর্শন করেছেন তা কীভাবে দেখতে হবে, আমরা আপনাকে আপনার Instagram লিঙ্ক ইতিহাস পর্যালোচনা করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি বলব।

আপনার মোবাইল ফোনে Instagram অ্যাপ খুলুন। এখন আপনার প্রোফাইলে যান এবং উপরের ডানদিকে কোণায় বিকল্প বোতামে (≡) ক্লিক করুন। পরবর্তী জিনিস আপনার কার্যকলাপ বিকল্প নির্বাচন করা হয়. অবশেষে, যতক্ষণ না আপনি লিঙ্ক ইতিহাস বিকল্পটি খুঁজে পান এবং এটিতে ক্লিক করুন ততক্ষণ নিচে স্ক্রোল করুন। এটি করার ফলে আপনি যে সমস্ত লিঙ্কগুলি পরিদর্শন করেছেন তার সাথে একটি বিভাগ খুলবে৷ এছাড়াও আপনি “X” এ ক্লিক করে ইতিহাসে যে লিঙ্কগুলি রাখতে চান না তা মুছে ফেলতে পারেন অথবা আপনি “সমস্ত মুছুন” বোতামটি ব্যবহার করে ইতিহাস মুছে ফেলতে পারেন৷

এবং আপনি… আপনি কি জানেন যে ইনস্টাগ্রাম ইতিহাসে আপনার দেখা সমস্ত লিঙ্ক রাখে?








Scroll to Top